এসএসসি রেজাল্ট

রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১

বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে যেকোনো পরীক্ষার ফলাফল সহজে বের করা যায়। যেহেতু খুব শীঘ্রই রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

কাজেই ফলাফল প্রকাশের সাথে সাথে শিক্ষার্থীরা ইন্টারনেটের মাধ্যমে ফলাফল বের করবে। তবে এসএসসি ফলাফল বের করার অনেকগুলো প্রক্রিয়া রয়েছে।

ইন্টারনেট না থাকলেও বর্তমানে মোবাইলের এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল বের করা যায়। আজকে আমরা প্রতিটি প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১

অনলাইন এবং অফলাইন এ কিভাবে  এসএসসি পরীক্ষার ফলাফল বের করা যায় তা নিয়ে আজকের পোস্টে লেখা হয়েছে। খুব শীঘ্রই রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট প্রকাশিত হবে।

জানা গেছে 31 মে, 2021 সালে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে পারে। এবছর রাজশাহী বোর্ড থেকে প্রায় চার লাখ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। এর মধ্যে কিছু শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

করোনা পরিস্থিতির কারণে এবছর পরীক্ষার মানবণ্টনে বেশ পরিবর্তন লক্ষ্য করা যায়।  যেহেতু খুব শীঘ্রই রাজশাহী বোর্ডের পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে চলেছে কাজেই আপনারা নিশ্চয়ই ফলাফলের এর সন্ধান করে থাকবেন।

মার্কশীট & নাম্বার সহ এসএসসি রেজাল্ট 2021

আমাদের আজকের পোস্টে এই সকল বিষয়নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সুতরাং আশা করা যায় আজকের পোস্টের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হয়ে থাকবে।

মার্কশিট এবং  নাম্বারসহ এসএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য প্রথমে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটটি হল https://eboardresults.com/apps । এরপর এক্সামিনেশন অপশনটিতে ক্লিক করতে হবে।

এরপরে বোর্ড অপশনটিতে ক্লিক করে যে বোর্ডের রেজাল্ট বের করতে ইচ্ছুক সে বোর্ডের নামে ক্লিক করতে হবে। অতঃপর এক্সামিনেশন ইয়ার অপশনে ক্লিক করতে হবে। সবশেষে রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার এ ক্লিক করে রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিতে হবে।

রাজশাহী  বোর্ড এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

রেজাল্ট অপশনটিতে  ক্লিক করলেই রেজাল্ট বের হয়ে যাবে। এভাবে আপনারা খুব সহজেই মার্কশিট এবং নাম্বার সহ এসএসসি রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

দেখুনঃ রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১

বর্তমানে নিজের এসএসসি পরীক্ষার রেজাল্ট নিজেই বের করা যায়। প্রক্রিয়াটি খুবই সহজ। শুধুমাত্র রেজাল্ট বের করার জন্য ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হবে। প্রক্রিয়াটি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

১. প্রথমে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। ওয়েবসাইটটি হল- https://eboardresults.com.

২. এরপর ক্লিক করতে হবে SSC/HSC/JSC অপশনের মধ্যে যেকোনো একটিতে। অর্থাৎ আপনি যে রেজাল্ট বের করতে যাচ্ছেন সেই অপশনটিতে ক্লিক করতে হবে।

৩. এরপর এক্সাম টাইপ অপশনটিতে ক্লিক করতে হবে।

৪. পরবর্তীতে যে বছরে পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে সেই বছরে ক্লিক করতে হবে

৫. অতঃপর যে বোর্ডের পরীক্ষার্থী সেইবোর্ড এ ক্লিক করতে হবে। যেমন রাজশাহী বোর্ড হলে ক্লিক করতে হবে রাজশাহী অপশনে এবং তারপর রেজাল্ট টাইপ এ ক্লিক করতে হবে।

৬. সবশেষে পরীক্ষার্থীর রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ক্লিক করতে হবে।

৭. এরপর রেজাল্ট বাটনে ক্লিক করলে রেজাল্ট বের হয়ে যাবে।

এভাবে খুব সহজে অনলাইনের মাধ্যমে রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল বের করা যায়। আশা করি আজকের পোস্টটি দ্বারা আপনারা অনেক কিছু জানতে পেরেছেন।

এসএমএসের মাধ্যমে SSC রেজাল্ট রাজশাহী  বোর্ড ২০২১

এবছরের তথ্য থেকে জানা গেছে রাজশাহী বোর্ডে প্রায় 80 শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এ বছর রাজশাহী বোর্ড থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল প্রায় 4 লাখ শিক্ষার্থী। অনেকেই পরীক্ষায় অনুপস্থিত ছিল। খুব শীঘ্রই রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে।

পৃথিবীর যেকোন প্রান্ত থেকে পরীক্ষার ফলাফল দেখা সম্ভব। অনলাইন এবং  অফলাইন দুইভাবে এসএসসি পরীক্ষার ফলাফল বের করা যায়। অফলাইনে এসএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য অবশ্যই সিম থাকতে হবে।

সিমের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে SSC। এরপর রাজশাহী বোর্ডের পরীক্ষার ফলাফল দেখার জন্য স্পেস দিয়ে লিখতে হবে RAJ। এরপর স্পেস দিয়ে শিক্ষার্থীর রোল নাম্বারটি লিখতে হবে।সবশেষে শিক্ষার্থীর পরীক্ষার সাল লিখতে হবে। যেমনঃ SSC  RAJ 111017 2021।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button