এসএসসি রেজাল্ট ২০২২

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২২ (ক্লিক করে বিস্তারিত দেখুন)

2022 সালের এসএসসি পরীক্ষার্থী তাদের নির্দিষ্ট বিষয়গুলোতে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। সেই পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করা হয়নি। আজকে আমরা এই পোস্টটিতে আলোচনা করব

2022 সালের এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে সেই বিষয়ে। আপনি যদি 2022 সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নিয়ে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

2022 সালের এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা যথাযথভাবে ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে গত 2 – 3 বছর যাবত পরীক্ষার বা শিক্ষা কার্যক্রমে অনেক  ব্যাঘাত ঘটায় সেই পরীক্ষা এ বছর 15 সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়।

অর্থাৎ 2022 সালের এসএসসি পরীক্ষা 15 সেপ্টেম্বর থেকে 1 অক্টোবর 2022 পর্যন্ত অনুষ্ঠিত হয়। বিভিন্ন ব্যবহারিক পরীক্ষা সহ সমগ্র পরীক্ষা 15 ই অক্টোবর এর মধ্যে সম্পন্ন হয়েছে।

পরীক্ষা এত দেরিতে সংঘটিত হওয়ার প্রধান কারণ হচ্ছে করোনা। এই করোনা মহামারীর জন্যই এবছর পরীক্ষা এত দেরিতে সংগঠিত হয়। 2022 সালে এসএসসি পরীক্ষা অক্টোবর মাসে শেষ হয়।

সেই পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করা হয়নি। এবছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় 20 লাখ 21 হাজার 868 জন। শিক্ষার্থীরা এ বছর মোট 11 টি বোর্ডের অধীনে অংশগ্রহণ করে।

সারা দেশে 3 হাজার 790 টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 2022 সালে এসএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে আন্ত: শিক্ষা সমন্বয় বোর্ড একটি তারিখ প্রকাশ করেছে।

সেখান থেকে বলা হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশের প্রস্তুতি চলছে। 27 নভেম্বর থেকে 1 ডিসেম্বর 2022 তারিখের মধ্যে ফলাফল প্রকাশ করা হতে পারে। সাধারণত প্রতিবছর এসএসসি

এবং এইচএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে দেওয়ার চেষ্টা করা হয়। এ বছরও তার ব্যতিক্রম হওয়ার কথা না। সেজন্যই নভেম্বরের শেষে অথবা ডিসেম্বরের শুরুতে এ বছর রেজাল্ট পাবলিস্ট হওয়ার কথা রয়েছে।

আপনি যদি এসএসসি পরীক্ষার ফলাফল পেতে আগ্রহী থাকেন তাহলে নভেম্বরের শেষ অথবা ডিসেম্বর পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। তাই আতঙ্কিত না হয়ে অথবা চিন্তিত না হয়ে আপনাকে ধৈর্য ধারণ করতে হবে।

2022 সালের এসএসসি পরীক্ষা 15 সেপ্টেম্বর বাংলা প্রথম পত্র এর মাধ্যমে শুরু হয় এবং উচ্চতর গণিত পরীক্ষা অক্টোবরের 1 তারিখে সম্পন্ন হওয়ার মাধ্যমে শেষ হয়।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২২

এর মধ্যে বিভিন্ন পরীক্ষা ধারাবাহিকভাবে রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হয়। অক্টোবরের 2 তারিখ থেকে 15 তারিখের মধ্যে বিভিন্ন ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসএসসি পরীক্ষা 2022 এর রুটিন আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সেটি ডাউনলোড করে নিতে পারেন। তাই দেরি না করে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে রাখুন। এসএসসি পরীক্ষার ফলাফল 2022 কবে প্রকাশ করা হবে এই বিষয়ে উপরে আলোচনা করা হয়েছে।

উপরের পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়লে আপনি এ বিষয়ে অবশ্যই সঠিক ধারণা পাবেন। বিভিন্ন বোর্ড পরীক্ষার রুটিন সিলেবাস এবং ফলাফল সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের নিয়মিত চোখ রাখুন।

আমরা শিক্ষার্থীদের সহযোগিতার উদ্দেশ্যে শিক্ষা বিষয়ক বিভিন্ন আপডেট তথ্য বিস্তারিতভাবে আলোচনা করে থাকি। শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য নিয়মিত জানতে চাইলে আমাদের ওয়েবসাইট আপনার জন্যই।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button