রকমারি

শিক্ষার্থীদের আর্থিক অনুদান কত টাকা (বিস্তারিত এখানে দেখুন)

যারা শিক্ষার্থীদের আর্থিক অনুদান করে থাকে এবং আর্থিক অনুদানের জন্য আবেদন করতে চায়। তারা অনেক সময় শিক্ষার্থীদের আর্থিক অনুদানের আবেদন করার প্রক্রিয়া সম্পর্কে জানতে চায়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে সরকারি আর্থিক অনুদান 2022 এ আবেদন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব। এছাড়া শিক্ষার্থীদের আর্থিক অনুদানের জন্য কত টাকা দেয়া হয়। সে সংক্রান্ত তথ্য জানতে চান।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের স্বাগত জানাচ্ছি। ২০২১ সালের ন্যায় এই বছর অর্থাৎ ২০২২ সালেও শিক্ষার্থীদের দেওয়া হবে আর্থিক অনুদান যা আমরা আগেই জেনেছি।

এই আর্থিক অনুদানের আবেদন প্রক্রিয়া কিন্তু পহেলা ফেব্রুয়ারি থেকেই শুরু হয়ে গিয়েছে। আমরা আজ দেখব কিভাবে আপনি একজন শিক্ষার্থী হয়ে আপনার জন্য আর্থিক অনুদানের আবেদন করতে পারবেন

ঘরে বসেই নিজের হাতে থাকে মোবাইল অথবা কম্পিউটার দিয়ে। তো চলুন ধাপে ধাপে তা শিখে নেওয়া যাক। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ছাত্র-ছাত্রীদের

আর্থিক অনুদান সংক্রান্ত বিস্তারিত তথ্য আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন। এ সংক্রান্ত তথ্য জানতে চাইলে আপনার ওয়েবসাইটে  http://shed.portal.gov.bd ভিজিট করে জেনে নিতে পারেন।

এক্ষেত্রে একাদশ এবং দ্বাদশ শ্রেণীর 933 জন ছাত্র ছাত্রী প্রত্যেকে দেওয়া হয়েছে 9000 টাকা করে। স্নাতকোত্তর পর্যায়ের 140 জন শিক্ষার্থীকে 10 হাজার টাকা করে দেওয়া হয়েছে।

এ শিক্ষার্থীর নাম একাধিকবার মঞ্জুরি হয়ে থাকলে একটি মঞ্জুরীর বিপরীতে অনুদানের টাকা পাবেন। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে কিছুটা হলেও ধরা দিতে পেরেছি।

বন্ধুরা, আপনারা অনেকে আর্থিক অনুদানের অনলাইনে আবেদন করার প্রক্রিয়া সম্পর্কে জানতে চান। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে আর্থিক অনুদানের অনলাইন করার

নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন আপনাদের কাছে একটি লিংক। http://shed.portal.gov.bd শেয়ার করেছেন।

উক্ত লিংকে ক্লিক করে আপনার খুব কম সময়ের মধ্যে আর্থিক অনুদানের জন্য আবেদন পত্র সংগ্রহ করতে পারবেন এবং আবেদন করতে পারবেন। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লেগেছে।

অনেকেই শিক্ষার্থীদের আর্থিক অনুদানের আবেদন পত্র গ্রহণ করতে চান এবং কিভাবে এটাতে আবেদন করা যায়। সে সম্পর্কে জানতে চান। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

এক্ষেত্রে অনার্স-মাস্টার্স এবং সম্পর্কে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন 10 হাজার টাকা করে দেওয়া হচ্ছে। বাংলাদেশের স্বীকৃতি প্রাপ্ত সরকারি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

অথবা নন এমপিও অধ্যায়নরত শিক্ষার্থীরা এই আর্থিক অনুদানের জন্য আবেদন করতে পারবেন। তবে এই বিশেষ অনুদান প্রদানের ক্ষেত্রে দুস্ত, প্রতিবন্ধী, অসহায়, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত, মেধাবী,

অনগ্রসর সম্প্রদায়, অনগ্রসর এলাকার ছাত্র-ছাত্রীদেরকে অগ্রাধিকার প্রদান করা হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক প্রদত্ত শিক্ষার্থীদের জন্য বিশেষ আর্থিক অনুদান বা বিশেষ বৃত্তির জন্য আবেদন করতে

নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে কিছুটা হলেও ধারণা দিতে পেরেছি। আর যদি কোনো তথ্য পেতে চান ওয়েবসাইট ভিজিট করে জেনে নিতে পারেন। 

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button