মোবাইল ব্যাংকিং

শিওর ক্যাশ উপবৃত্তি ২০২২ [এখানে দেখুন]

শিওর ক্যাশ প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের দীর্ঘ সময় ধরে উপবৃত্তি প্রদান করে আসছে। শিক্ষার্থীরা যাতে টাকার অভাবে অকালে ঝরে না পড়ে সেজন্য সরকারের টাকা উপবৃত্তি হিসেবে রূপালী ব্যাংক লিমিটেডের শিওর ক্যাশের মাধ্যমে প্রদান করা হচ্ছে।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে আপনাকে শিওর ক্যাশ একাউন্ট খুলবেন এবং শিওর ক্যাশ একাউন্ট এর উপবৃত্তির টাকা চেক করবেন তাছাড়া এটি একটি মোবাইল ব্যাংকিং

হওয়া দিনে দিনে এর ব্যাপক ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। শিক্ষার্থীদের শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট থাকার সুবিধা জন্য আত্মীয়-স্বজন এই অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারছে।

তাই দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো মুহূর্তে লেনদেন এখন সহজ হয়ে উঠেছে। শিওর ক্যাশ উপবৃত্তি আপনারা দুই ভাবে চেক করতে পারবেন। প্রথমে আপনার ডায়াল কোড এর মাধ্যমে শিওরক্যাশ উপবৃত্তি চেক করা শিখাবো।

আপনাকে শিওর ক্যাশ প্রভৃতি চেক করতে আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে চলে যাবেন। সেখানে ডায়াল *৪৯৫#  ডায়াল করে চেক করে নিতে পারেন।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানানোর চেষ্টা করব কিভাবে আপনারা শিওর ক্যাশ একাউন্ট এর মাধ্যমে উপবৃত্তির টাকা চেক করবেন।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পরে নিন এবং আপনার একাউন্ট চেক করে নিন । মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের হাতে উপবৃত্তি পৌঁছে দিচ্ছে রূপালী ব্যাংক লিমিটেড ।

 চলতি বছরের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গণশিক্ষা মন্ত্রণালয় পর্যন্ত 1 কোটি 78 লাখ মোবাইল ব্যাংক একাউন্টে টাকা পাঠিয়েছে।

প্রিয় গ্রাহক ,  আপনার অনেকে জানতে চাচ্ছিলেন যে শিওর ক্যাশ একাউন্ট এর ব্যালেন্স কিভাবে চেক করতে হয় । আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সংক্রান্ত তথ্য উপস্থাপন করব ।

আপনারা ইউএসএসডি কোড ডায়াল করে অথবা মোবাইল অ্যাপ ব্যবহার করে শিওর ক্যাশ এর একাউন্ট চেক করতে পারেন । তবে মোবাইল অ্যাপ ব্যবহার করে শিওর ক্যাশ একাউন্ট চেক করার সবচাইতে সহজ।

শিওরক্যাশ কোড হচ্ছে *৪৫৭#। তবে এখানে বলাই বাহুল্য যে শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং সেবা টির একাউন্ট চেক করার জন্য বাংলাদেশের বিভিন্ন অপারেটর ভিন্ন ভিন্ন ইউএসএসডি কোড রয়েছে।

বাংলালিংক *495#,রবি*495#, এয়ারটেল *257# অথবা *270# গ্রাহকরা  ইউএসএসডি কোড ডায়াল করে শিওর ক্যাশ একাউন্ট চেক করতে পারবে। শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়মাবলী আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে স্থাপন করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইল। শিওর ক্যাশ একাউন্ট খোলা সহজ । আপনি আপনার নিকটস্থ শিওর ক্যাশ এজেন্ট হতে অ্যাকাউন্ট খুলে নিতে পারেন ।

এক্ষেত্রে আপনার জাতীয় পরিচয় পত্র এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে নিকটস্থ এজেন্ট পয়েন্টে যোগাযোগ করতে হবে। এছাড়া আপনারা মোবাইল অ্যাপ ব্যবহার করে ঘরে বসে শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারেন।

এক্ষেত্রে গুগল প্লে স্টোর থেকে শিওর ক্যাশ এর অফিশিয়াল অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে । তারপর সঠিক তথ্য সফলভাবে দেওয়ার পর আপনার শিওর ক্যাশ একাউন্ট তৈরি হয়ে যাবে।

তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম।  আশা করি বুঝতে পেরেছেন । আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটে নিয়মিত চোখ রাখুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button