নামাজ

তারাবির নামাজের দোয়া সুবহানা জিল মুলকি এবং বাংলা অর্থসহ দেখুন

এসে গেছে খোঁজ আমদেদ মাহে রমজান মাস। মুসল্লিদের পাপমোচনের একটি মাস এবং পবিত্র একটি মাস। এ মাসের সকল মুসল্লিগণ সুবহে সাদিক থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত সকল ধরনের পাপাচার

এবং স্বামী স্ত্রীর সাথে যৌনসঙ্গম থেকে বিরত থাকে। তার একটা কারণ শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। এছাড়া বৈজ্ঞানিক ভাবে রোজা রাখার উপকারিতা বর্তমান সময়ে প্রমাণিত। তাই আজকে আমরা এ পোস্টের মাধ্যমে রোজা সম্পর্কিত তথ্য

এবং তারাবির নামাজ সম্পর্কিত তথ্য বিস্তারিত আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে আশা করি আপনাদের সকল ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে। সুতরাং দেরী না করে পড়ে নিন।

আপনারা যারা রমজান মাস উপলক্ষে তারাবির নামাজ আদায় করবেন। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে তারাবির নামাজের দোয়া সুবহানা জিল মুলকি এর পুরোটা দেওয়া হয়েছে।

মাহে রমজান মাস উপলক্ষে আপনারা রোজা রাখার জন্য তারাবির নামাজ আদায় করেন। তারাবির নামাজ আদায় করার জন্য আপনাদের এই দোয়া জানা আবশ্যক  যেহেতু অনেক মুসল্লি ভাই-বোন রয়েছেন।

তারা এ দোয়াটি জানেনা তারা এ দোয়া জানার জন্য গুগলে এবং ওয়েবসাইটে খোঁজ করে। তাই আজকে আমরা এ পোস্টের মাধ্যমে তারাবির নামাজের দোয়া টি পূর্ণরূপ এবং অর্থ সহ সকল ধরনের তথ্য আমাদের ওয়েবসাইটে দিয়ে দিয়েছি।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন। মাহে রমজান মাস সুন্দরভাবে পালন করার জন্য আমাদের অবশ্যই তারাবির নামাজ আদায় করতে হবে এবং এই তারাবির নামাজ আদায় করতে হলে জামাতের সঙ্গে আদায় করতে হবে।

আপনারা অনেকেই তারাবির নামাজের দোয়া জানতে চায়। রমজান মাসে প্রত্যেক মাহে রমজান মাস পালন করার জন্য তারাবির নামাজ আদায় করার উদ্দেশ্যে এশার নামাজের পরে নামাজ আদায় করা হয়।

কোন কোন মসজিদে সুরা তারাবি আবার কোন কোন মসজিদে খতম তারাবি পড়ানো হয়। তাই আপনার এলাকায় দিয়ে কোন ধরনের নামাজ পড়ানো হোক না কেন, আপনারা সেই তারাবির নামাজে শরিক হন

এবং মাহে রমজানের একটি গুরুত্বপূর্ণ এবাদতে অংশগ্রহণ করুন। আপনাদের সুবিধার জন্য তারাবির নামাজের বিভিন্ন দোয়া শানে নুযুল সহ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। আমরা সেই অনুযায়ী আপনাদের সকল তথ্য প্রদান করব।তারাবির নামাজ কয় রাকাত এটা নিয়ে অনেকে প্রশ্ন করে থাকেন এবং অনেক মুসল্লি দিধায় থাকেন।

এক মাওলানা বয়ান দেন যে, তারাবির নামাজ 20 রাকাত আবার অনেক মাওলানা বলেন তারাবির নামাজ 8 রাকাত। তারাবির নামাজ হচ্ছে রাতের সালাত। যাকে আরবিতে বলা হয় কিয়ামুল লাইল।

এ সালাত আপনাকে ধীরেসুস্থে পড়তে হবে  কিয়ামুল লাইল মানে তারাবির নামাজ আপনারা এশার নামাজের পর থেকে সুবহে সাদিকের অর্থাৎ ফজর নামাজের আগ পর্যন্ত করতে পারেন। তবে এই নামাজের সাথে তাহাজ্জুদ নামাজ পড়তে পারেন।

তাহলে বন্ধুরা, কেমন লাগলো আজকের আর্টিকেল। কমেন্ট করে আপনার গুরুত্বপূর্ণ মতামত পেশ করুন। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানান। আমরা সে অনুযায়ী সকল ধরনের তথ্য সরবরাহ করব।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button