রকমারি

আজকের রডের দাম 2022 (ক্লিক করে দেখুন)

দিন দিন লাফিয়ে বাড়ছে রডের দাম। বিশ্ববাজারের সাথে পাল্লা দিয়ে দেশের বাজারে বেড়েছে রডের দাম। মাত্র 15 থেকে 20 দিনের ব্যবধানে এখন দেশের প্রতি টন হিসেবে রড বিক্রি হচ্ছে 81000 টাকায় মূলত কাঁচামালের উচ্চমূল্য,

সরবরাহের ক্ষেত্রে প্রতিবন্ধকতা, স্থানীয় বাজারে তেলের মান বৃদ্ধি পাওয়াকে রডের দাম বেড়েছে খুব পরিমাণে। রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ দেওয়া তথ্য অনুযায়ী রডের

দাম গত মাসের তুলনায় আগে 77 হাজার 500 টাকা থেকে 4 দশমিক 12 শতাংশ বেড়েছে। গত ফেব্রুয়ারি থেকে ধীরে ধীরে রডের দাম বাড়তে থাকে। তবে এই মুহূর্তে প্রতি টন রড বিক্রি হচ্ছে 91500 টাকায়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিভিন্ন রডের বর্তমান বাজার মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে জানা যাবে।

2022 সালের ফেব্রুয়ারি মাস থেকে হু হু করে বাড়তে থাকে রডের দাম। ফেব্রুয়ারি এবং মার্চের দিকে প্রতি টন রডের দাম 90 হাজার টাকা ছাড়িয়ে যায়। বিভিন্ন খুচরা বাজার ঘুরে দেখা যায় যে,

ভালো মানের প্রতি টন রড বিক্রি হচ্ছে 81 হাজার টাকায়। যার বিক্রয় মূল্য গত 15 দিন আগে ছিল ব 73 হাজার টাকা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং তৈরি কাঁচামালের দাম বৃদ্ধির কারণে

বর্তমান সময়ে রডের বাজার অস্থির হচ্ছে।এছাড়া সিন্ডিকেট তো আছেই। বর্তমান সময়ে রডের দাম তুলনামূলক অনেক বেশি। এক্ষেত্রে প্রতি কেজি রডের দাম পড়ছে 92 টাকা করে।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে আজকের রডের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। বাজারে বিএসআরএম রড সবচাইতে বেশি ভালো মানের আপনার অনেকে বিএসআরএম রডের

বর্তমান বাজার মূল্য সম্পর্কে জানতে চান। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে প্রতিটা অন রড কত টাকায় বিক্রি হয়েছে। সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বর্তমান সময়ে বিএসআরএম রড বিক্রি হচ্ছে প্রতি 92 হাজার টাকা করে। এক্ষেত্রে প্রতি কেজি রডের দাম বর্তমান বাজার মূল্য 92 টাকা।  আশাকরি পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য জানতে পেরেছে।

আপনারা অনেকেই বিভিন্ন মানের রডের দাম সম্পর্কে জানতে চাচ্ছিলেন আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের সামনে আজকের বিভিন্ন ব্র্যান্ডের রডের দাম

সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। বাজারে ন্যূনতম 8 মিলি থেকে 25 মিলি রোড পর্যন্ত দেখতে পাওয়া যায়। সে হিসাবে 8 মিলি এক টন রডের দাম পড়ছে 92 হাজার টাকা করে।

সেক্ষেত্রে বোঝা যায় প্রতি রডের দাম গত দুই মাসে বেড়েছে 12 থেকে 13 হাজার টাকা। এতে বিপাকে পড়েছেন বাড়ির সংশ্লিষ্ট নির্মাণকারী প্রতিষ্ঠান, আবাসন ব্যবসায়ী এবং সরকারের উন্নয়ন প্রকল্পে ঠিকাদারেরা।

তাছাড়া বিএসআরএমের ভালো মানের রড বিক্রি হচ্ছে ৬৭ হাজার ৫০০ টাকায়। কেএসআরএমের রডের দাম ৬৭ হাজার টাকা। গত নভেম্বরে চট্টগ্রামে ৫৩-৫৪ হাজার টাকায় ভালো মানের রড বিক্রি হয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button