রকমারি

দোতলা বাড়ির সামনের ডিজাইন ২০২২ (ক্লিক করে নতুন ছবি দেখুন)

দুই তলা বাড়ির ডিজাইন ছবি

আপনি নিশ্চয়ই চাইবেন আপনার কষ্টের টাকা দিয়ে সুন্দর একটি বাড়ি তৈরি করতে। যেটা সবার নজর কাড়বে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে দোতলা বাড়ির সামনের অংশের ডিজাইন কেমন হতে পারে।

সে সকল তথ্য এ পোস্টের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়তে হবে। বাইরের বাড়ির সামনের অংশটুকু যেহেতু সবার নজরে আসবে।

তাই একটি দোতলা বাড়ির ডিজাইন সুন্দর করার জন্য সামনের অংশটুকু দিকে বেশি নজর দিতে হবে। তবে বাড়ি তৈরি করার আগে কোনো একটি ইঞ্জিনিয়ার দ্বারা বাড়ির ডিজাইন করে নেওয়া উচিত।

এতে পরবর্তীতে ভুল হবার সম্ভাবনা কম থাকবে।  আপনারা যে ডিজাইনের বাড়ি চান, ঠিকঠাক সেই ভাবেই সেই ডিজাইনের বাড়ি তৈরি করা সম্ভব। বর্তমান মানুষ কিন্তু আর গরীব নেই।

সবার ঘরের ন্যূনতম টিনশেডের পাকা বাড়ি রয়েছে। যাদের বাজেট একটু বেশি। তারা অনেকেই এক তলা থেকে দোতলা বাড়ি তৈরি করতে চান। তবে বাড়ি তৈরি করার ক্ষেত্রে প্রথমে নজর রাখতে হবে যে স্থানে বাড়ি করবেন সে স্থানটি কেমন।

সবচাইতে স্থানে যদি বর্গাকৃতির হয়। তাহলে সে স্থানে বাড়ি করার সুযোগ সুবিধা আছে। আপনি ইচ্ছামত নিজের ডিজাইন অনুযায়ী সেই জায়গায় বাড়ি তৈরি করতে পারেন। তবে যে জায়গায় বাড়ি কোথায় সেটা যদি একটু কোন আকৃতির হয়।

সে ক্ষেত্রে আপনাদের বাড়ি তৈরি করার আগে আর্কিটেক্ট দ্বারা ডিজাইন তৈরি করে নিতে হবে। এক্ষেত্রে আপনার বাড়িতে কয়টি বেডরুম, কয়টি কিচেন রুম কয়টি, তারপর কয়েকটি টয়লেটে  রাখতে চান। সে অনুযায়ী ডিজাইন তৈরি করতে হবে।

আপনারা যদি একতলা বাড়ির ডিজাইন খুঁজে থাকেন। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে একতলা বাড়ির সুন্দর সুন্দর ডিজাইন আপনাদের সামনে তুলে ধরব।

এক্ষেত্রে জমির পরিমাণ 3 শতাংশ থেকে 5 শতাংশ হয়ে থাকে। তাহলে আপনারা ওই জায়গার মধ্যে সুন্দর ডুপ্লেক্স বাড়ি তৈরি করতে পারেন। এছাড়া আপনারা চাইলে ওই জায়গার ভিতর তিন সংসদ শতাংশ জমিতে 2 ইউনিট বাড়ি তৈরি করতে পারেন।

এজন্য আপনার নিকটস্থ কোনো আরকিটেক সহায়তা নিতে পারেন। তারা আপনাদের সামনে সুন্দর সুন্দর বাড়ির ডিজাইন গুলো তুলে ধরবেন। সে অনুযায়ী নিজের বাড়ি তৈরি করুন। দুই তলা বাড়ির ডিজাইন এর ছবি আপনারা অনেকেই জানতে চান।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে দোতলা বাড়ির বিভিন্ন ডিজাইন আপনাদের সামনে তুলে ধরব। আপনি হয়তো ভাবছেন যে, কোন ডিজাইনের সবচাইতে সেটা আকর্ষণীয় লাগে।

তবে জায়গাভেদে আপনি সুন্দর করে একটি দোতলা বাড়ি অথবা একতলা বাড়ি তৈরি করতে পারেন ।জায়গা যদি ছোট হয় ভালো আর্কিটেকচারাল ডিজাইন এর মাধ্যমে আপনার সুন্দর করে একটি বাড়ি তৈরি করতে পারেন।

চার রুমের ইউসেপ বাড়ি নির্মাণ করতে চার শতাংশ জমির দরকার। আর বাড়ির মোট আয়তন 1752 স্কয়ার ফুট হবে। এই রুমের চারটি বেডরুম, তিনটি এটাস্ট বাথরুম ও একটি বেলকনি করা সম্ভব। আশা করি বুঝতে পেরেছেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button