মোবাইল ব্যাংকিং

উপায় এজেন্ট একাউন্ট খোলার নিয়ম ২০২২ উদাহরণসহ দেখুন

বর্তমানে বিভিন্ন ধরনের শপিং মলে লেনদেনের ক্ষেত্রে ব্যাংকিং সেবা চালু রয়েছে। এরমধ্যে মানুষ মোবাইল ব্যাংকিং ব্যবহার করে বিভিন্ন ধরনের লেনদেন সম্পন্ন করে। তাই আপনি যদি আপনার ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাংকিং সেবার আওতাভুক্ত করতে চান।

তাহলে আপনারা উপায় এজেন্ট একাউন্ট খুলে দিতে পারেন। এই এজেন্ট ব্যাংকিং খোলার মাধ্যমে আপনারা বিভিন্ন মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে পারেন।  আজকে আমরা  এর মাধ্যমে জানার চেষ্টা করছে ।

 কিভাবে আপনারা এজেন্ট ব্যাংকিং হবেন।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন এবং দেখে নিন কিভাবে মাধ্যমে এজেন্ট হওয়া যায়। উপায় এর এজেন্ট একাউন্ট খোলার নিয়ম আপনাদের সামনে উপস্থাপন করব।

এজন্য যে সকল কাগজপত্র প্রয়োজন হবে সেটা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন। এতে সাজানো-গোছানো একটি ব্যবসা প্রতিষ্ঠান থাকতে হবে। দোকানের ট্রেড লাইসেন্স লাগবে।

 আপনার ব্যবসা প্রতিষ্ঠানে অবস্থায় একটি ছবি লাগবে। উক্ত কাগজপত্র নিয়ে উপায় এর কাস্টমার কেয়ার এবং এজেন্টের নিকট যোগাযোগ করলে তারা আপনাকে উপায় এজেন্ট একাউন্ট খুলে দেবে।  একাউন্টে সক্রিয় হতে আপনাকে 15 থেকে 20 দিন সময় লাগতে পারে ।

 অ্যাক্টিভ হওয়ার পর আপনার মাধ্যমে লেনদেন সম্পন্ন করতে পারেন । এজেন্টের জন্য উপায় কর্তৃপক্ষ কমিশনের ব্যবস্থা করেছে। আমি তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দিলাম ।

আশা করি বুঝতে পেরেছেন । আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করেন। বর্তমানে বাংলাদেশে অনেক মোবাইল ব্যাংকিং সেবা চালু হয়েছে। এর মধ্যে অন্যতম একটি ব্যাংকিং সেবা হল উপায়।

ইউসিবি UCB অর্থাৎ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের একটি ডিজিটাল অর্থনৈতিক সেবা হলো উপায়। অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং এর মত সব ধরনের সেবা দেওয়ার পাশাপাশি বিশেষ ধরনের সেবা দিয়ে থাকে উপায় মোবাইল ব্যাংকিং।

উপায় একাউন্টের মাধ্যমে গ্রাহক মোবাইল পাশাপাশি এটিএম (ATM) বুথের মাধ্যমে টাকা উত্তোলন এবং পাঠাতে পারবে। তাই দেরি না করে আজই উপায় একাউন্ট খুলুন। আপনি চাইলে উপায় এর এজেন্ট একাউন্ট খুলে নিতে পারেন এজন্য আপনাকে কিছু কাগজপত্র প্রয়োজন হবে।

এ নিবন্ধনের মাধ্যমে আপনাদের জানাবো । কিভাবে আপনারা উপায় এর এজেন্ট হবেন। এজন্য আপনার ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নাম্বার,  আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি,

জাতীয় পরিচয় পত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে নিকটস্থ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। এভাবে আপনি আপনার ওপর রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিতে পারেন । তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানিয়ে দিলাম।

উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট ওপেন  করতে আপনারা দিচ্ছেন ।  এই নিবন্ধনের মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দেবো । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আজকে আমরা জানাবো কিভাবে উপায় অ্যাপ ডাউনলোড করব।  এবং আপনি এটি খুব সহজে করে নিতে পারবেন ।

গুগল প্লে স্টোরে প্রবেশ করে সার্চ বাটনে লিখতে হবে উপায়।  তাহলে আপনারা উপায় এর অফিশিয়াল অ্যাপ টি দেখতে পাবেন । সেটা আপনার ফোনে ইন্সটল করে নিতে হবে  তারপর যে নাম্বারে আপনি একাউন্ট খুলতে চান ।

সেই নাম্বারটি রেজিস্ট্রেশন অপশনে যেতে হবে। তারপর আপনার নাম্বারে একটি অন টাইম  টাইম পাসওয়ার্ড আসবে। তারপরে 4 ডিজিটের পিন নম্বর সফলভাবে দেওয়ার পর আপনার উপায় একাউন্ট খোলা হয়ে যাবে।

Back to top button