রকমারি

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা [জানতে ক্লিক করুন]

আপনারা যারা আমেরিকায় বসবাস করছেন। তারা অনেকেই বাংলাদেশের টাকার রেট সম্বন্ধে জানতে চাই। আজকে আমরা এ সম্বন্ধে আপনাদের জানানোর চেষ্টা করছি। যারা প্রবাসী ভাই ও বোনেরা রয়েছে।

তারা রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে অবশ্যই আমেরিকান টাকার মূল্য কত, সেটা জেনে নিয়ে পাঠাবেন। এক্ষেত্রে আপনার নিকটস্থ কোনো ব্যাংকের নিকট যোগাযোগ করতে পারেন। এটা জানতে হলে সিম্পল গুগল করুন, জানতে পারবেন।

তাছাড়া এক্সচেঞ্জ রেট সবসময় পরিবর্তনশীল, তারিখ-সময়, স্থান ও মোড়ের অফ ট্রান্জএকশন অনুযায়ী। যেমন, আমি জাতিসংঘে চাকুরী করেছি, তাদের নিজস্ব একটা এক্সচেঞ্জ রেট আছে। ব্যাঙ্ক ভেদে একটু ভ্যারি করে।

কিনবেন না বেঁচবেন তাতে ভ্যারি করে। তবে এই কম-বেশী খুব সামান্য। প্রত্যেকটি কারেন্সির একটা তিন-অক্ষরের সিম্বল আছে, আমেরিকার 1 টাকা বাংলাদেশের কত টাকা আসে। তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবো।

আপনারা জানেন যে,  স্থান-কাল-পাত্রভেদে এক্সচেঞ্জ রেট সময় পরিবর্তনশীল।  তারিখ সময় ও স্থান ওমরের অফ ট্রানজেকশন অনুযায়ী পরিবর্তন হয় । এছাড়া বিভিন্ন ব্যাংক এবং কিভাবে আপনার টাকা পাঠাবেন

তার উপর নির্ভর করে এই এক্সচেঞ্জ নির্ভর করে থাকে। আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে আমেরিকার এক টাকা সমান কত টাকা নির্ধারণ করা হয়েছে । তা  উপস্থাপন করবো ।  মাঝে মাঝে এর পরিমাণ বৃদ্ধি পায়।

এই মূহুর্তে খোলা বাজারে এক মার্কিন ডলার বিনিময়ে ৯০ টাকা ১০ পয়সা পাবেন একজন গ্রাহক।যদিও বাংলাদেশ ব্যাংকের নির্ধারণ করে দেয়া হার হচ্ছে ৮৫ টাকা ৭০ পয়সা।ডলারের সাথে সাথে অন্য প্রায় সব বৈদেশিক মুদ্রা যেমন পাউন্ড,

ইউরো, সৌদি রিয়াল, কুয়েতি দিনার এবং ভারতীয় মুদ্রার দাম বেড়েছে ব্যাংক ও খোলাবাজারে। মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা আসে।  সম্বন্ধে আপনারা প্রশ্ন করেছিলেন। তাই আজকে আমরা এই নিবন্ধনের মাধ্যমে আপনাদেরকে বিভিন্ন বৈদেশিক মুদ্রার টাকার রেট কত ।

সে তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ে নিলে দেখে নিতে পারেন। মালয়েশিয়ার এক রিংগিত সমান 20 দশমিক 54 টাকা , আর দশ রিংগিত সমান 205.4 টাকা,

১০০ রিংগিত সমান 2054 টাকা 1000 রিংগিত সমান 20 হাজার 540 টাকা। বন্ধুরা এখানে আমি আপনাদের বিস্তারিত মালয়েশিয়ান টাকার রেট বাংলাদেশি টাকায় কত কি আপনাদের দেখিয়েছি।

বন্ধুরা আপনারা যদি অন্যান্য দেশের টাকার রেট জানতে চান তাহলে নিচের লিংক দেওয়া আছে । আপনারা আপনাদের পছন্দমত দেশের টাকার রেট জেনে নিন। আপনারা যারা মালয়েশিয়া 10 সেন্ট টাকা সম্বন্ধে জানতে চাচ্ছি । সেই তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব।

বর্তমান তথ্য অনুযায়ী বাংলাদেশে মালয়েশিয়ার এক রিংগিত বাংলাদেশের 20 দশমিক 58 টাকা। 100 মালয়েশিয়ান রিংগিত সমান 2058 টাকা এবং 10000 মালয়েশিয়ান রিংগিত সমান দুই লাখ 5803 টাকা।

তাহলে বন্ধুরা। এ নিবন্ধনের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিতে পারলাম। আশা করি আরও কোন তথ্য জানতে চাইলে আপনার আমাদের ওয়েবসাইট থেকে নিয়মিত তথ্য জেনে নিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button