মোবাইল ব্যাংকিং

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম [এখনই সঠিক পদ্ধতি দেখে নিন]

আপনার অনেকেই জানতে চাচ্ছেন, কিভাবে আমেরিকা থেকে বিকাশ এবং অন্যান্য মাধ্যমে টাকা পাঠানো যায়। আজকে আমরা এ নিবন্ধনের মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে আপনার বিকাশে আমেরিকা থেকে টাকা পাঠাবেন

এবং যে পদ্ধতিতে শেখাবো সেটা 100% সঠিক। আমেরিকা যুক্তরাষ্ট্রের অন্যতম জনবহুল দেশ। এখানে অনেক অভিবাসী থাকেন।  বাংলাদেশের অনেক ভাই বোনেরা সেখানে স্থায়ী অস্থায়ী ভাবে থাকেন। অনেকে আত্মীয় স্বজনদের কাছে টাকা পাঠায়।

টাকা পাঠাতে অনেক ঝামেলায় পড়েন । তাই আজকের বিষয় আমেরিকা থেকে টাকা পাঠানোর নিয়ম। আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং তথ্যবহুল হতে যাচ্ছে । তাই মন দিয়ে আর্টিকেলটি পড়ুন।

আমেরিকা থেকে টাকা পাঠানোর নিয়ম আমলে আপনাদের সামনে উপস্থাপন করব। প্রথমে বিকাশে টাকা পাঠানোর নির্দিষ্ট এক্সচেঞ্জ হাউজ অথবা ব্যাংকের শাখায় যেতে হবে।  সেখানে আপনি আপনি তাদেরকে বলেন।

যে কত ডলার পাঠাতে চান। তারা কারেন্সি চেক করে বলবে হয়েছে টাকা বাংলাদেশি টাকায় কত হবে । এরপর আপনি কোন বিকাশ নাম্বার টাকা তে পাঠাতে চান । সেটা জানতে চাইবে। তাকে সেই  নম্বর বলুন ।

 এরপর রেমিটেন্স ফরম পূরণ করতে হবে।  ফরম টি অবশ্যই সঠিকভাবে পূরণ করতে হবে। এ প্রক্রিয়া শেষ হলে এজেন্ট অথবা ব্যাংকের কর্মকর্তারা ফরম চেক করে নিবেন।  আপনার টাকা মুহূর্তে দেশে বিকাশ একাউন্টে পাঠিয়ে দেবেন।

এভাবে আপনি আমেরিকা থেকে খুব সহজে ট্রানস্ফার এক্সচেঞ্জ লিঃ এর মাধ্যমে টাকা পাঠাতে পারবেন। বিদেশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম আপনাদের সামনে উপস্থাপন করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন। আমেরিকায় অবস্থানরত আপনার নিকটবর্তী তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ এজেন্ট তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ

এর এজেন্টকে জানান যে,  আপনি বিকাশের মাধ্যমে বাংলাদেশের রেমিটেন্স পাঠাতে চাচ্ছেন।  তালিকাভুক্ত ব্যাংকের এক্সচেঞ্জ হাউজের রেমিটেন্স আবেদন ফরম সম্পর্কিত স্থানগুলো যথাযথভাবে পূরণ করুন।

তালিকাভুক্ত ব্যাংকের এজেন্ট আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করতে সহযোগিতা করবে। ব্যাস হয়ে গেল । এভাবে আপনি বিদেশ থেকে বাংলাদেশের ব্যাংক এবং বিকাশে টাকা পাঠাতে পারবে।

আজকে আমরা নিবন্ধনের মাধ্যমে আপনাদের জানাবো। কিভাবে আপনি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাবেন। এজন্য আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।

আপনি যে দেশে থাকেন না কেন সে দেশে অবস্থানরত আপনার নিকটবর্তী তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ , তালিকাভুক্ত ব্যাংকের এক্সচেঞ্জ হাউজের এজেন্টকে জানান যে,  আপনি ইসলামী ব্যাংকের মাধ্যমে

বাংলাদেশের রেমিটেন্স পাঠাতে চান। তালিকাভুক্ত এক্সচেঞ্জ হাউজ এর রেমিটেন্স আবেদন ফরম টি তে ইসলামী ব্যাংক সম্পর্কিত স্থানগুলো যথাযথভাবে পূরণ করুন । তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ এজেন্ট আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করতে সাহায্য করবেন।

এভাবে আপনি ইসলামী ব্যাংকে এক কর্মদিবসের মধ্যে বিদেশ থেকে টাকা পাঠাতে পারবেন। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম।  আশা করি বুঝতে পেরেছেন । আরও কোন তথ্য জানতে চাইলে আপনাদের সকল তথ্য উপস্থাপন করার চেষ্টা করব।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button