স্কুল এডমিশন

বগুড়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ & রেজাল্ট

উত্তরবঙ্গের প্রবেশদ্বার ক্ষেত্র বগুড়া জেলা স্কুলে ভর্তি তথ্য আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে জানানোর চেষ্টা করছি।  নিবন্ধটির মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

আপনারা জানেন যে , প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শ্রেণীতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুলে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।  আপনারা নিবন্ধন প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন । তাহলে বগুড়া জেলা স্কুলের ভর্তি সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন।

বগুড়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

গত 16 নভেম্বর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে । বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে যে,  সকল ছাত্র-ছাত্রী যারা প্রথম এবং নবম শ্রেণীতে ভর্তি হতে চায়।

তাদের অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে । এক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই 25 নভেম্বর 2021 সাল থেকে ৮ ডিসেম্বর  বিকাল 5 টা পর্যন্ত আবেদন করতে হবে। 2022 শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি 110 টাকা নির্ধারণ করা হয়েছে ।

যা শুধুমাত্র এসএমএসের মাধ্যমে করা যাবে এবং প্রত্যেকটি গ্রুপে বিভক্ত করা হয়েছে ।  একজন শিক্ষার্থী সর্বোচ্চ পছন্দ করতে পারে তাই । আপনারা gsa.teletalk.com.bd তে গিয়ে বগুড়া বিভাগ বগুড়া জেলা সিলেক্ট করবেন।  তারপর আপনার বগুড়া জেলার বেশ কিছু জনপ্রিয় স্কুল গুলোর তালিকা দেখতে পারবেন । সেখান থেকে আপনারা বগুড়া জেলা স্কুল টি সিলেক্ট করবেন।

বগুড়া জিলা স্কুল ভর্তি ফরম

বগুড়া শহরের মধ্যে বগুড়া জেলায় স্কুল অনেক জনপ্রিয় । আপনারা যারা বগুড়া জেলায় স্কুলে ভর্তি ফরম সংক্রান্ত তথ্য জানতে চাচ্ছিলেন । এই নিবন্ধনের মাধ্যমে আপনারা সব তথ্য গুলো জেনে নিতে পারবেন।

2022 সালের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। বগুড়া জিলা স্কুল ডে শিফট এবং মর্নিং শিফটে যথাক্রমে 119 এবং 120 জন ছাত্র-ছাত্রী ভর্তি হতে পারবে।

ভর্তি ফরম অনলাইনে সাবমিট করার 72 ঘন্টার মধ্যে 110 টাকা টেলিটক মোবাইল অপারেটরের মাধ্যমে জমা দিতে হবে। বগুড়া জেলা স্কুল ভর্তি ফরম 2022 অনলাইনের মাধ্যমে পূরণ করতে হবে।

বগুড়া জিলা স্কুল ভর্তি লটারি রেজাল্ট ২০২২

বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে এ বছর কোন প্রকার ভর্তি ফরম বিতরণ হবে না। আপনারা অবগত আছেন যে বর্তমানে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের মধ্যে ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে।

বগুড়া জিলা স্কুল ভর্তি রেজাল্ট ২০২২

যারা ইতিমধ্যে বাংলাদেশে সরকারি স্কুল সমূহের ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের অনলাইন আবেদন করেছেন তাদের ভিতর হতে লটারির মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এখানে বগুড়া জিলা স্কুল  ভর্তি রেজাল্ট 2022 পিডিএফ আকারে দেয়া হবে।  যা অতি সহজেই ডাউনলোড করে আপনারা দেখতে পারেন।

যেহেতু বগুড়া জিলা স্কুল একটি স্বনামধন্য এবং ঐতিহাসিক বিদ্যালয়। সুতরাং অনেক ছাত্র এই মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ইচ্ছুক অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন ফরম পূরণ করে জমা দিয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button