বই & গাইড

ইংরেজি থেকে বাংলা অনুবাদ বই PDF ডাউনলোড করুন (ক্লিক করে)

বিভিন্ন ধরনের চাকরির পরীক্ষা। যেমনঃ বিসিএস বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ক্ষেত্রে অনুবাদ শিখতে বলা হয়। ইংরেজি থেকে বাংলা অনুবাদ শিখতে হলে আমাদেরকে অবশ্যই সে বিষয়েও দক্ষ হতে হয়

এবং নিয়মিত ইংরেজি পত্রিকা পড়ার অভ্যাস করতে হয়। তাই আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করার বেশ কিছু বই আপনাদের সামনে দিয়ে দিয়েছি।

এগুলো পড়লে আপনারা অনুবাদে ভালো ফলাফল করতে পারবেন বলে মনে করি। আমি আপনাদের সামনে এমন কিছু লিংক দেবো। এই লিঙ্কে ক্লিক করে খুব কম সময়ের মধ্যে আপনারা অনুবাদের বই গুলো পেয়ে যাবেন।

এছাড়া বিভিন্ন শব্দের ভোকাবুলারি দেওয়া আছে এই বইগুলোতে। ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার বইটি পেতে চান। তাহলে আসুন আমাদের ওয়েবসাইট। এখান থেকে ইংরেজি থেকে অনুবাদ করা বই পড়া অবশ্যই জরুরি।

টাইটানিক সিনেমার বাংলা ভাষান্তর দেখবেন নাকি মূল ইংরেজি সংস্করণ দেখে সিনেমা দেখার পাশাপাশি ইংরেজি ভাষায় নিজের দক্ষতা বাড়াবেন। এক ঢিলে দুই পাখির মারার মতই মূল সংস্করণের ইংরেজি বই পড়ুন, জ্ঞান অর্জনও হবে দক্ষতা অর্জনও হবে।

এই পোস্টটি বাংলা অনুবাদ সাহিত্যের প্রতি নেতিবাচক ভাবনা থেকে লেখা নয়, বরঞ্চ ইংরেজি থেকে বাংলা অনুবাদ বই পড়ার মাধ্যমে সময় নস্ট না করার একটা পোস্ট ভাবতে পারেন।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করা বেশ কিছু বইয়ের কালেকশন দিয়ে দিয়েছি। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

শব্দার্থ শিখতে হলে আমাদেরকে অবশ্যই ডিকশনারি খুঁজতে হবে এবং ডিকশনারির ব্যবহার সম্পর্কে জানতে হবে। কিন্তু বর্তমান সময়ে ডিজিটাল যুগে মানুষ ফোনের মাধ্যমে ডিকশনারি ব্যবহার করতে পারে।

আবার অনেকে আছেন ম্যানুয়ালি ডিকশনারি অনুসন্ধান করে থাকেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে এমন কিছু ডিকশনারি নিয়ে আলোচনা করবো। যা আপনার খুব কম সময়ের মধ্যে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

বই মেলা আর রকমারিতে আপনার টাইম ম্যানেজমেন্ট, ইট দ্যাট ফ্রগ, থিংক অ্যান্ড গ্রো রিচসহ হ্যারি পটার, শালর্কের বই অনুবাদ পাবেন। কম দামে দারুণ বই, কিন্তু অনুবাদের মান বেশিরভাগ ক্ষেত্রেই যাচ্ছে তাই।

আপনারা অনেকে যুক্তরাষ্ট্র অথবা ব্রিটিশদের মত করে ইংরেজি থেকে বাংলা উচ্চারণ এবং ইংরেজি উচ্চারণ শিখতে চান। এরই ধারাবাহিকতায় আমি আপনাদের সামনে এমন কিছু বলিনি আলোচনা করব।

যেগুলোর মাধ্যমে আপনারা জানতে পারবেন বিভিন্ন ধরনের বই নিয়ে। আপনারা আমাদের ওয়েবসাইটের খুব কম সময়ের মধ্যে ডাউনলোড করে নিতে পারবেন। আপনাদের সুবিধার জন্য আমরা

আমাদের ওয়েবসাইটে ক্ষুদ্র ক্ষুদ্র বাংলা থেকে ইংরেজি উচ্চারণ এবং ইংরেজি থেকে বাংলা উচ্চারণ পিডিএফ ফাইল দিয়ে দিয়েছি। আমাদের ওয়েবসাইট থেকে সেটা ডাউনলোড করে নিতে পারবেন।

নিচের লিঙ্কে ক্লিক করে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। সুতরাং বন্ধুরা কথা বাড়াবোনা আমাদের ওয়েবসাইটে আছেন এবং এ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নিন। আশা করি আপনাদের কাজে খুবই ভালো লাগবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button