রকমারি

সময় নিয়ে কিছু উক্তি & সময় নিয়ে ইসলামিক উক্তি

সময় নিয়ে উক্তি এবং বিখ্যাত বাণী স্ট্যাটাস পোস্ট দেয়া হলো । সময় আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় । সময় এমন একটি জিনিস যা কারো নিয়মে চলে না সে নিজের গতিতে চলতে থাকে । সময় নিয়ে আমাদের আজকের বিশেষ আয়োজনে আপনাকে সাগতম

ইংরেজিতে একটি কথা আছে অর্থাৎ প্রবাদ আছে৷ টাইম এন্ড টাইড ওয়েট ফর নান৷  অর্থাৎ সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না৷  কেউ যদি সময়কে ভালোমতো ইউজ  করতে পারে তাহলে সে উন্নতির চরম শিখরে পৌঁছে যাবে৷  বিশ্বের যত জ্ঞানীগুণী সফল ব্যক্তিরা আছেন তারা সময়কে সঠিকভাবে ব্যবহার করেছেন৷ তাই তারা আজ উন্নতির চরম শিখরে৷

আজকে আমরা এমন কিছু সময়এর  উক্তি নিয়ে আলোচনা করব।  যে গুলো পড়লে আপনারা সময়নিষ্ঠ হবেন।  সময় সম্পর্কে ভালোভাবে ধারণা পাবেন এবং যারা অযথা সময় নষ্ট করেন তারা অনেক বুঝতে পারবেন।  যে সময় নষ্ট করা কুফল কি কি।  এজন্য আপনাকে প্রথম থেকে  শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়তে হবে।  আমরা বিভিন্ন ধরনের উক্তি শেয়ার করেছি৷  এগুলো আপনার বন্ধু-বান্ধবদের মাঝে শেয়ার করতে পারেন।

সময় নিয়ে কিছু উক্তি

সময় নিয়ে  বিখ্যাত উক্তি দিয়ে শুরু করছি আমাদের আজকের পোস্ট । সময়ের মূল্য সম্পর্কে আমরা সবাই জানি । বিখ্যাত সব মনিষী রাও সময়কে অনেক বেশী মুল্যায়ন করেছেন ।

তাই তো তারা আজ আমাদের মাঝে বিখ্যাত হয়ে রয়েছেন । তো চলুন সময় কিছু উক্তি বা বাণী দেখে আসি। সময় আপনার জীবনের সর্বাধিক মূল্যবান মুদ্রা।

এই মুদ্রা কিভাবে ব্যয় হবে তা আপনি এবং আপনি একাই নির্ধারণ করবেন। আপনি যাতে অন্য লোকদের এটি ব্যয় করতে না দেন সেদিকে খেয়াল রাখুন

সময় নিয়ে ইসলামিক উক্তি

আপনি যদি একজন ভালো ছাত্র হতে চান তাহলে  আপনাকে সময়ের মূল্য দিতে হবে।  আপনি যদি চাকরিতে বা ব্যবসায়ে সফল হতে চাইলেও সময়ের মূল্য দেয়া ছাড়া আর কিছু হতে পারে না। ছাত্র বা কর্মজীবনে সফল হওয়ার সবচেয়ে বড় শর্ত হল –  সময়ের পড়া সময়ে করা আর সময়ের কাজ সময়ে করা ।

আজ পর্যন্ত পৃথিবীতে যত সফল মানুষ হয়েছে , তাঁরা সবাই সময়ের মূল্য দেয়ার ব্যাপারে অন্যদের চেয়ে অনেক এগিয়ে ছিলেন। কোন কাজটি কোন সময়ে করবেন – তা তাঁরা আগেই ঠিক করে রাখতেন , এবং সময়ের কাজ সময়ে  কাজ করেন।

স্বার্থ নিয়ে উক্তি

পৃথিবীতে বিনামূল্যে মানুষ যে অমূল্য জিনিসটি পেয়ে থাকে তা হল সময়। সময়কে যারা সঠিক ব্যবহার করতে পারে তারা কালজয়ী কাজও করতে পারে । মানুষ চায় অনেক , সবাই সেসব পায় না। তার কারণ অনুসন্ধান করতে গিয়ে দেখা যায় , সময়ই হল সেই কারণের মধ্যে অন্যতম।

তাই সুসময় বা দুঃসময়ের হিসেব না করে সময়কে কাজে লাগিয়ে সাফল্যের পথে এগিয়ে যাওয়াই হল সফল মানুষের মূল মন্ত্রণা। পৃথিবীর সব মানুষই স্বার্থপর সবসময় মানুষ নিজের স্বার্থ হাসিল করার জন্য ব্যস্ত থাকে।  কিন্তু এই স্বার্থ হাসিল করা যেন অন্যের জন্য কোনো ক্ষতি না হয় সেই বিষয়টি খেয়াল রাখতে হবে।  তাই আজকে আপনাদের জন্য এমন একটি উক্তি  নিয়ে হাজির হয়েছি৷

বিভিন্ন  স্বার্থের উক্তি নিয়ে হাজির হয়েছি। যেগুলো আপনার ক্লিকের মাধ্যমে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় যুক্ত করতে পারেন।

সময় নিয়ে কিছু কবিতা

মানুষ মানুষকে বিশ্বাস করবে এটাই স্বাভাবিক৷  কিন্তু বিশ্বাস করার আগে মনে রাখতে হবে যে সঠিক মানুষের প্রতি বিশ্বাস রাখতে হবে৷  ভুল মানুষের প্রতি বিশ্বাস স্থাপন করলে আপনার যে ক্ষতিটা হবে,  আপনার শত্রু সে পরিমাণ ক্ষতি করতে পারবে না।

তাই বিশ্বাস করার আগে অন্তত একবার ভাবুন কাকে আপনি বিশ্বাস করছেন।  সে মানুষটি কেমন।  আজ এমনই কিছু উক্তি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button