দাম

আজকের কক মুরগির দাম ২০২২ (ক্লিক করে দেখুন)

আমরা আজকে আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব কক মুরগির দাম নিয়ে। এছাড়াও আমরা আপনাদের সাথে শেয়ার করব বর্তমান বাজারে অর্থাৎ 2022 সালের সোনালী মুরগির দাম ও ব্রয়লার মুরগির দাম নিয়ে।

আপনারা যদি এ সকল মুরগির দাম সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী থাকেন তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা উক্ত সকল বিষয়ে জানতে পারবেন।

আমাদের দেশে বিভিন্ন জাতের মুরগি উৎপাদন করা হয়। আমাদের দেশে যে সকল জাতের মুরগি উৎপাদন করা হয় সেগুলোর মধ্যে রয়েছে সোনালি মুরগি, কক মুরগি, লেয়ার মুরগি, পাকিস্তানি মুরগি, ব্রয়লার মুরগি ইত্যাদি।

এই সকল মুরগিগুলোর দামের মধ্যে অনেকটা পার্থক্য রয়েছে। সবাই তাদের সামর্থ্য অনুযায়ী বিভিন্ন জাতের মুরগি ক্রয় করে থাকে রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে এবং করোনা মহামারীর কারণে আমাদের দেশসহ

বিশ্বের প্রায় অধিকাংশ দেশের বাজার এখন অস্থিতিশীল। যার কারণে দেশের সকল দ্রব্যের দাম অধিক হারে বৃদ্ধি পাচ্ছে। আর এই সকল দ্রব্যগুলোর মধ্যে মুরগিও রয়েছে। আমাদের দেশ একটি উন্নয়নশীল দেশ।

এই উন্নয়নশীল দেশের মানুষের মাথাপিছু আয় অনেকটাই কম। যার কারণে আমাদের দেশের মানুষ তেমন উন্নত জীবন যাপন করতে পারেনা। আর আমাদের দেশের মানুষের আমিষের সবচেয়ে বড় একটি উৎস হচ্ছে মুরগি।

মুরগি উৎপাদনের মাধ্যমে আমাদের দেশের অধিকাংশ মানুষ তাদের আমিষের চাহিদা পূরণ করে থাকে। কিন্তু বর্তমান সময়ে মুরগির দাম অধিক হারে বৃদ্ধি পাওয়ায় দেশের নিম্নবিত্ত মানুষরা মুরগি ক্রয় করতে হিমশিম খাচ্ছে।

আমাদের দেশে 2022 অর্থাৎ আজকের বাজারে কক মুরগির প্রতি কেজির দাম হচ্ছে 260 থেকে 280 টাকা। আপনারা যদি কক মুরগি কিনতে চান তাহলে আপনারা উক্ত দামের প্রতি কেজি কক মুরগি ক্রয় করতে পারবেন।

আমাদের দেশে মুরগির জাতভেদে দামের মধ্যে কিছুটা পার্থক্য হয়ে থাকে। অনেকে আছেন যারা সোনালি মুরগির দাম জানতে চায়। তাই আমরা আমাদের এই পোস্টে আজকে সোনালি মুরগির 2022 এর দাম প্রকাশ করেছি।

আপনারা যদি বর্তমান বাজার থেকে সোনালি মুরগি ক্রয় করতে চান সেক্ষেত্রে আপনারা প্রতি কেজি মুরগি ক্রয় করতে পারবেন 275 থেকে 290 টাকা করে। আমাদের দেশে সোনালি মুরগির চেয়েও আরো কম দামে

এবং বেশি দামে মুরগি কিনতে পাওয়া যায়। আপনারা চাইলে আপনাদের সামর্থ্য অনুযায়ী এবং আপনাদের পছন্দমত যে কোন মুরগি ক্রয় করতে পারবেন। বিভিন্ন জায়গাভেদে মুরগির দামের মধ্যে কিছুটা পার্থক্য হয়ে থাকে।

আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব চট্টগ্রামের ব্রয়লার মুরগির 2022 এর দাম নিয়ে। আপনারা যদি চট্টগ্রাম থেকে ব্রয়লার মুরগি ক্রয় করতে চান সে ক্ষেত্রে আপনারা 160 টাকা থেকে 170 টাকার মধ্যে প্রতি কেজি ব্রয়লার মুরগি ক্রয় করতে পারবেন।

বয়লার মুরগি ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে আরো অন্যান্য জাতের কতগুলো মুরগির দাম ও ডিমের দাম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button