দাম

গ্যাসের দাম ২০২২ বাংলাদেশ (ক্লিক করে দেখুন) আজকের গ্যাসের দাম

বর্তমান সময়ে আমাদের দেশসহ বিশ্বের প্রায় সকল দেশেই দ্রব্যমূল্যের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। আর খাদ্যদ্রব্য বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ হচ্ছে গ্যাসের দাম বৃদ্ধি পাওয়া। আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব গ্যাসের দাম নিয়ে।

আপনারা যারা গ্যাসের দাম জানতে চান তারা আমাদের এই পোস্টটি পড়তে পারেন। এছাড়া আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব 12 কেজি এলপি গ্যাসের দাম কত

এবং সিএনজি গ্যাসের দাম কত এই বিষয়টি নিয়ে। আপনারা যারা গ্যাসের দাম সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী তারা আমাদের এই পোস্টের সাথে থাকুন। সম্প্রতি সময়ে গ্যাসের দাম কমার বদলে বৃদ্ধি পাচ্ছে।

যা সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। আর গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ হচ্ছে রুশ ইউক্রেন যুদ্ধ। যার কারণে বিশ্বে গ্যাসের অভাব দেখা দিয়েছে।

আমাদের দেশের অনেক মানুষ আছেন যারা রান্নার জ্বালানি হিসেবে গ্যাস ব্যবহার করে থাকেন। এছাড়াও অনেকে বিভিন্ন গাড়ি চালানোর ক্ষেত্রে গ্যাস ব্যবহার করে থাকেন। কিন্তু বর্তমান সময়ে গ্যাসের দাম অধিক

হারে বৃদ্ধি পাওয়ার কারণে আমাদের দেশ জ্বালানি সংকটে ভুগছে। বর্তমান সময়ে নতুন দাম অনুযায়ী প্রতি কেজি এলপিজির গ্যাসের দাম 100 টাকা, গাড়ির জ্বালানি হিসেবে ব্যবহারের জন্য প্রতি লিটার

অটো গ্যাসের দাম হচ্ছে 55 টাকা 92 পয়সা, বর্তমান সময়ে সাড়ে 5 কেজি ওজনের একটি সিলিন্ডার গ্যাসের দাম হচ্ছে 573 টাকা। 15 কেজির সিলিন্ডার গ্যাসের দাম হচ্ছে 1563 টাকা, 18 কেজি স্যালেন্ডারের দাম হচ্ছে 1877 টাকা,

25 কেজি সিলিন্ডারের দাম হচ্ছে 2606 টাকা এবং বর্তমান সময়ে পাইপলাইনে সরবরাহ করা প্রতি ঘন মিটার গ্যাসের পাইকারি দাম 9 টাকা 70 পয়সা থেকে 2.78 শতাংশ বাড়িয়ে 11 টাকা 51 পয়সা করা হয়েছে।

আমাদের দেশের অনেক মানুষ আছেন যারা বিভিন্ন কাজের জ্বালানি হিসেবে গ্যাস ব্যবহার করে থাকেন। যার জন্য অনেকেই জানতে চান যে 2022 সালে 12 কেজি এলপি গ্যাসের দাম কত।

তাই আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে 12 কেজি এলপি গ্যাসের দাম বর্তমান সময়ে কত। কিছুদিন আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এলপি গ্যাসের নতুন দাম ঘোষণা করে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন।

গ্যাসের দাম ২০২২ বাংলাদেশ

জানা যায় যে, 12 কেজি প্রতিটি সিলিন্ডারের দাম 51 টাকা করে বাড়ানো হয়েছে। যার নতুন দাম এখন 1251 টাকা। আপনারা যারা 12 কেজি সিলিন্ডারে এলপি গ্যাস কিনতে চান তারা 1251 টাকা দিয়ে কিনতে পারবেন।

অনেকেই আছেন যারা সিএনজি গ্যাসের দাম জানতে চান। তাই আমরা এই পোস্টটিতে আজকে সিএনজি গ্যাসের দাম নিয়ে আলোচনা করব। আপনারা যারা সিএনজি গ্যাসের দাম জানতে চান

তারা আমাদের এই পোস্টের সাথে থাকুন। অন্যান্য গ্যাসের দামের মতো সিএনজির গ্যাসের দাম ও বৃদ্ধি করা হয়েছে। বর্তমান মূল্য অনুসারে সিএনজি গ্যাসের দাম প্রতি ঘন মিটার 43 টাকা করা হয়েছে।

বর্তমান সময়ে আমাদের দেশে গ্যাসের দাম বিভিন্ন সময়ে উঠানামা করছে। তাই গ্যাসের দামের আপডেট জানতে নিয়মিত আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button