উৎসব

আশুরার তাৎপর্য ও ফজিলত PDF [এখানে ক্লিক করে দেখুন]

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে 2022 সালের আশুরার তাৎপর্য এবং আশুরা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনারা যারা গুগলে আশুরা কবে এবং আশুরার তাৎপর্য সম্পর্কে জানতে চান।

তাহলে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আমাদের সামনে 2022 সালের কত তারিখে অনুষ্ঠিত হবে। আপনাদের জানাবো। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং আশুরার তাৎপর্য পূর্ণ বিশ্লেষণ

এবং সে সম্পর্কে কোরআন হাদিস থেকে যেসব বানী বলা হয়েছে। সেগুলো দেখে নিন। একদিনে রোজা রাখেন এবং পালন করেন।আপনাদের সুবিধার্থে মহরম কত তারিখে অনুষ্ঠিত হবে তা আপনাদের জানিয়ে দিতে চান।

আর্টিকেলটি এজন্য প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ার জন্য অনুরোধ রইল। আশা করি আপনারা সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। 2022 সালের মহরম এর ছুটি পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার।

দিন যাই হোক না কেন  বিশেষ দিনটি প্রতি আমাদের শ্রদ্ধাশীল হতে হবে। কারণ এটি একটি মুসলিম জাতির জনক বিশেষ দিন এবং সুখের দিন। এই বিশেষ দিনে হযরত মুসা আঃ সালামের দৌহিত্র হোসাইন কে সত্য

এবং ন্যায়ের পক্ষে যুদ্ধ করে। তাই তার মৃত্যুর দিনে কারবালার প্রান্তরে ফোরাত নদীর তীরে শোকের মাতম ভেসে উঠে। আকাশে বাতাসে ধ্বনিত হতে থাকে শোকের মাতম। তাই এই বিশেষ দিনটিতে অনেক

মুসলিম ব্যক্তি রোজা পালন করেন। সুতরাং আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং এ সম্পর্কে বিস্তারিত তথ্য অনুযায়ী দেখে নিন। বাংলাদেশের ক্যালেন্ডার অনুযায়ী দশম মহরম কত তারিখে অনুষ্ঠিত হবে

তা জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে লেখাটি পড়লে পুরোপুরি বুঝতে পারবেন। আরবি হিজরী সন 1443 অনুসারে বাংলাদেশের 10 মহরম পালিত হওয়ার কথা ছিল।

9 আগস্ট কিন্তু চাঁদ দেখা যায়নি বলে তা একদিন পিছিয়ে করা হচ্ছে 10 আগস্ট অর্থাৎ বা 2022 সালের দশে মহরম অনুষ্ঠিত হবে 10 আগস্ট এই বিশেষ দিনে আপনারা আল্লাহর এবাদত বন্দেগী করতে পারেন

এবং আমাদের নবী হযরত মোহাম্মদ সাল্লালাহু আলাইহিস ওয়া সালাম এর জন্য অন্তর থেকে দোয়া করতে পারেন। আজকের আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

মহরম চন্দ্র বছরের প্রথম মাস সম্মানিত চার মাসের তৃতীয় ইসলামের ইতিহাসে মত ফজিলত পূর্ণ একটি মাস। এ 10 তারিখে আশুরা বলা হয়। মহররমের দশ তারিখে অনেক ঐতিহাসিক ঘটনার কথা শোনা যায়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে 2022 সালের আশুরা অর্থাৎ মহরম কত তারিখে অনুষ্ঠিত হবে। সে সম্পর্কে আপনাকে বিস্তারিত জানাবো। ইসলাম ধর্ম সহ প্রতিটি ধর্মের গুরুত্বপূর্ণ

দিনে পঞ্জিকা অনুসারে সরকারি ছুটি প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় মহরম মাসের ছুটি প্রদান করা হয় বাংলাদেশে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে।

উপরোল্লিখিত চাঁদ দেখা কমিটির সিদ্ধান্তের আলোকে এ বছর অর্থাৎ 2022 সালের মহরম মাসের ছুটি আগামী ৯ আগস্ট পবিত্র মহরম মাসের পবিত্র আশুরার অনেক গুরুত্ব ও ফজিলত রয়েছে।

যার কারণে উক্ত দিনটি সাওম বা রোজা পালনের মাধ্যমে আপনিও অশেষ সওয়াবের ভাগী হতে পারেন। অতঃপর সকলকে অশেষ ধন্যবাদ আমাদের ওয়েব সাইটটি ভিজিট করায়, আল্লাহ হাফেজ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button