বই & গাইড

একাদশ শ্রেণির বিজ্ঞান শাখার বই তালিকা ২০২২ (এখানে দেখুন)

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে মজার তথ্য দিব এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের জানাবো বিভিন্ন বিষয়ক বইয়ের তালিকা। আপনারা যারা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রয়েছে।

একাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে কোন কোন বিষয়গুলো পড়তে হয়। একাদশ শ্রেণিতে সে বিষয়গুলো জানার জন্য ইন্টারনেট অনুসন্ধান করে থাকেন। এরই পরিপ্রেক্ষিতে আমি আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করছি।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ে নিন। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর জানতে পারবেন।একাদশ এবং দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগ সহ বিজ্ঞান বিভাগের

শিক্ষার্থীদের জন্য কয়েকটি সাবজেক্ট পড়া অত্যাবশ্যক। সেগুলো হচ্ছে বাংলা, ইংরেজি এবং আইসিটি। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কোন কোন বিষয় পড়তে হয়। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বাংলা ইংরেজি এবং আইসিটি সহ পদার্থবিজ্ঞান, রসায়ন বিজ্ঞান, জীববিজ্ঞান এবং আইসিটি পড়তে হয়।

তাই আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের বইয়ের তালিকা আপনাদের সামনে তুলে ধরছি। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত করুন এবং এগুলো দেখে নিন।

এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে একাদশ শ্রেণির বিজ্ঞান শাখার বইয়ের তালিকা পিডিএফ আকারে উপস্থাপন করবো। আপনারা জানেন যে, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বাংলা ইংরেজি এবং আইসিটি বিষয়ক অন্যান্য বিষয় পড়তে হয়।

সেই বিষয়গুলো হচ্ছে পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, রসায়ন বিজ্ঞান এবং উচ্চতর গণিত। তাই আজকে আমার এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিজ্ঞান

বিভাগের শিক্ষার্থীদের এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য বইয়ের তালিকা ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরছি। শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েন। এবং নিচে দেওয়া লিঙ্ক গুলোতে ক্লিক করে ডাউনলোড করে নিন।

এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে এইচএসসি বিজ্ঞান মানবিক এবং ব্যবসায় উদ্যোগ শিক্ষার্থীদের জন্য আলাদা আলাদা বিষয় ভিত্তিক বইয়ের তালিকা পিডিএফ আকারে উপস্থাপন করছি।

আপনারা যারা এসএসসি পরীক্ষা দিয়ে একাদশ শ্রেণীতে ভর্তি হবেন এবং বিভাগ পরিবর্তন করতে চাইবেন। আমাদের ওয়েবসাইটে দেওয়া আর্টিকেলগুলো আপনার কাজে লাগতে পারে।

এজন্য আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে বিজ্ঞান বিভাগ এবং বাণিজ্য বিভাগের জন্য আলাদা আলাদা সাবজেক্ট এর তালিকা পিডিএফ ফাইল দিয়ে দিয়েছি।

আমাদের ওয়েবসাইটে দেওয়া লিংকগুলোতে ক্লিক করে এ বিষয়ে বলি গুলো ডাউনলোড করে নিতে পারেন। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য বাংলা-ইংরেজি, আইসিটি, পদার্থবিজ্ঞান, রসায়ন বিজ্ঞান, উচ্চতর গণিত এবং জীববিজ্ঞান পড়তে হয়।

এবং ব্যবসায় উদ্যোগ শিক্ষার্থীদের জন্য ব্যবস্থাপনা, মার্কেটিং সহ অন্যান্য বিষয় পড়তে হয়। ইতিমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে সেগুলো দিয়ে দিয়েছি। আপনাদের জন্য আমরা বেশকিছু লিঙ্ক দিয়ে দিয়েছি এই লিংক এ ক্লিক করে আপনারা বিজ্ঞান মানবিক

এবং ব্যবস্থা ব্যবস্থা ব্যবসায়ী বিজ্ঞান শিক্ষার্থীদের জন্য আলাদা আলাদা পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারেন। এ ফাইল গুলোর ভিতর সাবজেক্ট ভিত্তিক এবং বিভাগভিত্তিক সাবজেক্ট গুলোর তালিকা দেওয়া হয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button