চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির আবেদন পত্র লেখার নিয়ম (বাংলা ও ইংরেজিতে) এবং ওয়ার্ড ফাইল Download

আপনি কি চাকরির আবেদনপত্র সম্পর্কে জানতে চাচ্ছেন? অথবা বিভিন্ন চাকরির আবেদন পত্র সম্পর্কে বিস্তারিত নিয়ম জানতে চাচ্ছেন? উত্তর যদি হ্যাঁ হয় তাহলে এই পোস্টটি আপনার জন্যই।

আমরা আজকে এই পোস্টে সরকারি এবং বেসরকারি বিভিন্ন চাকরির আবেদন পত্র নিয়ে আলোচনা করব। তাই দেরি না করে পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনে 210 জন নিয়োগ দেওয়া হবে।

আপনি চাইলে সেখানে আবেদন করতে পারবেন। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনে আবেদনের শেষ তারিখ হতে 24 নভেম্বর 2022। আপনি চাইলে এই অধিদপ্তরে 2 টি পদে আবেদন করতে পারবেন।

আপনি চাইলে ট্রাক ড্রাইভার এবং ড্রাইভার পদে আবেদন করতে পারবেন। তবে এই ক্ষেত্রে আপনার অবশ্যই শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী পাস হতে হবে এবং আপনার বৈধ লাইসেন্স থাকতে হবে।

আপনি যদি ড্রাইভার পদ এ আবেদন করতে চান তাহলে আপনার হালকা লাইসেন্স থাকলেই হবে। আপনি যদি ট্রাক ড্রাইভার পদে আবেদন করতে চান তাহলে আপনার অবশ্যই ভারী লাইসেন্স থাকতে হবে।

অন্যথায় আপনি আবেদন  করতে পারবেন না। আবেদন করতে নিচের লিংকতে প্রবেশ করুন www.badc.teletalk.com.bd। বর্তমানে শিল্প মন্ত্রণালয় এ একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আপনি চাইলে সেই নিয়োগ পত্রে আবেদন করতে পারবেন। শিল্প মন্ত্রণালয় এ বেশ কয়েকটি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। সেই পদগুলো হচ্ছেঃ  ঋণ তত্ত্বাবধায়ক, হিসাব রক্ষক ইত্যাদি।

আপনি যদি স্নাতক অথবা সমমানের ডিগ্রিধারী হয়ে থাকেন তাহলে ঋণ তত্ত্বাবধায়ক পদে আবেদন করতে পারবেন। তবে হিসাব রক্ষক পদে আবেদন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই  বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রিধারী হতে হবে।

অন্যথায় আপনি আবেদন করতে পারবেন না। এক্ষেত্রে আপনার বেতন স্কেল হবে 11 হাজার 300 থেকে 27 হাজার 300 টাকা। এই আবেদন শুরু হয়েছে 10 নভেম্বর 2022 থেকে আবেদনের শেষ সময় হচ্ছে 10 ডিসেম্বর 2022।

উক্ত দিনের মধ্যে আপনি আবেদন সম্পন্ন করতে পারবেন। বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ এ জনবল নিয়োগ হবে। আপনি চাইলে সেখানে আবেদন করতে পারবেন। স্পেশাল ব্রাঞ্চে রিপোর্টার,

কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী, গ্রন্থাকার সহকারী, হিসাব সহকারী পদে জনবল নিয়োগ দেওয়া হবে। এই পদগুলোতে আবেদন করতে চাইলে আপনাকে স্নাতক ডিগ্রী অর্জন করতে হবে।

আপনি যদি গ্রন্থাগার সহকারী পদে আবেদন করতে চান তাহলে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা ডিগ্রি থাকলেই হবে। আবেদন করতে নিচের লিংক দিতে প্রবেশ করুন www.sbdhaka.teletalk.com.bd

আপনি কাজী এন্ড কাজিটিতে আবেদন করতে পারবেন অথবা আপনি চাইলে ইউএস-বাংলা এয়ারলাইন্স এ আবেদন করতে পারবেন আপনি ইউএস-বাংলা এয়ারলাইন্স আবেদন করতে কোন অভিজ্ঞতার প্রয়োজন পড়বে না

চাকরির আবেদন পত্র লেখার নিয়ম

তাছাড়া আপনি যদি বিভিন্ন ব্যাংকের আবেদন করতে চান তাহলে বেশ কিছু ব্যাংকে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে আপনি চাইলে সেগুলো বের করতে পারবেন আপনি পদ্মা ব্যাংক এ আবেদন করতে পারবেন

2022 সালে প্রকাশিত সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা এই বছর অর্থাৎ 2022 সালে সংঘটিত হয়েছে। তবে 2022 সালের ডিসেম্বরে আরেকটি প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।

তাছাড়া বেসরকারি সহকারী শিক্ষক নিবন্ধন এর বিজ্ঞপ্তি ডিসেম্বরে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বিষয়ে বিস্তারিত সবার আগে জানতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button