উৎসব

বিশ্ব মা দিবসের স্ট্যাটাস, মেসেজ, ক্যাপশন, ছন্দ [ক্লিক করে দেখে নিন]

প্রতিবছরের মে মাসের 8 তারিখ বিশ্ব মা দিবস হিসেবে সারাবিশ্বে পালন করা হয়। প্রত্যেকে অত্যন্ত মর্যাদার সাথে শ্রদ্ধার সাথে মা দিবস উদযাপন করে থাকে। বিশ্বের প্রতিটি মার জন্য শ্রদ্ধা স্থাপন করার লক্ষ্যে একনিষ্ঠতার সাথে মা দিবস পালন করা হয়।

যেহেতু বিশ্ব মা দিবস অতি নিকটে কাজেই অনেকেই আছে যারা বিশ্ব মা দিবসে উপলক্ষে মা নিয়ে বিভিন্ন স্ট্যাটাস, ইংরেজি স্ট্যাটাস, শুভেচ্ছা ইত্যাদির সন্ধান করে থাকে। আপনাদের মধ্যে যারা যারা মা দিবস উপলক্ষে বিভিন্ন স্ট্যাটাস

এর সন্ধান করছেন আমি বলব যে আপনারা সঠিক জায়গায় এসেছেন। আমাদের আজকের আর্টিকেলে মা নিয়ে বিভিন্ন স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। যাদের লাগবে তারা চাইলে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারেন।

নিচে স্ট্যাটাস গুলো দেয়া হয়েছে। পৃথিবীতে প্রতিটি সন্তানের জন্য মা অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি। কারণ ছোট থেকে মা অনেক কষ্টে লালন-পালন করেন। সন্তানের যখন আদর প্রয়োজন হয় তখন আদর দিয়ে ভালোবাসা দিয়ে ভরিয়ে রাখে মন।

মায়ের ভালোবাসা কখনো ফুরাবার নয়। মা এবং সন্তান একে অপরের পরিপূরক। মা ও সন্তানের ভালোবাসার তুলনা হয়না। বিশ্বে মা দিবস একদিন হলেও প্রতিদিনই মা সন্তানের ভালোবাসা নতুনভাবে গড়ে ওঠে।

অনেকে মা দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক মাধ্যমে স্ট্যাটাস শেয়ার করতে ভালোবাসে। আবার অনেকে একে অপরকে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে থাকে। তাই আমাদের আজকের আর্টিকেলে বিশ্ব মা দিবস উপলক্ষে অনেকগুলো স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

আপনাদের যাদের লাগবে তারা স্ট্যাটাস গুলো কপি করে সংগ্রহ করতে সক্ষম হবেন। নিচে স্ট্যাটাস গুলো দেওয়া হয়েছে। মা শব্দটি খুব ছোট হলেও এর তাৎপর্য অনেক  বেশি। মায়ের ভালোবাসার তুলনা কোথাও নেই।

মা যেমন সন্তানকে ভালোবাসা দিয়ে বড় করেন তেমনি সন্তানের উচিত মাকে শ্রদ্ধা করা, ভালোবাসা দেওয়া।অনেকে বিশ্ব মা দিবস এ তাদের মাকে বিভিন্ন উপহার দিতে চায়। মাকে বিভিন্ন শুভেচ্ছা কার্ড দিয়ে থাকে।

সেগুলোতে আপনারা চাইলে মাকে নিয়ে বিভিন্ন ইংরেজি স্ট্যাটাস লিখে দিতে পারেন। আজকের পোষ্টে মাকে নিয়ে বিভিন্ন ইংরেজি স্ট্যাটাস দেওয়া হয়েছে। স্ট্যাটাস গুলো আপনারা সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারবেন।

সুতরাং যারা মাকে নিয়ে ইংরেজি স্ট্যাটাস এর সন্ধান করছেন তাদের আর চিন্তার কারণ নেই। নিচে 100 টিরও বেশি ইংরেজি স্ট্যাটাস দেওয়া হয়েছে। আপনাদের যাদের লাগবে তারা স্ট্যাটাস গুলো কপি করে সংগ্রহ করে রেখে দিতে পারবেন।

আশা করি পোস্টটি সবার কাজে আসবে। আমাদের আজকের আর্টিকেলে মা দিবস উপলক্ষে বিভিন্ন কবিতা শেয়ার করা হয়েছে। আপনাদের যাদের মা দিবস উপলক্ষে কবিতা প্রয়োজন তারা আমাদের ওয়েবসাইট থেকে মা দিবসের

কবিতাগুলো সংগ্রহ করতে পারবেন। আমরা আজকের আর্টিকেলে মা দিবস নিয়ে বিভিন্ন কবিতা সংযুক্ত করেছি। আপনারা আপনাদের পছন্দ অনুযায়ী কবিতাগুলো সংগ্রহ করে আপনাদের মাকে শুভেচ্ছা জানাতে পারেন।

আশা করি আজকের আর্টিকেলে যে কবিতাগুলো শেয়ার করা হয়েছে তা আপনাদের প্রত্যেকের পছন্দ হবে। নিচে পর্যায়ক্রমে কবিতা গুলো শেয়ার করা হয়েছে। সুতরাং আর দেরি না করে নিজেদের পছন্দ অনুযায়ী কবিতা সংগ্রহ করে নিন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button