ব্যবসার আইডিয়া

ছাত্রদের জন্য ব্যবসার আইডিয়া (বিস্তারিত এখানে দেখুন)

আপনারা যারা ছাত্র-ছাত্রী রয়েছে। ছাত্র অবস্থায় থাকে অনেকেই বিভিন্ন ধরনের চাকরি বাকরি করার চেষ্টা করে থাকেন। কিন্তু পড়াশোনার পাশে চাকরি চাকরি করা তুলনামূলক একটি কঠিন।

তাই আপনারা আমরা পড়াশোনার পাশাপাশি অল্প পুঁজিতে ব্যবসা করতে পারেন। এগুলো পড়াশোনার পাশাপাশি করা যায়। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব

আপনারা কিছু পণ্য পাইকারি কিনে খুচরা বিক্রি করতে পারেন। এক্ষেত্রে আপনাকে বাড়তি ঝামেলা পোহাতে হবে না। শুধুমাত্র কিনে বিক্রি করতে পারবেন। এক্ষেত্রে হতে পারে এলইডি বাল্ব, লেন্স সহ আরো ষ্টেশনারী সামগ্রী।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের ব্যবসা করার জন্য কিছু তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবো। এগুলো পড়াশোনার পাশাপাশি কম পুঁজিতে করা যায়।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। সুতরাং কথা না বাড়িয়ে মূল আলোচনায় চলে আসি। ছাত্র-ছাত্রীদের জন্য ওষুধ ব্যবসার আইডিয়া।

এর মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরব। এক্ষেত্রে বইয়ের দোকান, ফুডকোট, ক্রাফটিং, ভিডিও এডিটিং, কনটেন্ট রাইটিং, গ্রাফিক্স ডিজাইনার, অ্যাক্যাডেমিক রাইটিং, অনলাইন টিউশন করতে পারেন।

এছাড়া নিউজ ব্লগ, ফ্রিল্যান্সার, শিশু প্রতিপালন, স্টাডি মেটেরিয়াল বিক্রি করে টাকা উপার্জন করতে পারেন। আশা করি এই পোস্টের মাধ্যমে কিছুটা হলেও ধারণা পেয়েছেন।

পরবর্তী পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে কম পুঁজিতে বেশি লাভ হওয়ার এমন কিছু ব্যবসার আইডিয়া নিয়ে আপনাদের সামনে তুলে ধরব। আপনারা যারা বিশেষ করে ছাত্রছাত্রীরা রয়েছেন তারা কম পুঁজিতে ব্যবসা করতে পারেন।

আজকাল বেশিরভাগ লোকেরা অনলাইন ওয়েবসাইটে গিয়ে জিনিস কেনা কাটা করতে ভালো বাসে। কারণ, online shopping ওয়েবসাইটে কম খরচে ভালো জিনিস পাওয়া যায়

এবং জিনিস লোকেরা ঘরে বসেই পেয়ে যায়। এই ব্যবসা যদি আপনি ভালো করে ধারে নিতে পারেন তাহলে আপনি খুব কম সময়ে অনেক ইনকাম করতে পারবেন। ছাত্র অবস্থায় আপনি যদি ঘরে বসে

অনলাইন business করতে চান তাহলে blogging বিজনেস আপনার জন্য অনেক ভালো একটি বিজনেস প্রমাণিত হবে। আজ, লক্ষ লক্ষ লোকেরা কেবল একটি ব্লগ বানিয়ে নিজের ঘরে বসে কাজ কোরে টাকা আয় করছেন।

এছাড়া 10 টা থেকে 5:00 ধরাবাধা নিয়ম এ চাকরি না করে ফিলান্সিং করতে পারেন। এক্ষেত্রে এই পেশায় সব ধরনের স্বাধীনতা রয়েছে।আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে মাত্র 10,000 টাকায় ব্যবসার আইডিয়া

আপনাদের সামনে তুলে ধরব। কোন কাজকে ছোট মনে করা যাবেনা। কাজকে ছোট মনে করলে সে ব্যবসায় সফল হওয়া যায় না। তাই আপনারা যারা 10000 টাকা দিয়ে ব্যবসা শুরু করার কথা ভাবছেন।

আমাদের ওয়েবসাইটে জেনে নিতে পারেন। আর্টিকেলটি পড়ুন এবং এর সম্পর্কে জানুন। 10000 টাকা ব্যবসা করতে পারেন সেটা হচ্ছে খুব ভালো মানের বাবসা। এক্ষেত্রে ট্রাভেল এজেন্সি, ব্লগিং বিজনেস, মোবাইল

এবং ল্যাপটপ রিপেয়ারিং শপ, মোবাইল রিচার্জ শপ, অনলাইন মারকেটপ্লেস, তারপর হচ্ছে ডেলিভারি ম্যান হিসেবে কাজ করে ভালো টাকা ইনকাম করতে পারেন। আশাকরি পোষ্টের মাধ্যমে তাদের সামনে কিছুটা হলেও ধারনা দিতে পেরেছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button