ব্যবসার আইডিয়া

৩টি কম পুঁজির ব্যবসা আইডিয়া এবং ক্ষুদ্র ব্যবসার তালিকা

বন্ধুরা, আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বেশ কিছু কম পুজির ব্যাবসা আইডিয়া নিয়ে আলোচনা করব। আপনারা যারা ব্যবসায়ী হতে চান। তাদেরকে অবশ্যই কম পুজির মাধ্যমে ধীরে ধীরে

বড় ব্যবসার প্রতি ধাবিত হতে হবে। আজকের আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

তিনটি কম পুজির ব্যবসার আইডিয়া নিয়ে আজকের এই আর্টিকেল সাজিয়েছি। সুতরাং সাথে থাকুন। আপনারা  ফাস্টফুডের ব্যবসা করতে পারেন। যেখানে কম পুজির প্রয়োজন হয়। এক্ষেত্রে মিনিমাম 10 থেকে 20 হাজার টাকা

দিয়ে আপনার এ ধরনের ব্যবসা শুরু করতে পারেন। আপনারা যারা কম পুজির ব্যবসা এর সম্পর্কে জানতে চাচ্ছেন। তাদের জন্য আমাদের এই পোস্টে। যারা ব্যবসা করতে চান।

কিন্তু অল্প পুঁজির ব্যবসা আইডিয়া খুঁজতে থাকেন। ব্যবসা বহুকাল ধরে স্বীকৃতি একটি পেশা। বহু বছর ধরে এই দেশের মানুষ ব্যবসার সাথে জড়িত। এক্ষেত্রে হোমমেড ফুড ডেলিভারি, অনলাইন বেকারি,

হাতের তৈরি পণ্য, ফলের জুস, ইলেকট্রনিক ব্যবসা, কাস্টমাইজ গহনা, চকলেট ব্যবসা, কেয়া কসমেটিকস এর ব্যবসা, পারফিউম ব্যবসা, শুটকি ব্যবসা, অর্গানিক ফল ফলমূল, মৃৎশিল্পের ব্যবসা করতে পারেন।

যেগুলো ঘরে বসে এবং কম পুঁজিতে করা সম্ভব। আশা করি এর মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ধারণা দিতে পেরেছি। আপনারা যারা অল্প পুঁজিতে ব্যবসার আইডিয়া খোঁজ করছিলেন। তাদের জন্য আমাদের এই পোস্ট।

এ পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে বেশ কিছু অল্প পুঁজির ব্যবসা নিয়ে আলোচনা করবো। যেগুলো আপনার ঘরে বসে অথবা স্বল্প পরিসরে করতে পারেন। আবার অনলাইনেও করা যেতে পারেন।

বর্তমান টি-শার্ট ব্যবহার করে না এমন মানুষ খুজে পাওয়া যাবে না। বিশেষ করে তরুণরা। স্বাভাবিক ভাবে এখন টি-শার্ট ব্যবহার করা অন্যতম ফ্যাসন। আপনি গার্মেন্টস থেকে কম দামে (বেশ কিছু টি-শার্ট কিনলেন।

খুব বেশি হলে ৭০, ৮০ টাকা নেবে। আপনি এগুলো আবার ১৫০, ২৫০ টাকার মতো করে বিক্রি করতে পারবেন। চাকরি নিতে গেলেও কম্পিউটার স্কিল অবশ্যই থাকতে হবে

তাছাড়া কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে ফটোকপি করা ফ্রিল্যান্সিং করা ইত্যাদি ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। আপনি বেশ কয়েকটি কম্পিউটার কিনে প্রশিক্ষণের কাজ করতে পারেন।

সুপ্রিয় বন্ধুরা, আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সঙ্গে অল্প পুঁজির ব্যবসার আইডিয়া নিয়ে আলোচনা করব। যেগুলো ঘরে বসে অথবা স্বল্প পরিসরে করতে পারেন। বিশেষ করে যারা ছাত্র-ছাত্রী আছেন।

তারা এই কাজটি করতে পারেন। অথবা বিভিন্ন ধরনের ব্যবসা করতে পারেন। পাখি পালন এক ধরনের শখ, আমাদের দেশের মানুষের মাঝে দিন দিন বাড়ছে। পাখিপ্রেমী রকম সৌখিন।

মানুষদের মাঝে সবাই যে বাণিজ্যিকভাবে পাখি পালন করে আসছে রকম নয়। অধিকাংশ দু-চারটি পাখি কিনে সেগুলো যত্ন নিচ্ছে এবং এগুলো পালন করে আসছে। আপনারা চাইলে বাণিজ্যিকভাবে পাখি পালন করে ব্যবসা করতে পারেন।

এটা বর্তমান সময়ে অত্যন্ত সৌখিন এবং একটি আনকমন ব্যবসা। আশাকরি পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে কিছুটা হলেও ধারণা দিতে পেরেছি। আরও কোন তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে দেওয়া অন্যান্য আর্টিকেলটি পড়ুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button