ট্রেন টিকিট

মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২ এবং নতুন পদ্ধতি [জানুন ক্লিক করে]

বন্ধুরা, অনলাইনে ট্রেনের টিকিট কাটার সকল ধরনের নিয়ম আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানাবো। আগে সিএনএসবিডি নামের একটি প্রতিষ্ঠানের অনলাইনে ট্রেনের টিকেট বিক্রির সাথে জড়িত ছিল। কিন্তু বর্তমানে shohoz.com এই সেবা প্রদান করছে।

eticket.railway.gov.bd এটার মাধ্যমে এবং এই ওয়েবসাইট ভিজিট করে মোবাইলে ট্রেনের টিকেট ক্রয় করা যায় তবে বর্তমান সময়ে shohoz.com এর মাধ্যমে শুধুমাত্র ওয়েবসাইট দিয়ে ট্রেনের টিকেট ক্রয় করা যাবে।

এদের কোন অ্যাপ ভিত্তিক সেবা নেই। আজকের আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। রেল সেবা অ্যাপ ব্যবহার করা

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২০২২

অথবা ওয়েবসাইট ভিজিট করে আপনারা বর্তমান সময়ে ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ট্রেনের টিকিট কাটার ভোগান্তি এড়াতে অনলাইন সেবা এবং এপভিত্তিক সেবা চালু করেছে বাংলাদেশ রেলওয়ে।

সুতরাং বন্ধুরা, কথা না বাড়িয়ে চলুন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যায়। ২০২২ সালের বাংলাদেশ রেলওয়ে এমন কিছু সুয়োগ-সুবিধা নিয়ে এসেছে যা আমাদের জীবনকে আরও সহজ করে তুলেছে।

এখন আপনারা ঘরে বসে মোবাইল দিয়ে বা ইন্টারনেটে রেলের টিকিট কাটতে পারি। আজকের পোষ্টে আমরা মোবাইলে বা অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম এবং বিকাশে ট্রেনের টিকিট কাটার নিয়ম নিয়ে আলোচনা করব।

ট্রেনের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২২

ট্রেনের টিকিট কাটার অ্যাপস ২০২২

অনলাইনে ট্রেনের টিকেট কাটার সময় ২০২২। আশা করি এ পোস্টের মাধ্যমে আপনারা যথাযথ প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। আপনার অনেকে প্রশ্ন করে থাকেন যে, ট্রেনের টিকেট অগ্রিম কতদিন আগে ক্রয় করা যায়

আগে শুধু মাত্র 10 দিন আগে ট্রেনের টিকিট ক্রয় করা যেত। বর্তমান সময়ে 5 দিন আগে ট্রেনের টিকেট ক্রয় করতে যাবে। বাংলাদেশ রেলওয়ে স্টেশনগুলোতে টিকিট কাটার এত প্রতিযোগিতা হয় যে ৫ – ৬ ঘন্টা অগে স্টেশনে

বিকাশে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

সহজ.কম ট্রেনের টিকিট ২০২২

গিয়ে টিকিট সংগ্রহ করতে হয়। বর্তমানে এই কর্মব্যস্ততার মধ্যে প্রতিযোগিতা করে টিকিট সংগ্রহ করাটা আসলেই খুব ঝামেলার। ২০২০ সালের আগে ট্রেনের টিকিট বা রেলের টিকিট সংগ্রহ কররা জন্য প্রয়োজন হতো জাতীয় পরিচয়পত্রের।

এখন আমারা ইচ্ছে করলেই ঘরে বসে মাত্র কয়েক মিনিটের মধ্যে আনলাইনে ট্রেনে টিকিট সংগ্রহ করতে পারি। আপনি চাইলে ঘরে বসে আপনার ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন আজকে আমরা এ পোস্টের মাধ্যমে জানাব যে,

কিভাবে আপনারা অনলাইনে ট্রেনের টিকেট ক্রয় করবেন এ কাজটি অত্যন্ত সহজ এবং যে কেউ এ কাজটি সম্পন্ন করতে পারে।আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

ট্রেনের সিট দেখার নিয়ম ২০২২

অনলাইনে ট্রেনের টিকিট করতে হলে আপনাকে অবশ্যই মোবাইল ফোন অথবা কম্পিউটার থেকে গুগল ক্রোম ব্রাউজার থেকে ভিজিট করতে হবে https://eticket.railway.gov.bd/এই ওয়েবসাইটে। ভিজিট করার পর আপনাকে অবশ্যই রেজিস্ট্রেশন করাতে হবে।

যদি আগে রেজিস্ট্রেশন করা না থাকে তাহলে আপনারা নতুন করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। সরাসরি ট্রেনের টিকিট কাটার জন্য রেজিস্ট্রেশন করতে হলে আপনাকে এই ওয়েবসাইটেhttps://eticket.railway.gov.bd/register/en ভিজিট করতে হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button