ট্রেন টিকিট

ট্রেনের টিকিট কাটার অ্যাপস ২০২২ ডাউনলোড [করতে ক্লিক করুন]

আপনারা কি চান অ্যাপের মাধ্যমে টিকিট ক্রয় করতে? চলে আসেন আমাদের ওয়েবসাইটে। এ ওয়েবসাইটের মাধ্যমে আমি আপনাদের জানাবো কিভাবে ট্রেনের টিকিট অ্যাপের মাধ্যমে ক্রয় করবেন। আগে সিএনএসবিডি নামের রেল সেবা

নামক একটি অ্যাপস যেটার মাধ্যমে সহজে ট্রেনের টিকেট ক্রয় করা যেত। কিন্তু বর্তমানে shohoz.com এর মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করা তুলনামূলক একটু কঠিন। এছাড়া কিছুদিন আগে shohoz.com টিকিট কাটার

জন্য একটি অ্যাপ চালু করেছে যেটা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। অ্যাপটি ডাউনলোড করার পর সাইন আপ অপশনের মাধ্যমে একাউন্ট খুলতে হবে। জাতীয় পরিচয় পত্র তথ্য এবং মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খোলা হবে।

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২০২২

ট্রেনের টিকিট কাটার অ্যাপস যদি পেতে চান। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। এই ওয়েবসাইটের মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো মোবাইলে কিভাবে ট্রেনের টিকিট কাটবেন।

 ঘরে বসেই কাটতে পারবেন ট্রেনের টিকিট।এর জন্য আপনার মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। অ্যাপটির মাধ্যমে ঘণ্টায় ১৫ হাজার টিকিট কাটা যাবে। অর্থাৎ প্রতি মিনিটে আড়াইশ টিকিট কাটা যাবে।

একই সঙ্গে একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। মোট টিকিটের ৫০ শতাংশ ক্রয় করা যাবে মোবাইলের ম্যাসেজ বা অনলাইনের মাধ্যমে। এর মধ্যে কিছু সংখ্যক ম্যাসেজের মাধ্যমে,

ট্রেনের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২২

ট্রেনের টিকিট কাটার অ্যাপস ২০২২

কিছু ওয়েবসাইট ও কিছু পাওয়া যাবে এই ‘রেল সেবা’ অ্যাপের মাধ্যমে। অ্যাকাউন্ট খোলা শেষে অ্যাপটির মাধ্যমে সহজেই রেলের টিকিট কেনা যাবে। একই সঙ্গে জানা যাবে ট্রেনের অবস্থান, দেওয়া যাবে খাবারের অর্ডার, ট্রেনের সময়সূচি।

আপনারা কি জানেন মোবাইলের মাধ্যমেও আজকাল ট্রেনের টিকিট ক্রয় করা যায়। অনেকেই এ বিষয়টি জানেন। আবার অনেকেই জানেনা যে ট্রেনের টিকিট কাটার ক্ষেত্রে এসেছে ভিন্নতা।

বিকাশে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

সহজ.কম ট্রেনের টিকিট ২০২২

আগে সিএনএসবিডি নামের একটি প্রতিষ্ঠান অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির সাথে জড়িত ছিল। কিন্তু বর্তমানে songs.com এই সেবাটি দিচ্ছে। ঘরে বসে কিভাবে ট্রেনের টিকিট ক্রয় করবেন জানুন আজকের এই পোস্টের মাধ্যমে।

ট্রেনের ৫০ শতাংশ টিকিট অনলাইনের মাধ্যমে পাওয়া যায়। এই সেবা জনগণের কাছে দ্রুত পৌঁছে দিতে বাংলাদেশ রেলওয়ে  নতুন ওয়েবসাইটের – Bangladesh Railway E-Ticketing Service – মাধ্যমে টিকেট বিক্রি শুরু করেছে।

ঘরে বসেই সহজে অনলাইনে কাটা যাবে ট্রেনের টিকিট। আপনি চাইলে যেকোন জায়গা থেকে অবস্থান করেই যাত্রার আগে ফিরতি টিকিট ক্রয় করতে পারেন। এক্ষেত্রে আপনারা যাত্রার জন্য যে নিয়ম অনুসারে টিকিট ক্রয় করেছিলেন,

মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

ট্রেনের সিট দেখার নিয়ম ২০২২

সে নিয়ম অনুসরণ করেই ফিরতি টিকিট করতে হবে। এর জন্য আলাদা কোনো প্রসিডিউর নেই। আপনারা রেল সেবা অ্যাপ ব্যবহার করে ফিরতি টিকিট ক্রয় করতে পারেন এবং বিকাশ,

মাস্টার কার্ড ভিসা কার্ড এবং ব্যাংকের মাধ্যমে টাকা জমা দিতে পারবেন। পরবর্তীতে যাত্রী ইমেইল এড্রেস এর টিকিটের পিডিএফ ফাইলটি পৌঁছানো হবে। এভাবে আপনারা ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন।

তাহলে বন্ধুরা, আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দিলাম কিভাবে আপনারা অনলাইনে ট্রেনের টিকেট ক্রয় করবেন। আরো কোন মজার মজার তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য অনুরোধ রইল।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button