স্কুল এডমিশন

বরগুনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ & রেজাল্ট

কেমন আছেন আপনারা সবাই। আপনারা যারা বরগুনা জেলা স্কুলে ভর্তি তথ্য গুলো জানতে চাচ্ছি। এর মাধ্যমে আপনারা সংক্রান্ত তথ্য জানতে পারবেন।

 আপনারা জানেন যে, 2023 শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া শুরু করে দিয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর । এর ধারাবাহিকতায় আজকে আমরা এই নিয়ে কথা বলব।

সরকারি স্কুল এবং বরগুনা জেলার তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব । আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত এই ধরনের তথ্য গুলো জেনে নিতে পারবেন । আপনাদের কথা চিন্তা করে আমরা বিভিন্ন ক্যাটাগরিতে আর্টিকেলটি সাজিয়েছি।

বরগুনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

গত 25 নভেম্বর থেকে 8 ডিসেম্বর পর্যন্ত সকল ধরনের ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। তবে কোন ধরনের বিদ্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে না । শুধুমাত্র টেলিটক ওয়েবসাইট থেকে আপনারা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। ৮ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে ।

১৯  ডিসেম্বর মধ্যে বিভিন্ন ক্লাসের ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। আপনারা যারা বরগুনা জেলা স্কুলে ভর্তি ফরম তুলতে চাইছে । আপনাকে অনলাইনে ভর্তি ফরম তুলতে হবে । এক্ষেত্রে আপনারা http://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে বিভাগ সিলেক্ট করতে হবে বরিশাল।  তারপর বরিশাল বিভাগের বরগুনা জেলা সিলেট করতে হবে ।

বরগুনা জেলায় সরকারি বেসরকারি স্কুলের তালিকা দেখতে পারবেন  সেখান থেকে আপনারা বরগুনা জেলা স্কুলে ভর্তির আবেদন করতে পারবেন।  ভর্তি ফি 110 টাকা মোবাইল টেলিটক অফার অপারেটরের এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে । তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সংক্রান্ত তথ্য জানিয়ে দিলাম।  আশা করি আপনাদের আর কোন সমস্যা রইলো না।

বরগুনা জিলা স্কুল ভর্তি ফরম 2023

বরগুনা জেলায় স্কুলের সহ বাংলাদেশের যেসব সরকারি এবং বেসরকারি স্কুল রয়েছে । সেগুলোর ভর্তি পূরণের নিয়মাবলী প্রকাশ করেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

গত 16 নভেম্বর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে সংক্রান্ত তথ্য প্রকাশ পেয়েছে। আবেদন ফরম পূরণ করতে হবে http://gsa.teletalk.com.bd ওয়েবসাইট থেকে। মোবাইল নাম্বার হতে

এসএমএসের মাধ্যমে আবেদন ফি প্রদান করে ভর্তির আবেদনের কার্যক্রম সম্পন্ন করতে হবে। অবশ্যই আপনাকে 25 নভেম্বর সকাল এগারোটা থেকে 8 ই ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন করতে হবে ।

বরগুনা জিলা স্কুল ভর্তি লটারি রেজাল্ট ২০২৩

উক্ত সময়ের মধ্যে প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিট করে ইউজার আইডি পাবেন । ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার হতে এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বরগুনা জিলা স্কুল ভর্তি রেজাল্ট ২০২৩

 আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 8 ই ডিসেম্বর বিকেল পাঁচটার মধ্যে।  শুধুমাত্র ইউজার আইডি প্রাপ্ত শিক্ষার্থীগণ বারোটা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবে।

 উল্লেখ্য যে,  ঢাকা মহানগর ভিতরে 44 টি সরকারি এবং বেসরকারি বিদ্যালয় দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে । শিক্ষার্থীরা তিনটে গ্রুপের যেকোনো একটি গ্রুপের সর্বোচ্চ 5 টি বিদ্যালয় পছন্দ করতে পারে । তবে দুটি  শিফটে আবেদন করলে দুটি প্রতিষ্ঠান আবেদন হয়েছে বলে বিবেচনা করা হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button