উৎসব

বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন

সবাইকে অগ্রিম ১৬ ই ডিসেম্বর শুভেচ্ছা রইল । আজকে আমরা এ নিবন্ধনের মাধ্যমে আপনাদের বিভিন্ন ধরনের তথ্য দিব 16 ডিসেম্বর । সম্পর্কে আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন । আপনারা যারা মহান বিজয় দিবস উদযাপন সম্পর্কিত প্রতিবেদন জানতে চাচ্ছি।

এর মাধ্যমে আপনারা পাবেন । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইল। আশা করি আপনাদের কাছে আমাদের আর্টিকেলটি ভালো লাগবে । আজকের এই মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত সম্মানিত ব্যক্তিবর্গ , উপস্থিত আমার সমবয়সী , রাজনৈতিক কর্মীরা সহপাঠীরা এবং

আমার শিক্ষাগুরুর সবাইকে জানাই আমাদের পক্ষ থেকে সালাম এবং মহান বিজয় দিবসের প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। 16 ডিসেম্বর উপলক্ষে বিভিন্ন ধরনের প্রতিবেদন দরকার হয় । বিভিন্ন অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠানে এই প্রতিবেদন গুলো পড়ার প্রয়োজন হয়।  এরই ধারাবাহিকতায় আমরা বেশ কিছু প্রতিবেদন সংগ্রহ করে এবং তৈরি করে দিয়েছি।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন

আজকে আমরা এ নিবন্ধনের মাধ্যমে মহান বিজয় দিবস উপলক্ষে সব তথ্য আপনাদের সামনে দিব।  এবং বক্তব্য প্রতিবেদনগুলো উল্লেখ করব। আজ 16 ডিসেম্বর , মহান বিজয় দিবস।  1971 সালের এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্রের ভূমিষ্ঠ হয়।

 বাংলাদেশের এই বিজয় ছিনিয়ে আনতে দীর্ঘ নয় মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তাক্ত যুদ্ধ করেছে এ দেশের দামাল ছেলেরা। এ যুদ্ধ ছিলো অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের জন্য যুদ্ধ, পরাধীনতার বিরুদ্ধে স্বাধীনতার জন্য যুদ্ধ, মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ের জন্য যুদ্ধ।

 মাতৃভুমির কপালে বিজয়ের লাল টিপ পড়াতে লাখো শহীদ তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। , হাজারো মা বোন সম্ভ্রম হারিয়েছেন। আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি লাখ লাখ বীর শহীদের যারা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য এনে দিয়েছে স্বাধীনতা।

মহান বিজয় দিবস উদযাপন প্রতিবেদন

আপনারা মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের বক্তৃতা আমাদের ওয়েবসাইট থেকে পাচ্ছেন । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। 16 ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস।  1971 সালের এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্রের জন্ম হয় ।

বাংলাদেশের বিজয় ছিনিয়ে আনতে দীর্ঘ নয় মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছে এদেশের লক্ষ নারী পুরুষ। এ যুদ্ধ ছিল অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের জন্য যুদ্ধ, পরাধীনতার বিরুদ্ধে স্বাধীনতার যুদ্ধ,  মায়ের ভাষা কথা বলার অধিকার আদায়ের যুদ্ধ ।

মাতৃভূমির কপালে লাল টিপ পড়াতে লাখো শহীদ তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে । হাজারো মা বোন সম্ভ্রম হারিয়েছেন আমরা শ্রদ্ধাভরে স্মরণ করিয়ে লাখ লাখ বীর শহীদদের যারা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য স্বাধীনতা অর্জন করেছে।  এই ডিসেম্বরে আমরা তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করি।

বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রতিবেদন

16 ডিসেম্বর উপলক্ষে বিভিন্ন ধরনের প্রতিবেদন আমাদের ওয়েবসাইট থেকে পাচ্ছেন । বিভিন্ন অনুষ্ঠান সাংস্কৃতিক অনুষ্ঠান মাহফিলে স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের প্রতিবেদন এর প্রয়োজন হয় ।

তাই এরই ধারাবাহিকতায় আজকে আমরা প্রতিবেদনগুলো আপনাদের সামনে দিব । আপনারা জানেন যে,  2021 সালে 50 তম বিজয় দিবস উদযাপন করা হবে । 16 ডিসেম্বর ছিল আমাদের কাছে সবচাইতে প্রিয় দিন।

এই দিনে 1971 সালে আমাদের পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে জয়লাভ করে । বিজয় অর্জন করেছে প্রতিবছর আমাদের কাছে খুবই আনন্দ এবং শান্তির দিন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button