রকমারি

বউ নিয়ে উক্তি, ছন্দ, কবিতা, ফানি স্ট্যাটাস, রোমান্টিক গল্প [এখানে ক্লিক করে দেখুন]

সংসার সুখের হয় রমনীর গুনে এ কথাটা আমরা সবাই জানি। অনুরূপভাবে আরেকটি কথা আছে। সংসার ধ্বংস হয় নারীর কারনে। এই এই বাক্য দুইটি অনেক আগে থেকে প্রচলিত থাকলেও এটি বাস্তবিক জীবনের সত্যি খুবই গুরুত্বপূর্ণ।

বউ হচ্ছে নারী জাতি। নারীজাতির অনেক রূপ রয়েছে। জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত একটি নারীর বিভিন্ন রকমের  ভূমিকা থাকে।  উদাহরণস্বরূপ বলা যায় কোন ব্যক্তির একটি স্ত্রীকে একই সঙ্গে একটি নারীকে একাধিক ভূমিকা পালন করতে হয়।

আমরা আজকে আলোচনা করবো নারীর একটি রূপ তথা বউ বিষয় এ। এই সম্পর্কে আপনি যদি  জানতে আগ্রহী হন তাহলে এই পোস্টটি আপনার জন্য।  পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহ পড়ুন।

স্বামী স্ত্রীর সম্পর্ক হচ্ছে খুবই মধুর সম্পর্ক। স্বামী ছাড়া স্ত্রীর জীবন যেভাবে অপূর্ণ তেমনি স্ত্রী ছাড়া স্বামীর জীবন অসম্পূর্ণ। দাম্পত্য জীবনে সুখি হতে হলে স্বামী স্ত্রীকে অবশ্যই দায়িত্বশীল হতে হবে।

তবে সংসার জীবনে একজন বউ অথবা মা এর দায়িত্ব অনেক বেশি। একজন স্ত্রী পারে একজন স্বামীকে ভালো রাখতে। একইভাবে বলা যায় একজন মা-ই পারে তার সন্তানদের মানুষের মতো মানুষ করতে।

সে জন্য সংসার গড়ার ক্ষেত্রে মা অথবা স্ত্রীকে কারিগর বলা হয়। সেজন্যেই নেপোলিয়ান বলেছেন, আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি দেবো।

আমরা আমাদের এই পোস্টে  বউ নিয়ে বেশ কয়েকটি উক্তি প্রকাশ করেছি। আপনি যদি সেগুলো দেখতে চান অথবা পড়তে চান তাহলে নিচের লেখাগুলো পড়ুন। যদি সেগুলো ডাউনলোড করতে চান তাহলে ডাউনলোড অপশনে ক্লিক করুন।

সংসার ভাল রাখার জন্য স্বামীর পাশাপাশি স্ত্রীকে অনেক কষ্ট করতে হয়। অনেক সময় সন্তানদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য পিতামাতাকে না খেয়ে থাকতে হয়।

মধ্যবিত্ত পরিবার গুলোতে এরকম চিত্র খুব বেশি দেখা যায়। আজকে আমরা আমাদের এই পোস্টে বউ নিয়ে বেশ কয়েকটি কষ্টের উক্তি প্রকাশ করেছি। আপনি চাইলে সেগুলো দেখুন অথবা নিজ থেকে ডাউনলোড করে নিতে পারেন।

এই বিষয়ে বিস্তারিত জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখুন। সংসার সুখের হয় রমণীর গুণে, সংসার ধ্বংস হয় নারীর কারণে। প্রথমে এ কথাটি বলা হয়েছে, এর কারণ হচ্ছেঃ

একটি নারীর কারণে যেমন একটি পরিবার সুখে থাকতে পারে, তেমনি একটি নারীর অবাধ্যতার কারণে একটি পরিবার ধ্বংস হতে পারে। প্রতিটা মানুষের মধ্যে ভালো-খারাপ রয়েছে। কারো মাঝে ভালোর পরিমাণ বেশি,

কারোর মাঝে খারাপের পরিমাণ বেশি। খারাপের পরিমাণ বেশি হলে সেখানে অবাধ্যতার পরিমাণ বেড়ে যায়। তাই একটি স্ত্রীর মাঝে যদি খারাপের  পরিমাণ বেড়ে যায় সে ক্ষেত্রে

সংসার সুখী হওয়ার চেয়ে সংসার নষ্ট হওয়ার সম্ভাবনা খুব বেশি। আজ আমরা আপনাদের সুবিধার্থে আমাদের এই পোস্টে অবাধ্য স্ত্রী নিয়ে বেশ কয়েকটি উক্তি প্রকাশ করেছি। আপনি চাইলে সেগুলা ডাউনলোড করতে পারেন অথবা দেখতে পারেন।

এই রকম আরো বেশ কয়েকটি পোস্ট আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সেগুলো দেখতে চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button