দাম

কক মুরগির দাম ২০২২ (আজকের মুরগির বাজার দর 2022 দেখুন)

আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব কক মুরগির দাম নিয়ে এবং বর্তমান সময়ের ব্রয়লার মুরগির দাম নিয়ে। আপনারা যদি কক মুরগির দাম সম্পর্কে জানতে চান এবং ব্রয়লার মুরগির দাম জানতে চান?

তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। আমাদের এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা কক মুরগির দাম ও ব্রয়লার মুরগির দাম সহ ডিমের দাম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

কিছুদিন আগে করোনা পরিস্থিতির কারণে আমাদের দেশে ও বিশ্বের প্রায় সকল দেশের বাজার পরিস্থিতি অস্থিতিশীল হয়ে পড়ে এবং দেশের সকল পণ্যের দাম বেড়ে যায়। দাম বেড়ে যাওয়ার কারণে দেশের অনেক নিম্ন শ্রেণীর মানুষরাই বিভিন্ন

পণ্য ক্রয় এর ক্ষেত্রে অনেক সমস্যায় পড়ে থাকে। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর বাজার পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলেও বর্তমান সময়ে রুশ ইউক্রেন যুদ্ধের কারণে আবার বিশ্বের প্রায় সকল দেশসহ

আমাদের দেশের সকল পণ্যের দাম বৃদ্ধি পায়। দেশের অন্যান্য পণ্যগুলোর মতো দেশের বিভিন্ন ধরনের মুরগির দাম ও বৃদ্ধি পায়।বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এই দেশের মাথাপিছু আয় খুববেশি নয়।

যার কারণে দেশের মানুষ উন্নত জীবন যাপন করতে পারে না। আর আমাদের এই উন্নয়নশীল দেশের মানুষের আমিষের চাহিদা পূরণ করার সবচেয়ে বড় একটি উপাদান হচ্ছে মুরগি।

কারণ আমাদের দেশে অন্যান্য পশুর মাংসের তুলনায় মুরগির মাংসের দাম অনেকটা কম। যার কারণে দেশের অনেক নিম্ন মধ্যবিত্ত মানুষ মুরগি উৎপাদন এর মাধ্যমে তাদের আমিষের চাহিদা পূরণ করতে পারে।

কিন্তু বর্তমান সময়ে সকল জাতের মুরগির দাম বেড়ে গিয়েছে। বর্তমান 2022 সালে কক মুরগির দাম প্রায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। কেউ যদি 2022 সালে অর্থাৎ বর্তমান বাজারে কক মুরগি ক্রয় করতে চায়?

তাহলে সে প্রতি কেজি কক মুরগি 250 থেকে 280 টাকা দিয়ে ক্রয় করতে পারবে। বিভিন্ন জায়গাভেদে এই মুরগির দামের মধ্যে কিছুটা পার্থক্য হয়ে থাকে। আমাদের দেশের মানুষের আমিষের সবচেয়ে বড় উৎসব হচ্ছে মুরগি।

আমাদের দেশে বিভিন্ন জাতের মুরগি পালন করা হয়। বর্তমান বাজারে প্রতিটি জাতের মুরগির দামে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। মুরগির দাম বৃদ্ধি পাওয়ার কারণে পাইকারি বিক্রেতাদের চেয়ে খুচরা মুরগি বিক্রেতারা অধিক লাভবান হচ্ছে।

যার কারণে দেশের অনেক ছোটখাটো মুরগির খামারিরা এখন তাদের উৎপাদন বন্ধ রাখছে। বর্তমান অর্থাৎ আজকের বাজারে আমাদের দেশে ব্রয়লার মুরগির দাম হচ্ছে 180 থেকে 190 টাকা মধ্যে।

আপনারা যদি ব্রয়লার মুরগি ক্রয় করতে চান তাহলে আপনারা প্রতি কেজি 180 অথবা 190 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন। বর্তমান সময়ে মুরগির পাশাপাশি মুরগির ডিমের দামও অনেক বৃদ্ধি পেয়েছে।

যার কারণে অনেকে মুরগির ডিম কিনতেও হিমশিম খাচ্ছে। বর্তমান বাজারে মুরগির ডিম প্রতি ডজন 130 থেকে 140 টাকা করে বিক্রি করা হয় এবং প্রতি হালি মুরগির ডিমের দাম পড়ছে 40 থেকে 45 টাকা করে।

মুরগির ডিম ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন জাতের মুরগির বর্তমান দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button