রকমারি

গরিবের কষ্টের স্ট্যাটাস, কথা, পিক

গরিবের কষ্টের স্ট্যাটাস এই খানে থেকে আপনারা পাবেন গরিব জীবনের কষ্টের স্ট্যাটাস। গরিবের ভালোবাসার কষ্টের স্ট্যাটাস ও মজার স্ট্যাটাস। গরিব ও মধ্যবিও দের কষ্টের কিছু উক্তি বা স্ট্যাটাস পাবেন এই আর্র্টিকেলে  । গরিব ও মধ্যবিওদের অনেক স্বপ্ন পূরন হয় না।

যা এর  মাধ্যমে কিছু কথা সাজিয়ে স্ট্যাটাস বানানো আছে য়া আপনারা ফেসবুকে শেয়ার করতে পারবেন।মনে কষ্টের কথা গুলো। কষ্ট তো থাকবেই কষ্ট নিয়ে সারা জীবন বয়ে বেড়াবে তো চলবে না সে কষ্ট তাকে ছেড়ে ফিরে সামনের দিকে এগিয়ে চলতে হবে ।তাই আপনাদের কষ্ট সামান্য আঘাত করার উদ্দেশ্যে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা কষ্টের উক্তি বা বাণী লাইন নিয়ে এখানে কিছু দেওয়া হয়েছে।

আশাকরি আপনাদের কাছে এসব উক্তি ভালো লাগবে । যুগে যুগে অনেক কবি-সাহিত্যিকরা অনেক কষ্ট করে উক্তি করে । গেছেন আজ আমরা আপনাদের সেসব কিছু জনপ্রিয় উক্তি  আপনাদের সামনে প্রকাশ করব।  আমাদের এখানে ক্যাটাগরি আকারে বিভিন্ন ধরনের উক্তি পাবেন।

গরিবের কষ্টের স্ট্যাটাস

আমাদের সমাজে অনেক শ্রেনীর মানুষ রয়েছে। কেউবা ধনী,কেউবা মধ্যবিত্ত আর কেউবা নিত্তান্তই গরিব।এই রকম।অনেক শ্রেনীর মানুষ নিয়েই গড়ে ওঠে সমাজ।

যাই হোক আসল কথায় আসি এই গল্পটা মুলত নিত্তান্তই গরিব মানুষের প্রতি ধনী মানুষের অত্যাচার, নিপিড়ন ও ধনী গরিবের বৈষম্য তুলে ধরার চেষ্টা করব। সমাজের ধনী মানুষ গুলো গরীব মানুষকে মানুষ বলে মনে করে না।

তারা মনে করে গরিব মানুষ হলো অমানুষ পুশু। তারা সবসমায় গরিব মানুষকে হেয়ো চোখে দেখে। গরিবদের অপমান করা তাদের একটা শখ। তারা সবসমায় গরীব মানুষকে শাসিয়ে রাখার চেষ্টা করে যাত গরিব মানুষ কখনো মাথা তুলে দারাতে না পারে।

গরিবের কষ্টের কথা

গরিব মানুষের প্রতিটা দিন এভাবেই কাটে। ধনীদের অত্যাচার মেনে নিতে হয়। কারন তারা কাজ না করলে তাদের ছেলে মেয়েদের মুখে ভাত তুলে দিতে পারবে না।কিন্তু আমাদের উচিত ধনী গরিবের সব ভেদাভেদ ভুলে তাদের মানুষ বলে গন্য করা।

কারন তারাও মানুষ তাদের ও জীবন বলে কিছু আছে। তাদের ও ইচ্ছে হয় এক বেলা মাছ মাংস খেতে। কিন্তু আমরা তাদের হেয়ো চোখে দেখি। তাদের অপমান অত্যাচার করে থাকি। যেদিন এরকম অন্যায় অত্যাচার বন্ধ হবে সেদিন আমরা সুন্দর একটা সমাজ পাবো। তাহলেই মানুষে মানুষে সম্প্রীতি তৈরী হবে।

গরিবের কষ্টের পিক

বর্তমানে আধুনিকায়নের সময় ও গরীব এবং ধনী মানুষের বৈষম্য দিন দিন বাড়ছে ।  ধনী থেকে গরিব দের অত্যাচারে পরিমাণ দিনে দিনে বাড়ছে । এমন অনেক কিছু বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অথবা টিভির মাধ্যমে সব খবর দেখতে পাই। গরিব মানুষের প্রতিটা দিন এভাবেই কাটে।

ধনীদের অত্যাচার মেনে নিতে হয়। কারন তারা কাজ না করলে তাদের ছেলে মেয়েদের মুখে ভাত তুলে দিতে পারবে না।কিন্তু আমাদের উচিত ধনী গরিবের সব ভেদাভেদ ভুলে তাদের মানুষ বলে গন্য করা। কারন তারাও মানুষ তাদের ও জীবন বলে কিছু আছে।

তাদের ও ইচ্ছে হয় এক বেলা মাছ মাংস খেতে। কিন্তু আমরা তাদের হেয়ো চোখে দেখি। তাদের অপমান অত্যাচার করে থাকি। যেদিন এরকম অন্যায় অত্যাচার বন্ধ হবে সেদিন আমরা সুন্দর একটা সমাজ পাবো। তাহলেই মানুষে মানুষে সম্প্রীতি তৈরী হবে

পরিবারের কষ্টের স্ট্যাটাস

কষ্ট সে তো মানুষের জীবনের পরম বন্ধু । কষ্ট ছাড়া এমন কোনো মানুষ নেই যে দুনিয়াতে । আর যারা জ্ঞানীগণ অনেক মানুষ আছেন তারা কোন না কোন এক সময় কষ্ট পেয়েছেন এবং সে কষ্টগুলো শক্তিতে পরিণত করে জীবনে উন্নতি করেছেন ।

আজকে আমরা তাদেরকে কিছু উক্তি আপনাদের সঙ্গে শেয়ার করব । পারিবারিক জীবনে অনেক কষ্টের স্ট্যাটাস গুলো মানুষ খুঁজে থাকে । তাই আপনাদের জন্য আমাদের এই আর্টিকেল।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button