স্কুল এডমিশন

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি & রেজাল্ট ঢাকা

আজকে আমরা ঢাকা জেলা এবং ঢাকা মহানগর এর ভিতরে সরকারি স্কুলে ভর্তির বিজ্ঞপ্তি নিয়ে কথা বলতে চাচ্ছি।  আপনারা অনেকেই সংক্রান্ত তথ্য জানার জন্য এবং বিভিন্ন ওয়েবসাইটে খোঁজ করছেন ।

তাই আজকে আপনাদের জন্য আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত নিবন্ধন সরকারি মাধ্যমিক স্কুলের 2020 শিক্ষাবর্ষের বিভিন্ন শ্রেণীতে ভর্তির আবেদন সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন। আপনারা জেনে খুশি হবেন যে,  মাধ্যমিক

এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক গত ১৬  নভেম্বর একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে । আপনার যদি এই  বিজ্ঞপ্তিতে ভালোভাবে পড়েন।  তাহলে ভর্তি সংক্রান্ত তথ্য গুলো ভালভাবে জেনে নিতে পারেন।  তাহলে আসুন শুরু করা যাক আজকের আর্টিকেলটি।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি ঢাকা

ঢাকাসহ সারা দেশের সরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। ৮ ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত এ আবেদনপত্র গ্রহণ চলবে।

১৬ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাউশি ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির এ বিজ্ঞপ্তি জারি করেছিল। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, এবারও স্কুল থেকে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তির আবেদন শুধু অনলাইনে এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

আগামী ১৫ ডিসেম্বর অনলাইনে লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। শুধু টেলিটক প্রি-পেইড মুঠোফোন থেকে এসএমএসের মাধ্যমে এই ফি দেওয়া যাবে।

সরকারি স্কুলে ভর্তি ফরম ২০২২ ঢাকা

ঢাকা মহানগরীর মধ্যে সরকারি স্কুল গুলোর সংখ্যা 44 টি।এই স্কুলগুলো তিনটি গ্রুপে বিভক্ত হবে । একজন শিক্ষার্থী একটি গ্রুপে থাকা স্কুলগুলোর মধ্যে সর্বোচ্চ 5 টি স্কুলে ভর্তি ফরম তুলতে পারে।

একজন শিক্ষার্থী 25 নভেম্বর সকাল এগারোটা থেকে 18 ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারে । ২০২২ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন ফি 110 টাকা নির্ধারণ করা হয়েছে । যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল অপারেটরে এসএমএস এর মাধ্যমে প্রদান করা যাবে।

তবে এটা মাথায় রাখতে হবে যে,  কোন শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না । শুধুমাত্র এসএমএসের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার পর লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই করতে হবে ।  সৌভাগ্যবান ছাত্রছাত্রীরা স্কুলে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ রেজাল্ট ঢাকা

সরকারি স্কুলে ভর্তির বয়স সংক্রান্ত তথ্য আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করছি।  আপনারা জেনে খুশি হবেন যে , 2022 শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তি হওয়ার জন্য নূন্যতম বয়স থাকতে হবে 6 বছরের বেশি ।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২২

এছাড়া দ্বিতীয় শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের বয়স থেকে সাড়ে 8 বছর।  তৃতীয় শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের বয়স সাড়ে 8 থেকে 9 বছর হতে হবে। এছাড়া আপনাদের সুবিধার জন্য মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড

কর্তৃক বিজ্ঞাপনটির পিডিএফ ফাইল আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।  আপনার খুব কম সময়ের মধ্যে আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল টা দেখে নিতে পারেন এতে আপনার বিস্তারিত তথ্য জানা হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button