রকমারি

মানুষকে সাহায্য করা নিয়ে উক্তি, কিছু কথা [মানুষকে সাহায্য করুন]

বর্তমানে যেকোনো ধরনের উক্তি ওয়েবসাইটে সহজে পাওয়া যায়। আপনাদের মধ্যে অনেকেই উক্তি পড়তে এবং শেয়ার করতে ভালোবাসেন। আপনারা যারা মানুষকে সাহায্য করা নিয়ে, অহংকার নিয়ে

এবং হিংসা নিয়ে উক্তি ইত্যাদির সন্ধান করছেন আমি বলব আপনারা সঠিক জায়গায় এসেছেন। নিচে পর্যায়ক্রমে উক্তি গুলো শেয়ার করা হয়েছে। আপনারা চাইলে পছন্দমত উক্তি সংগ্রহ করতে পারবেন।

উক্তিগুলো কপি করে বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারবেন।সুতরাং পোস্টটির শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন। আশা করি পোস্টটি মাধ্যমে প্রত্যেকে উপকৃত হবেন।

মানুষ সামাজিক জীব।কোন মানুষই একা বসবাস করতে পারে না। একজন মানুষ অপর একজন মানুষের ওপর কোনো না কোনোভাবে নির্ভরশীল। একজনের সাহায্য ছাড়া অপরজন চলতে পারে না। জীবনে চলার পথে অনেক ধরনের  বাধা-বিপত্তি আসে,

অনেক রকমের বিপদ আসে। বিপদের সময় মানুষকে সাহায্য করলে মানুষ সেই বিপদ থেকে উদ্ধার হতে পারে। উদার হতে না পারলেও সে কৃতজ্ঞ থাকে। আমরা যদি কারো বিপদে কাউকে সাহায্য করি তবে সে আমাদের কথা সারা জীবন মনে রাখবে।

আমাদের কোন এক বিপদে কেউ না কেউ পাশে এসে দাঁড়াবে। মানুষকে সাহায্য করা একটি মহৎ গুণ। আমরা চাইলেই আমাদের আশেপাশের মানুষের মাঝে সাহায্য করার এমন মানসিকতা গড়ে তুলতে পারি।

বিভিন্ন সামাজিক মাধ্যমে মানুষকে সাহায্য করা নিয়ে উক্তি শেয়ার করতে পারি। এতে করে মানুষ একে অপরকে সাহায্য করতে চাইবে। নিচে অনেকগুলো উক্তি শেয়ার করা হয়েছে।

মানুষের মাঝে অনেক ধরনের গুণ থাকে। ভালো-মন্দ মিলিয়েই মানুষ। মানুষের খারাপ গুণ গুলোর মধ্যে অন্যতম খারাপ গুণ হল অহংকার। অহংকার করা মানে নিজেকে বড় মনে করা।

সমাজে ছোট বড় অনেক রকম মানুষ বসবাস করে। তবে প্রত্যেকটি মানুষকে সমান চোখে দেখা উচিত। সৃষ্টিকর্তা সবাইকে সমানভাবে সৃষ্টি করেছে। একথা মনে প্রাণে বিশ্বাস করতে হবে। অনেকে তার আশেপাশের মানুষদের ছোট মনে করে

এবং নিজেকে বড় মনে করে। নানাভাবে আশেপাশের মানুষকে হাসির পাত্র করে তোলে। মহান আল্লাহতায়ালা  অহংকারীকে পছন্দ করেনা। আমরা চাইলেই আমাদের আশেপাশের এই অহংকার করা মানুষদের মাঝে পরিবর্তন আনতে পারি।

এর জন্য বেশি বেশি অহংকার সম্পর্কিত ইসলামিক উক্তি শেয়ার করতে হবে। এতে করে অনেক মানুষ পরিবর্তন হতে সক্ষম হবে। নিচে অহংকার সম্পর্কিত অনেকগুলো ইসলামিক উক্তি শেয়ার করা হয়েছে। আশা করি সবার কাজে আসবে।

আমাদের আশেপাশে কিছু মানুষ সুখী এবং কিছু মানুষ দুঃখী। সুখ-দুঃখ মিলিয়েই জীবন। সমাজে অনেক ধরনের লোক বাস করে। এর মধ্যে অনেকেই আছে যারা অন্যের সুখ শান্তি দেখতে পারেনা।

অন্যের ভালো হলে তা সহ্য করে না। হিংসার বশবর্তী হয়ে মানুষের ক্ষতি করে বসে। এতে করে নিজেরই ক্ষতি হয়। হিংসা জীবন এর সুখ শান্তি চিরতরে কেড়ে নেয় হিংসা করা একটি বদঅভ্যাস। আমাদের প্রত্যেকেরই উচিত হিংসা থেকে বিরত থাকা।

আমাদের আশেপাশে যারা হিংসা করে আমাদের উচিত তাদের হিংসা থেকে বের করে আনা। তাই আমাদের আজকের পোস্টে হিংসা নিয়ে অনেকগুলো উক্তি শেয়ার করেছি। আপনারা চাইলে নিজেদের পছন্দমতো উক্তি কপি করে অন্যদের মধ্যে ছড়িয়ে দিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button