টেকনোলজি

নেটফ্লিক্স ব্যবহারের নিয়ম 2022 (নেটফ্লিক্স মিনিং ইন বাঙ্গালী)

নেটফ্লিক্স নামটি সাথে কম বেশি আমরা সকলেই পরিচিত কিন্তু এর ব্যবহারের নিয়ম সম্পর্কে অনেকের জানা নেই। তাই আজকের এই পোস্টটিতে আমরা আপনাদে নেটফ্লিক্স সম্পর্কিত তথ্য জানাবো।

নেটফ্লিক্স কি, কিভাবে ব্যবহার করতে হয় এবং নেটফ্লিক সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য তুলে ধরেছি আজকের এই পোস্টে। নেটফ্লিক্স ব্যবহার করার পূর্বে আমাদের যা জানা উচিত তা হলো নেটফিস আসলে কি?

নেক্সট ফ্লিক্স হলো একটি অনলাইন ডিমান্ড ভিত্তিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম। ইউটিউবের মতো সহজ ভাষায় ভিডিও দেখার জন্য একটি ওয়েবসাইট। আপনার যদি ইন্টারনেট থাকে তবে আপনি ইউটিউবে ফ্রিতে ভিডিও দেখতে পারবেন তবে নেটফ্লিক্সে একটু আলাদা,

এখানে আপনি বিনা খরচে ভিডিও দেখতে পারবেন না ভিডিওটি দেখার জন্য আপনাকে মাসিক সাবস্ক্রাইব করতে হবে। এর মানে নেটফ্লিক্স ভিডিও দেখতে হলে আপনার ইন্টারনেটের পাশাপাশি প্রতিমাসে অর্থ প্রদান করতে হবে।

নেটফ্লিক্স বাংলাদেশের চালানো একটু কঠিন কারণ এর বিল পরিশোধ বাংলাদেশ থেকে বিকাশ রকেট বা অন্য কোন সহজ মোবাইলে ব্যাংকিং দিয়ে বিল পরিশোধ করা যায় না। এই সমস্যা সমাধানের অন্য একটি পথ রয়েছে সেটি

হল প্রথমে আপনার কাঙ্ক্ষিত প্যাকেজটি নির্ধারণ করতে হবে। এরপর ওয়েবসাইটে বা অন্য অ্যাপ থেকে নেটফ্লিক্সের একাউন্ট খুলতে হবে। তারপর আপনার বা পরিচিত কারো ডুয়েল কারেন্সি ডেবিট /ক্রেডিট /প্রিপেইড কার্ড দিয়ে কাঙ্ক্ষিত পরিমাণের ডলার পরিশোধ করতে হবে।

নেটফ্লিক্স বর্তমান স্ট্রিমিং এবং ডিটিটি প্লাটফর্মের দুনিয়ার সবথেকে বড় নাম। এই কোম্পানিটির যুক্তরাষ্ট্রের একটি মেইল নির্ভর ডিভিডি খুচরোসেবা রূপে শুরু করা হয়েছিল। বিভিন্ন অনলাইন শপ গুলোতে নেটফ্লিক্স এক মাস,

তিন মাস, ছয় মাস, বারো মাসের সাবস্ক্রাইব অথবা বিভিন্ন ইউএসডি মূল্যের ই- গিফট গিফট কার্ড বাংলাদেশি টাকায় কিনতে পাওয়া যায়। কেনার পর সেই সিরিয়াল নম্বরটি আপনাকে ইমেইল করে জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশের নেটফ্লিক্স basic plant এর দাম ছিল ৪৯৯ টাকা এই প্লেনটির দাম কমে হয়েছে ১৯৯ টাকা। নেটফ্লিক্স স্ট্যান্ডার্ড প্ল্যান এর দাম ৬৪৯ টাকা থেকে কমে হয়েছে ৪৯৯ এবং ৭৯৯ টাকার প্লেনের দাম কমে হয়েছে ৬৪৯ টাকা।

আন্তর্জাতিক ছবিপ্রেমীদের প্রথম পছন্দ নেটফ্লিক্স। নেটফ্লিক্স এখন পৃথিবীর সবচেয়ে বড় অন ডিমান্ড ভিডিও স্ট্রিমিং সার্ভিস প্রায় সব ধরনের মুভি আর টিভি শো পাবেন নেটফ্লিক্সে।

নেটফ্লিক্স খুললেই হাজারো সিনেমার প্রশ্রা ঘরে বসে নিজের পছন্দ মত যে কোন ধরনের সিনেমা উপভোগ করতে পারবেন দর্শকরা, এর মধ্যে একশন সিনেমার দর্শক সবসময় একটু বেশি। তবে অজস্র সিনেমার ভিড়ে কোন সিনেমাটি

নেটফ্লিক্স ব্যবহারের নিয়ম

দেখবেন এই দ্বিধাদ্বন্দে পড়াটাই স্বাভাবিক। নেটফ্লিক্স এর কিছু বিখ্যাত ছবি রয়েছে বর্তমানে যা খুব ট্রেন্ডিংয়ে ছবিগুলো হল আইপি ম্যান, দ্যা নাইট কামস ফর আস, দ্য ওল্ড গার্ড, দ্য ওয়ান্ডারিং আর্থ ইত্যাদি।

সাউথ কলকাতা সব বিখ্যাত মুভি এবং সিরিজ পেয়ে যাবেন নেটফ্লিক্সে। বাংলাদেশ থেকে বিপুল পরিমাণে অর্থ পাচ্ছেন নেটফ্লিক্স, সেই হিসেবে গ্রাহক সংখ্যা অনেক। এই সপ্তাহে নেটফ্লিক্স বিশ্ব জুড়ে তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার যুক্ত করেছে

এবং এটিকে বলা হচ্ছে প্রোফাইল ট্রান্সফার। এর ফলে ব্যক্তিগত ভালোলাগা দেখার ইতিহাস নিজের ভিডিও তালিকা জমিয়ে রাখা গেম এবং অন্যান্য সেটিংস অপরিবর্তিত থেকে যায়।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button