স্কুল এডমিশন

২য় শ্রেণির ভর্তি পরীক্ষা ২০২২ (প্রশ্ন, বিজ্ঞপ্তি, রেজাল্ট)

আপনারা যারা দ্বিতীয় শ্রেণীর ভর্তি তথ্য জানতে চাচ্ছেন । এই পোস্ট এর মাধ্যমে আপনাদের সকল ধরনের তথ্য জানার চেষ্টা করছি।  আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ুন।  আপনার দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য জানতে চাচ্ছেন ?

বিভিন্ন জায়গায় খোঁজ করছেন ? তাহলে বলব আপনারা সঠিক জায়গায় অবস্থান করছেন । কারণ আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তথ্যগুলো সর্বপ্রথম আপনাদের সামনে প্রকাশ করে থাকি । তাই আপনারা সবসময় আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

 আপনার দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার তথ্য জেনে নিন। আপনারা যারা দ্বিতীয় শ্রেণীতে আপনার সন্তানকে ভর্তি করাতে চাচ্ছেন । এক্ষেত্রে পরীক্ষা হবে নাকি লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে তা পুঙ্খানুপুঙ্খভাবে জানতে পারবেন।

২য় শ্রেণির ভর্তি পরীক্ষা ২০২২ বিজ্ঞপ্তি

আপনারা জেনে খুশি হবেন যে , প্রথম থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না । শুধুমাত্র লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে আপনারা শুধুমাত্র অনলাইনে।  www.gsa.teletalk.com.bd  থেকে আবেদন করতে পারবেন।

 আবেদন-প্রক্রিয়া 25 নভেম্বর সকাল 10 টা থেকে ৮ ডিসেম্বরবিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। 2022 শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি 110 টাকা নির্ধারণ করা হয়েছে।  যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল অপারেটর হতে এসএমএস এর মাধ্যমে প্রদান করা যাবে।

এছাড়া উপজাতি এবং প্রতিবন্ধীদের জন্য 2 শতাংশ কোটা সুবিধা রেখেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। বিস্তারিত তথ্য আপনারা আমাদের ওয়েবসাইট এবং মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন।

দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার প্রশ্ন

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে দ্বিতীয় শ্রেণীর ভর্তি তথ্য এবং বিগত বছরের প্রশ্নগুলো নিয়ে আলোচনা করতে যাচ্ছি ।  আপনারা হয়তো ইতিমধ্যে জেনে গেছেন যা দ্বিতীয় শ্রেণীতে কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না ।

শুধুমাত্র লটারির মাধ্যমে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে । কিন্তু কিছু কিছু বেসরকারি স্কুলের পরীক্ষা অনুষ্ঠিত হবে । তাই আপনার সন্তানের জন্য আজকে আমরা আর্টিকেল এর মাধ্যমে বিগত বছরের দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার প্রশ্ন এবং নমুনা প্রশ্নপত্র আপনাদের সামনে দিয়ে দিয়েছি।

প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ে দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্নপত্র গুলো দেখে নিতে পারেন। আপনার সন্তানকে যদি সরকারি অথবা বেসরকারি স্কুলে ভর্তি করাতে চান।

২য় শ্রেণির ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

তাহলে অবশ্যই 25 নভেম্বর থেকে 18 ডিসেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে । এক্ষেত্রে বিদ্যালয় থেকে কোন ধরনের আবেদন করার সুযোগ নাই । মোবাইল অপারেটরের মাধ্যমে 110 টাকা সার্ভিসসহ এসএমএসের মাধ্যমে পূরণ করে জমা দিতে হবে।

২য় শ্রেণির ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

পরবর্তীতে 15 ডিসেম্বরের মধ্যে লটারি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।  পরবর্তীতে সৌভাগ্যবান’ ছাত্র-ছাত্রীদের ভর্তি হতে পারবে। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম।

আরো তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে দেওয়া সরকারি স্কুলে ভর্তি নীতিমালা পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন।  তাহলে আপনারা বিস্তারিত তথ্য জানতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button