সরকারি স্কুলে ভর্তি ২০২৩ বিজ্ঞপ্তি & রেজাল্ট চট্টগ্রাম

সরকারি স্কুলে ভর্তি ২০২৩ বিজ্ঞপ্তি & রেজাল্ট চট্টগ্রাম

এ আর্টিকেল এর মাধ্যমে আপনারা চট্টগ্রাম মহানগরীর সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি সম্বন্ধে জেনে নিতে পারেন । আপনারা যারা চট্টগ্রামে বসবাস করছেন । তারা অনেকেই এ তথ্য জানার জন্য খোঁজ করছেন।

তাই আজকের নিবন্ধনে আপনার চট্টগ্রামের সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি সম্বন্ধে জানিয়ে দিব। এ ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে 2023 সালে যে সকল শিক্ষার্থী সরকারি বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আবেদন ফরম উত্তোলন করতে চান।  তারা ভর্তি বিজ্ঞপ্তি পড়ে নিবেন ।

কারণে ভর্তি বিজ্ঞপ্তি তে শিক্ষার্থীদের আবেদনের সময়সীমা,  ফলাফলের তারিখ বিস্তারিত তথ্য সুন্দর ভাবে প্রদান করা আছে। তাহলে বন্ধুরা আসুন শুরু করা যাক আজকের আর্টিকেলটি ।  আপনাদের সামনে সব তথ্য বিস্তারিত ভাবে আলোচনা করব।

সরকারি স্কুলে ভর্তি ২০২৩ বিজ্ঞপ্তি চট্টগ্রাম

আপনাদের ভিতর অনেক শিক্ষার্থী আছেন যারা 2023 সালে চট্টগ্রামের অভ্যন্তরে অবস্থিত বিদ্যালয় গুলোর ভর্তির জন্য আবেদন করতে চাইছে । তারা আমাদের ওয়েবসাইটের নিচের দিকে চলে যান ।

 চট্টগ্রামে জন্য যে , ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটা মন দিয়ে ভালভাবে পড়ুন ।২০২৩ সালের নতুন শ্রেণিতে ভর্তির জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে গত 16 নভেম্বর।  মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত হয়।

বাংলাদেশের শিক্ষার্থীরা অনলাইনে তাদের পছন্দের বিদ্যালয় আবেদন করতে পারবেন। আপনার শিক্ষার্থীর বয়সে যদি ছয় বছর বেশি হয়ে থাকে।  তাহলে 25 নভেম্বর দুপুর 11 টা থেকে ৮  ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে চট্টগ্রামে স্থায়ী বাসিন্দা হতে হবে।

সরকারি স্কুলে ভর্তি ফরম 2023 চট্টগ্রাম

সারাদেশের সঙ্গে চট্টগ্রামেও শুরু হচ্ছে সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি আবেদনের কার্যক্রম। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে এ কার্যক্রম শুরু হবে। চলবে ৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

চট্টগ্রামের ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ৩ হাজার ৬৫২টি শূন্য আসনের বিপরীতে অনলাইনের (https://gsa.teletalk.com.bd) মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন শেষে আগামী ১৫ ডিসেম্বর অনলাইনে লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে।

আপনারা জেনে খুশি হবেন যে, চট্টগ্রাম নগরের দশটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবার মোট আসন শূন্য রয়েছে ৩৬৬২ টি ,  এর মধ্যে পঞ্চম শ্রেণীতে 1902টি  ষষ্ঠ শ্রেণীর 664 টি,  সপ্তম শ্রেণিতে ১০টি, অষ্টম শ্রেণীতে 168 টি,  নবম শ্রেণির প্রাত শাখায় ২৯৩টি, দিবা শাখায় ৪১০টি, এরমধ্যে বিজ্ঞান শাখায় ১২০টি এবং ব্যবসায় শিক্ষা শাখায় ১১৯টি আসন রয়েছে।

সরকারি স্কুলে ভর্তি ২০২৩ রেজাল্ট চট্টগ্রাম

আপনারা জানেন যে চট্টগ্রামের সরকারি স্কুলে কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না । শুধুমাত্র লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করানো হবে। তবে কিছু কিছু বেসরকারি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে ।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২৩

তাই আপনাদের সুবিধার জন্য আমরা বিগত বছরের বিভিন্ন স্কুলের ভর্তি পরীক্ষার প্রশ্ন এবং নমুনা প্রশ্ন আপলোড করেছি । আপনারা খুব কম সময়ের মধ্যে আমাদের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্ন দেখে নিতে পারেন।

আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানান । আমরা চেষ্টা করছে সব তথ্য জানানোর।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।