স্কুল এডমিশন

৪র্থ শ্রেণির ভর্তি পরীক্ষা ২০২২ (প্রশ্ন, বিজ্ঞপ্তি, রেজাল্ট)

আপনারা জানেন যে এবার করোনাভাইরাস পরিস্থিতিতে গত বছরের মতো এ বছরও বিদ্যালয় থেকে ভর্তি ফরম বিতরণ হচ্ছে না। ফলে এ gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। টেলিটকের মাধ্যমে আবেদন ফি ১১০ টাকা পরিশোধ করতে হবে।

আবেদন প্রক্রিয়া শেষে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে। সরকারি স্কুলে ভর্তির লটারি ১৫ ডিসেম্বর এবং বেসরকারি স্কুলের লটারি হবে ১৯ ডিসেম্বর।গত ১৬ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মাউশি ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ২০২২ সালের স্কুলে ভর্তি বিভাগীয় শহর, জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদনপত্র পূরণ ও ফি প্রদান সংক্রান্ত কাজ করতে হবে।

৪র্থ শ্রেণির ভর্তি পরীক্ষা ২০২২ বিজ্ঞপ্তি

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে চতুর্থ শ্রেণির ভর্তি পরীক্ষার তথ্য আপনাদের কাছে উপস্থাপন করার চেষ্টা করছে।  আপনারা জানেন যে , গত 16 নভেম্বর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে যে 2022 সালের স্কুলে ভর্তি সম্পর্কে। বিভাগীয় শহর জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় অনলাইন ও এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদনপত্র পূরণ সংক্রান্ত কাজ করতে হবে।

তবে এ বছর কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।  শুধুমাত্র অনলাইনে আবেদন করে লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।  এরকম নির্দেশ দিয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

সরকারি স্কুলে ৪র্থ শ্রেণির ভর্তি পরীক্ষার প্রশ্ন

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে চতুর্থ শ্রেণীর ভর্তি পরীক্ষা তথ্য জানার চেষ্টা করছি । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। তাহলে চতুর্থ শ্রেণীর ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে পূর্ণ ধারণা পাবেন।

আপনারা জানেন যে , এবছর কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।  শুধুমাত্র লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে।  তবুও কিছু কিছু বিদ্যালয় ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয় ।

তাই আপনাদের সুবিধার জন্য আমরা বিগত বছরের পরীক্ষার প্রশ্ন নমুনা প্রশ্নপত্র আপনাদের সামনে দেওয়ার চেষ্টা করছি । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে কি সব জানতে পারবেন।

৪র্থ শ্রেণির ভর্তি রেজাল্ট 2022 download

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে চতুর্থ শ্রেণীর সরকারি স্কুলের ভর্তি সংক্রান্ত তথ্য জানাতে চেষ্টা করছি । আপনার প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এর ভর্তির বয়স সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন । আপনার সন্তানের বয়স যদি সাড়ে 9 থেকে সাড়ে দশ বছরের মধ্যে হয়ে থাকে।

৪র্থ শ্রেণির ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

তাহলে তৃতীয় শ্রেণীতে ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য যোগ্যতা অর্জন করবে তবে । কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না । শুধুমাত্র লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া চলমান থাকবে । তাই আপনারা অবশ্যই 25 নভেম্বর থেকে 8 এর ডিসেম্বরের মধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

আপনার সন্তানকে লটারির মাধ্যমে আপনার পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করান।  তাহলে বন্ধুরা আশা করি আপনাদের আর কোন সমস্যা থাকবে না।  কারণ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দিয়েছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button