রকমারি

আকিজ সিমেন্ট দাম 2022 (ক্লিক করে) আকিজ সিমেন্ট প্রাইস দেখুন

আমাদের দেশীয় আকিজ গ্রুপ অফ লিমিটেড বর্তমান সময়ে আন্তর্জাতিক মানের সিমেন্ট উৎপাদন করে আসছে। বর্তমান সময়ে সিমেন্টের বাজারে মোট 33 শতাংশ শেয়ার আকিজ গ্রুপের।

1933 সাল থেকে আকিজ গ্রুপ সিমেন্ট তৈরি উৎপাদন এবং বাজারজাতকরণের সাথে জড়িত রয়েছে। আপনারা যারা আকিজ সিমেন্ট দিয়ে বিভিন্ন দালান কোঠা নির্মাণ করার কথা ভাবছেন।

তাদেরকে অবশ্যই আকিজ সিমেন্টের বর্তমান বাজার মূল্য সম্পর্কে ধারণা নিতে হবে। আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরব। প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়তে শুরু করেছে বিভিন্ন পণ্যের মাধ্যমে। সিমেন্টের দাম বেড়েছে প্রায় 10% করে।   সুতরাং মূল আলোচনায় ফিরে আসা যাক

আকিজ সিমেন্টের বর্তমান দাম সম্পর্কে জানতে চান? আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বর্তমান সিমেন্টের বর্তমান বাজার মূল্য কত তা জানাবো।

একাধিক কোম্পানির সাথে কথা বলে জানা গেছে যে, খুচরা পর্যায়ে এখন 50 কেজি বস্তা প্রতি সিমেন্টের দাম কোম্পানিভেদে বেড়ে গিয়েছে প্রায় 540 টাকা থেকে 550 টাকা, 15 দিন আগে এর দাম ছিল 490 টাকা থেকে 500 টাকা।

বিশ্ববাজারে কাঁচামাল পণ্য পরিবহনে জাহাজ ভাড়া এবং ডলারের মূল্য বৃদ্ধির কারণে এসব খরচ বেড়েছে। তাই লোকসান কমাতে সিমেন্ট কোম্পানি গুলোর দাম সমন্বয় করেছে।

সুপ্রিয় বন্ধুরা, আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে আকিজ সিমেন্টের বর্তমান বাজার দর সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে সম্পর্কে বুঝতে পারবেন।

সিমেন্টের আধিপত্যের বাজারে শীর্ষে রয়েছে শাহ সিমেন্ট কোম্পানি, বাজারে প্রায়  14% দখল  করে রেখেছে। এর পরবর্তী অবস্থানে রয়েছে মেঘনা গ্রুপের ফ্রেশ সিমেন্ট। বাজার অংশীদারিত্ব প্রায় 10%/

তৃতীয় অবস্থানে রয়েছে সেভেন রিংস সিমেন্ট। কোম্পানির বাজারের অংশীদারিত্ব 9 শতাংশ বেশি। তবে আকিজ সিমেন্টের বর্তমান অংশীদারিত্ব হচ্ছে 8%। আপনারা যদি আকিজ গ্রুপের সিমেন্ট কিনতে চান।

তাহলে নিকটস্থ টেইলরের সাথে যোগাযোগ করতে পারেন। সেখান থেকে কম দামে সেট কেনার সুযোগ রয়েছে। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ধারণা দিতে পেরেছি।

বর্তমান সময়ের বিভিন্ন ব্র্যান্ডের সিমেন্টের বাজার দর সম্পর্কে জানতে চাইলে অন্যান্য আর্টিকেলটি পড়ে নিতে পারেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিভিন্ন ব্র্যান্ডের বর্তমান সিমেন্টের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন আশা করি বুঝতে পারবেন। আন্তর্জাতিক বাজারে সিমেন্টের কাঁচামালের মূল্যবৃদ্ধি ও জাহাজভাড়া বৃদ্ধির কারণে সিমেন্টের উৎপাদন খরচ বেড়েছে।

ফলে পাইকারি ও খুচরা পর্যায়ে নির্মাণকাজের মূল্যবান উপকরণ সিমেন্টের দাম বস্তাপ্রতি ২০ টাকা বেড়েছে। শাহ স্পেশাল ৪২০ টাকা থেকে বেড়ে ৪৪০ টাকায় বিক্রি হচ্ছে, সুপারক্রিট ৪২০ থেকে বেড়ে ৪৪০ টাকা, স্ক্যান সিমেন্ট ৪৫০ থেকে বেড়ে ৪৭০ টাকা,

বেঙ্গল ৪১০ থেকে বেড়ে ৪৩০ টাকা, মীর ৪০৫ থেকে বেড়ে ৪২৫ টাকায় বিক্রি হচ্ছে। কেমন লাগলো আজকের আর্টিকেল। অবশ্যই আপনার গুরুত্বপূর্ণ মতামত পেশ করে জানিয়ে দেবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button