রমজান ২০২২

রোজা কবে থেকে শুরু ২০২২ [ক্লিক করে দেখে নিন]

অনেক মুসলিম ভাই ও বোনেরা রোজা কবে শুরু হবে সে বিষয়ে আমাদের কাছে প্রশ্ন করেছে। তবে চিন্তার কিছু নেই আমাদের এখান থেকে আপনি এই প্রশ্নের সঠিক উত্তর জানতে পারবেন।

19 মার্চ 2022 সালে এই বছর শবে বরাত। তাই আপনারা ইতিমধ্যে শবে বরাতের নামাজ আদায় করার জন্য বিভিন্ন পরিকল্পনা করেছেন। সাধারণত শবে বরাতের পরেই রমজান মাস শুরু হয়।

তবে শবে বরাতের 15 দিন পরে প্রথম রোজা অনুষ্ঠিত হয়। যার ফলে আপনি অনুমান করতে পারছেন যে, কবে থেকে পবিত্র রোজা শুরু হতে যাচ্ছে।

রোজা কবে থেকে শুরু ২০২২

যেহেতু অনেকেই রোজা কবে থেকে শুরু জানতে চাচ্ছে। তাই আপনারা চাইলে আমাদের এখান থেকে রোজা কবে থেকে শুরু এবং কবে শেষ তা জানতে পারবেন।

পবিত্র রমজান মাস হাজার মাসের থেকে উত্তম এবং এই মাসের ফজিলত অপরিসীম। যার ফলে আমরা এই রমজান মাস সিয়াম সাধনায় মগ্ন থাকে এবং আল্লাহর সন্তুষ্টি অর্জন করার চেষ্টা করি।

প্রত্যেক প্রাপ্তবয়স্ক নর-নারী এর উপর রোজা ফরয করা হয়েছে। তাই আপনার উপরে রোজা ফরজ হয়ে থাকে, তবে অবশ্যই আপনাকে এই এক মাস রোজা পালন করতে হবে।

রমজান কবে থেকে শুরু ২০২২

রোজা কবে থেকে শুরু এটা পুরোটাই নির্ভর করে চাঁদ দেখার উপর। এছাড়া আগে থেকে আপনি কখনোই নিশ্চিতভাবে জানতে পারবেন না যে, কবে থেকে রোজা শুরু হবে।

তবে হিসাব পরিসংখ্যান করলে অনেকটাই আন্দাজ করা যেতে পারে যে কবে থেকে রোজা শুরু হবে। কারণ শবে বরাতের 15 দিন পরে প্রথম রোজা অনুষ্ঠিত হয়।

এছাড়া ইতিমধ্যে আমরা জানি যে, 19 মার্চ শবে বরাত পালন করা হচ্ছে। তাই শবে বরাতের 14 দিন পরেই রোজা রাখার জন্য সেহরি খেতে হবে, এর পরবর্তীতে রোজা রাখার কর্মসূচি পালন করতে হবে।

বাংলাদেশে রোজা কবে থেকে শুরু ২০২২

আপনাদের উদ্দেশ্যে এখন আমরা বলতে চাচ্ছি যে বাংলাদেশের রোজা কবে থেকে শুরু হবে। এই বছর 2 এপ্রিল 2022 সাল থেকে পবিত্র রোজা শুরু হতে যাচ্ছে। তাই আপনারা এখনই রোজা রাখার প্রিপারেশন নিন।

See: রোজা কবে থেকে শুরু ২০২২

সুতরাং এই বছর যদি 29 টি রোজা অনুষ্ঠিত হয় তবে তবে 30 এপ্রিল পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। তবে আগে থেকে বলা যাচ্ছেনা যে কয়টি রোজা এবছর অনুষ্ঠিত হবে।

সুতরাং তিরিশটি রোজা অনুষ্ঠিত হলে এক মে 2022 সালের পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। সুতরাং আশা করা যায় আমাদের এখান থেকে আপনি খুব সহজেই জানতে পেরেছেন কবে থেকে পবিত্র রোজা শুরু হতে যাচ্ছে।

Roja suru kobe theke

এখন আমরা roja suru kobe theke সেই বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। তাই আপনাদের উদ্দেশ্য করে বলছি যে 2 এপ্রিল থেকে পবিত্র রোজা শুরু হতে যাচ্ছে।

আশা করা যায় আমাদের এই পোস্ট থেকে কবে থেকে রোজা শুরু হবে এবং কবে রোজা শেষ হবে সেই বিষয়ে আপনি জানতে পেরেছেন। সুতরাং এখনই আপনারা রোজা রাখার কল্পনা করুন।

আপনি যদি আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য দীর্ঘ একমাস রোজা রাখতে পারেন। তবে ইনশাল্লাহ এ রোজার বিনিময় আপনাকে পরকালে আপনার সকল গুনাহ মাফ করে দিতে পারে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button