রমজান ২০২২

ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ [এখনই দেখুন আজকের সময়]

রমজান হলো ইসলামিক বর্ষপঞ্জিকা অনুসারে নবম  মাসের একটি মাস। এই মাসে  বিশ্বব্যাপী মুসলমানগণ রোজা পালন করে থাকে। রমজান মাসে রোজা পালন ইসলামের পঞ্চ স্তম্ভের মধ্যে তৃতীয়তম। রমজান মাস টা চাঁদ দেখার উপর নির্ভর করে।

 29 অথবা 30 দিনে হয়ে থাকে এই রমজান মাস। যা নির্ভরযোগ্য হাদিস দ্বারা প্রমাণিত। এই মাসে প্রত্যেক প্রাপ্তবয়স্ক মুসলিম ব্যক্তির উপর সিয়াম পালন করা ফরয। কিন্তু অসুস্থ, গর্ভবতী, ডায়াবেটিস রোগী, ঋতুবতী নারীর ক্ষেত্রে শিথিল করা হয়েছে।

রোজা সিয়াম হল সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার পঞ্চ ইন্দ্রিয় দ্বারা স্বামী-স্ত্রীর যৌনসঙ্গম থেকে বিরত থাকা। আজকে আমরা এর মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে আলোচনা করবো।

আশা করি আপনারা যারা ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি জানতে চান। আমাদের পোস্টের মাধ্যমে জানতে পারবেন।আজকে আমার এই পোষ্টের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি বিস্তারিত আলোচনা করব।

3 এপ্রিল থেকে পহেলা রমজান অনুষ্ঠিত হতে যাচ্ছে। 2022 সালের রমজানের সময়সূচী এবং সেহরির সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন। আপনি যদি রমজান মাসের ইফতার এবং সেহরির সময়সূচি জানতে চান।

তাহলে আমাদের ওয়েবসাইটে দেওয়া আর্টিকেলটি পড়ুন। এ আর্টিকেলটি যদি আপনার মনোযোগ দিয়ে পড়বেন তাহলে আপনারা ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তবে ঢাকা জেলার সাথে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাসিন্দাদের সেহরিতে 2 মিনিট এবং ইফতারের দুই মিনিট সময় কমাতে হবে। তাহলে বন্ধুরা, এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

 সেহরি ও ইফতারের সময়সূচি যদি জানতে চান। তাহলে আমাদের ওয়েবসাইটে আসুন। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সেহরি এবং ইফতারের সময়সূচি আলোচনা করব। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে

ঢাকা জেলা সমন্বয় করে যেসব জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পাচ্ছেন। গত 7 মার্চ ইসলামিক ফাউন্ডেশন ২০২২ সালের  সেহরি ও ইফতারের  সময়সূচী প্রকাশ করেছে। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে সেহরী এবং ইফতারের সময়সূচি আলোচনা করব।

সেটা আপনাদের কাছে খুবই ভাল লাগবে। আপনারা যারা ব্রাহ্মণবাড়িয়া জেলায় অবস্থান করছেন। তাদের ঢাকার জেলার সাথে ইফতার এবং সেহরিতে দুই মিনিট সময় করে কমাতে হবে। তাহলে বন্ধুরা, কেমন লাগলো আজকে আর্টিকেল।

কমেন্ট করে আপনার গুরুত্বপূর্ণ মতামত পেশ করুন। ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি যদি জানতে চান। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারেন। 1 এপ্রিল ২০২২ আজকের সেহরির সময়সূচি টেবিল থেকে পাচ্ছেন।

এটা করা হয়েছে ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশিত করার সময় সূচি অনুসারে। আজকের সেহরির সতর্কতামূলক শেষ সময় 4:26, ফজরের ওয়াক্ত শুরু হবে 4:32, মাগরিব ও ইফতারের সময় 6:15। ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরির সময় পার্থক্য তিন মিনিট

এবং ইফতারের সময় পার্থক্য দুই মিনিট কমানো হয়েছে। তাহলে বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে ওয়েবসাইটের কমেন্টে জানাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button