রমজান ২০২২

[আজকের] বরিশাল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ডাউনলোড করে নিন

Sehri and Iftar Time in Barisal District 2022

ইসলামিক ক্যালেন্ডারে যতগুলো মাস রয়েছে তার মধ্যে সবথেকে ফজিলতপূর্ণ মাস হিসেবে পরিচিত রমজান মাস। রমজান মাস মুসলমানদের জন্য এক বিশেষ উপহার। কারণ রমজান মাসে আল্লাহ বান্দাদের প্রতি অধিক অনুগ্রহ প্রকাশ করেন।

রমজান মাসে সকল প্রকার অন্যায় কাজ থেকে দূরে থাকা যায়। কারণ রমজান মাসে শয়তানকে শিকল দিয়ে বন্দী করা হয় এক মাসের জন্য। মুসলমানদের জন্য রমজান মাস ফরজ করা হয়েছে। ইসলামের পাঁচটি রুকন রয়েছে।

এরমধ্যে রোজা অন্যতম। রোজা রাখার মাধ্যমে ধনী-গরিব সবাই সমান ভাবে আনন্দিত হয়। ধনীরা গরিবের দুঃখ কষ্ট কিছুটা বুঝতে পারেন। যেহেতু রমজান মাস সামনে আসছে। কাজেই আপনাদের মধ্যে অনেকেই রমজান মাসের সময়সূচির সন্ধান করছেন।

আমাদের আজকের পোষ্টে এসকল বিষয় নিয়ে স্পষ্ট ধারণা তুলে ধরা হয়েছে। আশাকরি পোস্টের মাধ্যমে প্রত্যেকে উপকৃত হবেন।মুসলিমদের জন্য সবচেয়ে বরকতময় মাস হলো রমজান মাস।

রমজান মাসের ফজিলত অনেক বেশি মরমজান মাসে প্রতিটি ভালো কাজের জন্য দ্বিগুণ নেকি পাওয়া যায়। রমজান মাসে আল্লাহর যে অনুগ্রহ দেখা যায় তা পৃথিবীর কোন সম্পদের সাথে তুলনা করা চলে না।

আমাদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রমজান মাসে আনন্দে উৎসাহিত হয়ে পড়তেন। অনেক খুশি হতেন। মুসলমানদের জন্য রোজা ফরজ করা হয়েছে। যে মুসলমান রোজা রাখবে তার জন্য উপহার আল্লাহ নিজ হাতে উপহার দেবেন।

সেহরি এবং ইফতারের সময় মেনে রোজা রাখতে হয়। বিভিন্ন জেলার সেহরি এবং ইফতারের সময় বিভিন্ন।আপনাদের মধ্যে অনেকেই বরিশাল জেলার সেহরি ও ইফতারের সময়সূচির সন্ধান করছেন।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আজকের পোষ্টে বরিশাল জেলা সেহরি এবং ইফতারের সময়সূচি পিডিএফ ফাইল দেওয়া হয়েছে। সামনে চলে আসছে রোজার মাস। রোজার মাসে প্রত্যেকটি মুসলমান সেহরির সময় সেহরি খেয়ে সারাদিনের জন্য রোযা রাখে থাকে।

সেহরির সময় নির্ধারিত থাকে।সেহরির পরে পানাহার করলে রোজা ভেঙ্গে যায়। অর্থাৎ সেহরির সময় খুবই গুরুত্বপূর্ণ।প্রতিদিনের সেহরির সময় জানা থাকলে নফল ইবাদত করতেও সুবিধা হয়। বিভিন্ন জেলার সেহরির সময় বিভিন্ন রকম হয়ে থাকে।

আপনাদের মধ্যে যারা বরিশাল জেলার অধিবাসী তারা অবশ্যই বরিশাল জেলার সেহরির সময় সন্ধান করে থাকবেন।আপনাদের সুবিধার্থে আজকের পোস্টে বরিশাল জেলার সেহরির সময় এর সময়সূচী দেওয়া হয়েছে।

খুব সহজে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে সেহরির সময় শুরু ও শেষ সম্পর্কে জানতে পারবেন। আশা করি আপনারা এই পোষ্টের মাধ্যমে উপকৃত হবেন।

সারাদিন রোজা রাখার পর ইফতারের সময় মুসলমানগন রোজা ভেঙ্গে থাকেন। ইফতারের সময় পরিবারের প্রতিটি সদস্যই একত্রে ইফতারি করে থাকে। ইফতার করার আগে অবশ্যই ইফতারের নিয়ত পাঠ করতে হয়।

ইফতারের আগে যে দোয়া পাঠ করা হয় তা সরাসরি আল্লাহর দরবারে পৌঁছে যায়। যেহেতু সামনে রোজার মাস আসছে কাজেই আপনাদের মধ্যে অনেকেই প্রতিদিনের ইফতারের সময়সূচির সন্ধান করে থাকবেন। নিচে বরিশাল জেলার ইফতারের সময়সূচী পিডিএফ আকারে দেওয়া হয়েছে।

এছাড়াও রোজার সময়সূচি জানার জন্য এপস এর লিংক শেয়ার করা হয়েছে।সুতরাং আশা করা যায় পোষ্টের মাধ্যমে আপনারা প্রত্যেকে উপকৃত হবেন। রোজা সম্পর্কে এমন আরও অনেক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button