রমজান ২০২২

ঠাকুরগাঁও জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ছবি এবং পিডিএফ ফাইল ডাউনলোড করুন

ঠাকুরগাঁও জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি পেতে চাইলে আসুন আমাদের ওয়েবসাইটে। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে লালমনিরহাট জেলা শহর ঠাকুরগাঁও জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি নিয়ে বিস্তারিত আলোচনা করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনে পড়ল। আশাকরি আপনারা বিস্তারিত তথ্য জানতে পারবেন। শুরু হয়ে গেছে মাহে রমজান। 3 এপ্রিল পহেলা রমজান পালিত হয়েছে। এর পরবর্তী আপনারা যারা ঠাকুরগাঁও জেলার

সেহরি ও ইফতারের সময়সূচি জানতে চান। আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন। তবে জেলাভেদে ঢাকা সাথে সময়সূচি কিছুটা পার্থক্য আছে এজন্য আপনাকে অবশ্যই নির্দিষ্ট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

অর্থাৎ ক্যালেন্ডার অনুসরণ করতে হবে। সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ pdf ডাউনলোড অপশন ও ঢাকা সহ বাংলাদেশের ৬৪ টি জেলার স্থানীয় সেহরি ও ইফতারের ক্যালেন্ডার টি প্রকাশ করতে পেরে মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি।

সেহরির শেষ সময় ও ইফতারের সময় নিয়ে বাংলাদেশ মতানৈক্য রয়েছে।ঢাকা চট্টগ্রাম রাজশাহী রংপুর ময়মনসিংহ সিলেট খুলনা ও বরিশাল বিভাগ সহ জেলার সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পাচ্ছেন আমাদের ওয়েবসাইট থেকে।

এছাড়া কিছু কিছু জেলার সাথে ঠাকুরগাঁও জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি এদিক সেদিক হবে। তবে সাহরীর সতর্কতামূলক ভাবে সুবহে সাদিকের 3 মিনিট পূর্বে ধরা হয়েছে। তাহলে বন্ধুরা, এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম।

আশা করি বুঝতে পেরেছেন। আপনারা কি ঠাকুরগাঁও জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি জানতে চান? আসুন আমাদের ওয়েবসাইটে। আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে সকল তথ্য জানাবো।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

রমজান আরবি শব্দ। যার উৎপত্তি রজম ধাতু থেকে। অর্থ- দহন করা। ঝলসে দেওয়া। রমজানের এক মাস রোজা রাখার দ্বারা সাধকের সব পাপ পুড়ে ছাই হয়ে যায়। রুহের কালিমা দূর হয়। মমিনের হৃদয়ের ঔজ্জ্বল্য আসে।

তাকওয়ার অধিকারী ও মুত্তাকী হতে পারে। তাই এ মাসের নাম রমজান।তাই আপনাকে অবশ্যই রমজান মাসের সেহরি এবং ইফতারের সময়সূচি অনুযায়ী সেহরী এবং ইফতারের গ্রহণ করতে হবে।

রমজান মাসে জান্নাতের দরজা খুলে জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয়। আর শয়তানকে শিকল বন্দি করা হয়। যে ব্যক্তি ঈমানের সাথে সওয়াবের আশায় রমজানের রোজা রাখলে তার পিছনের সমস্ত গুনাহ মাফ করে দেওয়া হয়।

তাহলে বন্ধুরা, এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন। 2022 সালের সেহরি এবং ইফতারের সময়সূচি পেতে চান। আসুন আমাদের ওয়েবসাইটে। আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে রমজান মাসের

ফজিলত এবং 2022 সালের সেহরি এবং ইফতারের সময়সূচি নিয়ে আলোচনা করব। হাদিসে বর্ণিত হয়েছে, রমজান মাসে প্রতিটি নেক কাজের প্রতিদান 70 গুণ বেশি হয়। নফলের সওয়াব বৃদ্ধি হয়ে একটি ফরজের সমপর্যায়ে পৌঁছে যায়।

একটি ফরজ 70 টি ফরজ এর সমতুল্য হয়ে যায়। বায়হাকী 39 জাকাতের দান সদকা অন্যান্য সময়ের তুলনায় 70 গুণ বেশি মূল্যবান হয়ে যায়। তবে ঠাকুরগাঁও জেলার জন্য ঢাকার জেলার সাথে সেহরিতে এক মিনিট এবং ইফতারের এক মিনিট সময় পেছানো হয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button