ইসলামিক

মেয়েদের আরবি নাম অর্থসহ (নতুন নাম দেখুন)

একজন মুসলমান হিসেবে প্রত্যেকের উচিত তাদের শিশুদের আরবি নাম অথবা ইসলামিক অর্থসহ নাম রাখা। কারণ আল্লাহ তা’আলা প্রত্যেক মুসলমান ব্যক্তিকে নবজাতক শিশুর জন্মগ্রহণের সপ্তম দিনে সুন্দর একটি ইসলামিক অর্থসহ নাম রাখতে বলেছেন।

এর জন্য অনেক মুসলমানরাই তাদের কন্যা সন্তানদের জন্য আরবি নামের অনুসন্ধান করে থাকে। আমরা আজকে আমাদের এই পোস্টে মেয়েদের কতগুলো আরবি নাম প্রকাশ করেছি।

এছাড়াও আমরা মেয়েদের ইসলামিক নাম ও কুরআন থেকে মেয়েদের কতগুলো নাম প্রকাশ করেছি। যদি আপনাদের কন্যা সন্তানদের আরবি নাম অথবা সৌদি মেয়েদের নামের সাথে মিলিয়ে নাম রাখতে চান

বা কোরআন থেকে নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের এই পোস্টটি সম্পূর্ন পড়তে পারেন। পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা আপনাদের কন্যা সন্তানের সুন্দর সুন্দর কতগুলো নাম পেয়ে যাবেন।

একটি নবজাতক শিশুরা আরবি নাম রাখার জন্য অনেকেই গুগলে মেয়েদের আরবি নাম লিখে সার্চ দিয়ে থাকে। যার জন্য আমরা এই পোস্টে মেয়েদের কতগুলো আরবি নাম প্রকাশ করেছি।

এই নামগুলো হচ্ছে- অজিফা-এই নামের অর্থ হচ্ছে মজুরি ভাতা, অহিনুদ এ নামের অর্থ হচ্ছে একক বা অদ্বিতীয়। অচিলা নামের অর্থ হচ্ছে কুমারী বুদ্ধিমতী, আতকিয়া ফাউজিয়া নামের অর্থ হচ্ছে ধার্মিক সফল,

ইয়ানা এই নামের অর্থ হচ্ছে যে সবার ভালো-মঙ্গল সম্পর্কে উদ্বিগ্ন, কারিমা নামের অর্থ হচ্ছে দানশীলা উচ্চমনা,  চাঁদনী নামের অর্থ হচ্ছে চন্দ্রলোকিত বা চাঁদের আলো।

এছাড়াও কতগুলো নাম হচ্ছে -খালেদা এই নামের অর্থ হচ্ছে উচ্চ মর্যাদাবান, খুরশিদা জাহান অর্থ হচ্ছে সূর্যরশ্মিনী পৃথিবী, চিত্রলেখা নামের অর্থ হচ্ছে ছবির মত সুন্দর, জহিরুন্নিসা নামের অর্থ হচ্ছে সাহায্যকারী নারী,

জামিলা নামের অর্থ হচ্ছে সুন্দরী, তাইবা নামের অর্থ হচ্ছে পবিত্র, তাকমিনা নামের অর্থ হচ্ছে পরিপূর্ণ। আমাদের দেশের অনেক অভিভাবকরা আছেন যারা তাদের শিশুদের নাম সৌদি মেয়েদের নামের সাথে মিলিয়ে রাখতে চান।

যার জন্য অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে সৌদি মেয়েদের ইসলামিক নামের অনুসন্ধান করে। আমরা এই পোস্টে সৌদি মেয়েদের ইসলামিক কতগুলো নাম প্রকাশ করেছি।

নামগুলো হচ্ছে- অনিতা এই নামের অর্থ হচ্ছে একটি ফুল, অনামিকা নামের অর্থ হচ্ছে গুণ, অনুরাধা নামের অর্থ হচ্ছে যে মঙ্গল বয়ে আনে, আয়েশা নামের অর্থ হচ্ছে সমৃদ্ধিশীল, আফরোজা নামের অর্থ হচ্ছে জ্ঞানী,

আমিনা নামের অর্থ হচ্ছে আমানত রক্ষাকারী, ইকরা নামের অর্থ হচ্ছে পড়া বা পাঠ করা, বিলকিস নামের অর্থ হচ্ছে দেশের রানী। একজন মুসলমান হিসেবে আমাদের প্রত্যেকের উচিত আমাদের কন্যা শিশুদের কুরআন

মেয়েদের আরবি নাম অর্থসহ

থেকে বা হাদিস থেকে ইসলামিক অর্থসহ কতগুলো নাম রাখা। আর এর জন্য আমরা আমাদের ওয়েবসাইটের অন্যান্য কতগুলো পোস্টে কুরআন থেকে মেয়েদের কতগুলো নামের তালিকা প্রকাশ করেছি।

আপনারা যারা আপনাদের মেয়ে শিশুদের কোরআন থেকে নাম রাখতে চান তারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন। এছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে হাদিস

থেকে কন্যা শিশুদের নাম এবং বিভিন্ন নামের অক্ষর দিয়ে কন্যা শিশুদের কতগুলো নাম প্রকাশ করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে ওই সকল নামগুলোও দেখতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button