রকমারি

সার্টিফিকেটের নাম সংশোধন ফরম জাতীয় বিশ্ববিদ্যালয় PDF Download

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যারা পড়াশোনা করেছেন। কোন কারণে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় সার্টিফিকেট যদি কোন ধরনের ত্রুটি-বিচ্যুতি পরিলক্ষিত হয়। সেটা অবশ্যই পরিবর্তনযোগ্য।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাবো জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেটের নাম সংশোধন করার উপায় জানাবো। সার্টিফিকেট একজন মানুষের একজন শিক্ষার্থীর পরিচয় বহন করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নাম সংশোধন ফরম ভর্তি বাতিল সহ বিস্তারিত তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে এসে জেনে নিতে পারবেন। কিভাবে আপনার এই কাজটি সম্পন্ন করবেন।

আসুন এই পোষ্টের মাধ্যমে জেনে নেওয়া যাক। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ও ডিগ্রী মাস্টার্সের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ডে নাম নাম সংশােধন ভর্তি বাতিলসহ বিভিন্ন আবেদন সংশােধন, দ্বি-নকল রেজিস্ট্রেশন কার্ড,

ভর্তি বাতিল ও মাইগ্রেশন সনদের জন্য আবেদনপত্র নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট এ কোন ধরনের সংশোধন করবেন সেটা এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানাচ্ছি।

 জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর নাম, সংশোধনের জন্য বরাবর কলেজ অধ্যক্ষের সুপারিশকৃত আবেদন পত্র, মূল রেজিস্ট্রেশন কার্ড  এসএসসি এবং এইচএসসি সনদপত্র সত্যায়িত ফটোকপি প্রয়োজন হবে।

দ্বি-নকল রেজিস্ট্রেশন কার্ডের ক্ষেত্রে ডিন বরাবর কলেজ অধ্যক্ষের সুপারিশকৃত আবেদনপত্র, থানার জিডি কপি, পেপার কাটিং এবং কলেজ অধ্যক্ষ কর্তৃক স্বাক্ষরিত প্রত্যয়ন পত্রের প্রয়োজন হবে।

এছাড়া ভোটার আইডি কার্ড, ছাত্র ছাত্রি পিতা-মাতার ফটোকপি, জন্ম সনদের ফটোকপি, মূল রেজিস্ট্রেশন কার্ড সংশোধনের চিঠি, এসএসসি এবং এইচএসসি সনদপত্র ফটোকপি প্রয়োজন হবে। আশা করি বুঝাতে পেরেছি।

যদি কোনো কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন কার্ডে কোন ধরনের ত্রুটি থাকে। সেটা আপনারা সংশোধনের জন্য আবেদন করতে পারেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে একটি তথ্য দিব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন। এজন্য প্রথমে একটি ফর্ম ডাউনলোড করতে হবে। এই ফর্মে সঠিকভাবে পূরণ করতে হবে। আপনাদের সামনে একটি লিঙ্ক দিচ্ছি।

ওই লিংকে ক্লিক করে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন কার্ড সংশোধনের ফরম টি ডাউনলোড করে নিতে পারবেন।https://rgcc.ac.bd/wp-content এখান থেকে

আপনারা খুব কম সময়ের মধ্যে ফরম ডাউনলোড করে নিতে পারবেন। আশা করি ভালো লাগবে। আপনারা অনেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন কার্ড সংশোধনের জন্য বিভিন্ন ধরনের পিডিএফ ফাইল খোঁজ করছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ডিগ্রী পাস শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড, নাম সংশোধন রেজিস্ট্রেশন কার্ড, ভর্তি বাতিলের জন্য আবেদন পত্রে উল্লেখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

এক্ষেত্রে রেশন কার্ড সংশোধনের ক্ষেত্রে ডিন বরাবর কলেজ অধ্যক্ষের সুপারিশকৃত আবেদনপত্র, পাসপোর্ট সাইজের এক কপি ছবি  অধ্যক্ষ কর্তৃক সত্যায়িত ভোটার আইডি কার্ড,

ছাত্র-ছাত্রী পিতামাতার জন্য আলাদা আলাদা সত্যায়িত ছবির কপি, মূল রেজিস্ট্রেশন কার্ড এর প্রয়োজন হবে। উক্ত ফরম তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে

https://rgcc.ac.bd আপনার এই লিঙ্কে ক্লিক করে খুব কম সময়ের মধ্যে এটা ডাউনলোড করে নিতে পারবেন। আশা করি আপনাদের সামনে খুবই একটি গুরুত্বপূর্ণ তথ্য দিতে পারব।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button