টেকনোলজি

হারানো সিম তোলার উপায় / নিয়ম এবং নাম্বার জানার উপায় দেখুন

আপনারা অনেকেই জানতে চান সিম হারিয়ে গেলে সে সিম কিভাবে উত্তোলন করা যায়। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য উপস্থাপন করব যে, কোন কারনে আপনার সিমটি হারিয়ে ফেলেন। তাহলে আপনি কিভাবে উত্তোলন করবেন।

আপনার কোন সিম যদি হারিয়ে যায় তাহলে সেই সিম তোলার জন্য আপনাকে সিম রিপ্লেস করতে হবে। অর্থাৎ আপনার যদি সিমটি হারিয়ে যাবে সে সিমের দোকানে গিয়ে আপনার হারিয়ে যাওয়া সিমের কথা বলতে হবে।

তখন আপনি আপনার এনআইডি কার্ড দিয়ে সিম রিপ্লেসমেন্ট করে নিতে পারবেন। আপনারা আমাদের ওয়েবসাইটে গ্রামীনফোন, বাংলালিংক, রবি সকল অপারেটরের হারানো সিম উত্তোলন করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

হারানো সিম তোলার উপায়

যদি আপনারা দের কোন কারণে ফোনটি হারিয়ে যায়। তাহলে অবশ্যই সিম হারিয়ে যাবে এবং সিম হারিয়ে গেলে গুরুত্বপূর্ণ নাম্বার গুলো হারিয়ে ফেলি। এছাড়া যদি আমাদের সিমটি পুরনো হয়।

তাহলে অনেক জায়গায় আমাদের নাম্বারটি ছড়ানো-ছিটানো থাকে। তাই নতুন করে সে নাম্বার উত্তোলন করা প্রয়োজন হয়। আমরা যারা মোবাইল ব্যবহার করি তারা মোবাইলের সিম কতটা গুরুত্বপূর্ণ সেটা আমরা কমবেশি সকলেই জানি।

আমাদের মোবাইলে এক বা একাধিক সিম থাকে। আমরা এই সিমের মাধ্যমে মোবাইলে একে অন্যের সাথে যোগাযোগ করি। এছাড়াও মোবাইলে সিম থাকলে ইন্টারনেটের মাধ্যমে একে অন্যের সাথে যোগাযোগ এবং অনলাইনে ঘোরাঘুরি করা যায়।

হারানো সিম তুলতে কি কি লাগে এবং কত টাকা লাগে

আমাদের দৈনন্দিন জীবনে মোবাইলের নাম্বার অনেক কাজে প্রয়োজন পড়ে। অর্থাৎ একটি মোবাইল নাম্বার দিয়ে অনেক কাজ করা হয়।আপনার অনেকে জানতে চান যে সিম উঠাতে কত টাকা লাগে।

হারানো সিম তোলার উপায়

তবে অপারেটর ভেদে সিম রিপ্লেসমেন্ট করার জন্য একাকী লাগে। সিম রিপ্লেসমেন্ট করতে শুধু মাত্র 200 টাকা লাগে এবং যার সিম রেজিস্ট্রেশন করেছে তার এনআইডি কার্ড লাগে।

আপনি এনআইডি কার্ড এবং 200 টাকা নিয়ে আপনার নিকটস্থ কোনো কাস্টমার কেয়ারে যোগাযোগ করলে কাস্টমার কেয়ার কর্তৃপক্ষ আপনাকে সিম রিপ্লেসমেন্ট করে দিবে।

হারানো বাংলালিংক, রবি সিম তোলার উপায়

তাহলে বন্ধুরা, এ পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন।

আমরা সেই অনুযায়ী তথ্য প্রদান করব। হারানো সিমের নাম্বার যদি জানতে চান তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে হারানো সিমের নাম্বার কিভাবে পাওয়া যায় সে তথ্য জানাবো।

NID কার্ড নিয়ে গ্রামীণফোনের যে কোনো কাস্টোমার কেয়ারে গেলে ১০০ টাকা দিয়ে সিম উঠাতে পারবেন। সিমটি যার নামে রেজিস্ট্রেশন করা ছিলো অবশ্যই তার NID এবং তাকে যেতে হবে।

হারানো সিমের নাম্বার জানার উপায়

এছাড়া বেশকিছু অ্যাপ পাওয়া যায় এই অ্যাপের মাধ্যমে আপনার সিমের নাম্বার গুলো ব্যাকআপ করে আপনার মেমোরিতে রেখে দিতে পারেন। এক্ষেত্রে আপনার সিমটি হারিয়ে গেল আপনার নাম্বার হারাবে না।

এছাড়া আপনারা যদি নাম্বার গুলো গুগল স্টোরের গুগল ড্রাইভে সেভ করে রাখেন  তাহলে সিম অথবা ফোন হারিয়ে গেল সে নাম্বারটি কখনো ডিলিট হবে না। তাহলে বন্ধুরা এ পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে  জানিয়ে দিলাম।

আশাকরি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। আমরা চেষ্টা করব সকল তথ্য উপস্থাপন করার।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button