খেলাধুলা

আইপিএল 2022 সময়সূচী [এখানে ক্লিক করে IPL খেলার সময় সূচি ২০২২ দেখে নিন]

বর্তমান সময়ে ক্রিকেট-বিশ্বে চলছে ক্রিকেট খেলার উন্মাদনা। আপনারা যারা ক্রিকেট খেলা পছন্দ করেন এবং ক্রিকেটপ্রেমী রয়েছেন। তারা আমাদের ওয়েবসাইট থেকে আইপিএল খেলার সময় সূচি সম্পর্কে জেনে নিতে পারেন।

এছাড়া কোন কোন প্লেয়ার কোন দলে এবারের আইপিএল খেলবে। সেই তথ্য আজকে আমার এ পোস্ট এর মাধ্যমে জানাবো। আশা করি আপনার সম্পূর্ণ বুঝতে পারবেন। উল্লেখ্য যে, আইপিএল ২০২২ সময়সূচী অনুযায়ী

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে নতুন দুটি দল অন্তর্ভুক্ত হওয়ার হওয়ায় মোট 10 দলে পরিণত হয়েছে। আইপিএল ২০২২ সময়সূচী অনুযায়ী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 2022 সালের মার্চ মাসের 26 তারিখ থেকে শুরু

আইপিএল 2022 সময়সূচী

করে মে মাসের 29 তারিখ পর্যন্ত সকল খেলা অনুষ্ঠিত হবে। ইতিপূর্বেও সর্ব মোট আটটি দল আইপিএলে অংশগ্রহণ করেছিল। কিন্তু এবার আইপিএলের 2022 সময়সূচী 15 তম আসর এর নতুন আরও দুটি দল সংযুক্ত করা হয়েছে।

একটি হচ্ছে আহমেদাবাদ লায়ন্স, অপরটি হচ্ছে যখন নবাব। যেহেতু নতুন দুটি দল অংশগ্রহণ করেছে,  সর্বমোট খেলা অনুষ্ঠিত হবে ৭৪ টি ম্যাচ। এবার করোনা মহামারীর কারণে আইপিএল পিছানো হয়েছে।

15 তম আইপিএল ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে। এ ছাড়া গত দুই বছর আইপিএল খেলা করোনার কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল। তাহলে বন্ধুরা আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে সকল তথ্য উপস্থাপন করব।

আইপিএল ২০২২ কে কোন দলে

আইপিএলের 2022 সালের সময়সূচী সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এবছর আইপিএলে সর্বমোট 10 টি দল অংশগ্রহণ করেছে। আপনি এখান থেকে খুব সহজে আইপিএল 2022 এর সময়সূচী

See: আইপিএল 2022 সময়সূচী

পিডিএফ ডাউনলোড করে নিতে পারেন। এবার 10 টি দল অংশগ্রহণ করেছে। তাই পাঁচটি করে দল প্রতি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। প্রত্যেক গ্রুপ থেকে দুইটি দল পরবর্তী গ্রুপে খেলার সুযোগ পাবে।

দুটি গ্রুপ থেকে মোট চারটি দল সেমিফাইনালে কোয়ালিফাই করবে। সেই চারটি দল সেমিফাইনাল খেলা উত্তীর্ণ হয় পরবর্তীতে ফাইনাল খেলার জন্য উত্তীর্ণ হবে। এবারের আইপিএল যেহেতু ভারতে অনুষ্ঠিত হচ্ছে

আইপিএল খেলার সময় সূচি ২০২২

তাই দর্শক সমর্থকরাও মাঠে প্রবেশ করার অধিকার পেতে পারে। আমি নিচে আইপিএল সময়সূচী সম্পর্কে আপনাদের অবগত করছি।তাহলে বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দিলাম।

আইপিএল খেলার সময় সূচি ২০২২

আশা করি আপনাদের কাছে এই পোস্টটি যথেষ্ট ভালো লেগেছে। 2022 সালের আইপিএল খেলার সময় সূচি সম্বন্ধে জানতে চান, তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। এই ওয়েবসাইটের মাধ্যমে সকল তথ্য জানাবো।

আইপিএল ২০২০ নতুন সময়সূচী – IPL 2020 New Schedule, Time Table

IPL 2022-এর জন্য সমস্ত 10 টি দলকে দুটি ভার্চুয়াল গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ A-তে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্ট এর মতো দল রয়েছে.

Ipl খেলার সময় সূচি 2022

এ দল ছাড়াও আরো নতুন দুইটি দল আইপিএলে অন্তর্ভুক্ত হয়েছে। তাহলে এবার এর মোট দশটি দল আইপিএল খেলায় অংশগ্রহণ করবে এবং মোট কতটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

১। চেন্নাই সুপার কিংস,

২।দিল্লি  ক্যাপিটালস,

৩।পাঞ্জাব কিংস,

৪।কলকাতা নাইট রাইডার্স,

৫।মুম্বাই ইন্ডিয়ান্স,

৬।রাজস্থান রয়েলস,

৭।রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং

৮।সানরাইজার্স হায়দ্রাবাদ।

প্রথম দুটি গ্রুপ থেকে প্রথম দুটি দল সেমিফাইনালে খেলার জন্য অর্জন করবে। তাহলে বন্ধুরা এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে আইপিএল খেলা সকল তথ্য জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button