ইসলামিক

ইসলামিক মোটিভেশনাল উক্তি, গল্প এবং আয়াত (ক্লিক করে দেখুন)

সামাজিক মাধ্যমের যেমন নেগেটিভ দিক আছে তেমন পজিটিভ দিকও আছে। পজিটিভ দিকগুলোর মধ্যে একটি হল ভালো ভালো উক্তি শেয়ার করা। অনেক সময় আমরা বিভিন্ন ইসলামিক মোটিভেশনাল উক্তি,

সত্য নিয়ে ইসলামিক উক্তি, মৃত্যু নিয়ে ইসলামিক উক্তি শেয়ার করতে পছন্দ করি। এই উক্তিগুলো মানুষ যত বেশি শেয়ার করে তত বেশি অন্যান্য মানুষগুলো উপকৃত হয়। আপনারা যারা যারা উক্তির সন্ধান করছেন তারা

চাইলে আমাদের এখান থেকে উক্তিগুলো সংগ্রহ করতে পারেন। চাইলে উক্তিগুলো বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিতে পারেন। এতে করে অন্যরা উক্তিগুলো সম্পর্কে জানবে। আশা করি আজকের আর্টিকেলটি প্রত্যেকের কাজে আসবে।

জীবনে চলতে চলতে অনেক সময় মানুষ হতাশ হয়ে পড়ে। হতাশ হয়ে পড়লে কোন কাজে মন বসে না। এই হতাশা দূর করে যে সামনের পথে আগাতে পারে তার জীবন হয় সাফল্যমন্ডিত।

আমাদের চারপাশের অনেক মানুষই অনেক হতাশায় সময় পার করছে। তাদেরকে আমরা সরাসরি সান্তনা দিতে না পারলেও বিকল্প ভাবে সান্তনা প্রদান করতে পারি। অর্থাৎ বিভিন্ন সামাজিক মাধ্যমে

আমরা ইসলামিক মোটিভেশনাল উক্তি শেয়ার করে তাদেরকে আরো বেশি উৎসাহিত করতে পারি। তারা যত বেশি ইসলামিক মোটিভেশনাল উক্তি পড়বে তত বেশি হতাশা থেকে বের হয়ে যেতে পারবে।

আজকের আর্টিকেলে অনেকগুলো ইসলামিক মোটিভেশনাল উক্তি শেয়ার করা হয়েছে। আপনারা চাইলে এগুলো কপি করে ফেসবুক, ইনস্টাগ্রাম অথবা টুইটারে শেয়ার করে দিতে পারেন।

এতে করে অসংখ্য মানুষের কাছে মোটিভেশনাল উক্তি গুলো ছড়িয়ে পড়বে। মানুষের মহৎ গুণগুলোর মধ্যে সততা অন্যতম। একটি মানুষ সত্য কিংবা মিথ্যা প্রচার করে আল্লাহ তাআলা সত্যটা ঠিকই জানেন।

আল্লাহর কাছে সত্যবাদী অধিক সম্মানিত। আমাদের মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম সত্যবাদী ছিলেন। যার কারণে তার নাম দেওয়া হয়েছিল আলামিন। প্রাচীনকাল থেকে এখন পর্যন্ত সত্যবাদী সকলের কাছে অধিক সম্মানিত।

সত্য হল উন্নতির চাবিকাঠি। সত্য কখনো কাউকে হতাশ করে না। একদিন না একদিন সত্যের জয় হয়। সত্যকে কখনো লুকিয়ে রাখা যায় না। আমাদের আজকের আর্টিকেলে সত্য নিয়ে অনেকগুলো ইসলামিক উক্তি শেয়ার করা হয়েছে।

আপনারা যদি উক্তিগুলো শেয়ার করেন তবে মানুষ আরো বেশি বেশি সত্যবাদী হওয়ার গুরুত্ব সম্পর্কে জানবে। এছাড়াও আপনার আমলনামার পাল্লা আরও বেশি ভারী হবে। সুতরাং নিজের পছন্দমত উক্তি গুলো কপি করে নিন।

এই সুন্দর দুনিয়া ছেড়ে একদিন সকলকেই বিদায় নিতে হবে। জন্ম যেমন অনিবার্য তেমন মৃত্যুও অনিবার্য এবং সত্য। মৃত্যুকে কেউ এড়িয়ে যেতে পারে না। প্রত্যেক সৃষ্টির জীবকে একদিন মৃত্যুর স্বাদ আস্বাদন করতে হয়।

হাদিসে আছে- প্রত্যেক প্রাণী মৃত্যুর স্বাদ গ্রহণ করবে। আমরা মুসলিমরা যত বেশি মৃত্যুর ভয় করব তত বেশি ইসলামের প্রতি আগ্রহ বাড়বে। এতে করে আমাদের নেকির পরিমাণ বেশি হবে।

তাই আজকের আর্টিকেল এ মৃত্যু নিয়ে অনেকগুলো ইসলামিক উক্তি শেয়ার করা হয়েছে। যাতে করে মানুষ উক্তিগুলো পড়ে মৃত্যু সম্পর্কে আরো বেশি সচেতন হয় এবং ইসলামের প্রতি ঝুকে পড়ে।

নিচে অনেকগুলো মৃত্যু নিয়ে ইসলামের উক্তি দেওয়া হয়েছে। আপনারা চাইলে উক্তগুলো কপি করে আপনাদের বন্ধু-বান্ধব অথবা আত্মীয়-স্বজন পাঠাতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button