ইসলামিক

ইসলামিক নাম ছেলেদের ও মেয়েদের অর্থসহ নামের তালিকা দেখুন

একজন মুসলমান হিসেবে প্রত্যেকের উচিত আল্লাহ তাআলার নির্দেশ মানা। কেউ যদি আল্লাহ তাআলার নির্দেশ অমান্য করে তাহলে সে প্রকৃত মুসলমান হতে পারেনা। আল্লাহ তাআলা প্রত্যেক মুসলমান ব্যক্তিকে তাদের

নবজাতক শিশুদের একটি ইসলামিক অর্থসহ নাম রাখার কথা বলেছেন। যার কারণে একজন মুসলমান হিসেবে আমাদের অবশ্যই উচিত আমাদের নবজাতক শিশু সন্তানদের সুন্দর ইসলামিক অর্থসহ নাম রাখা।

তাই আমরা আজকে আমাদের এই পোস্টে সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি। এছাড়া আমরা এই পোস্টটিতে এস দিয়ে বা স দিয়ে ছেলেদের ইসলামিক নাম প্রকাশ করেছি।

আপনারা যদি আপনাদের শিশু সন্তানদের ইসলামিক অর্থ সহ নাম রাখতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। একজন নবজাতকের অভিভাবক হিসেবে তাদের প্রত্যেকের মনেই শিশুর নাম রাখা নিয়ে অনেক স্বপ্ন থাকে।

অনেকে জন্মগ্রহণ এর আগেই শিশুর নাম পছন্দ করে রাখেন আবার অনেকে জন্মগ্রহণ করার পর নাম পছন্দ করেন। একজন শিশু জন্মগ্রহণের পর তার প্রতি খুব বড় একটি কর্তব্য হচ্ছে শিশুর সুন্দর ইসলামিক নাম রাখা।

যার জন্য অনেকে শিশুদের ইসলামিক নাম রাখার জন্য অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে ইসলামিক নামের অনুসন্ধান করে। তাই আমরা আমাদের এই পোস্টটিতে ইসলামিক নাম প্রকাশ করেছি।

এই নামগুলো হচ্ছে- আকবর ফিদা- এই নামের অর্থ হচ্ছে মহান উৎসর্গ, আকবার নামের অর্থ হচ্ছে অধিকাংশশীল, আজমল নামের অর্থ হচ্ছে অতি সুন্দর, আজহার উদ্দিন নামের অর্থ হচ্ছে ধর্মের ফুল সমূহ,

আব্দুল মাজীদ নামের অর্থ হচ্ছে বুজুর্গের গোলাম, আতিক নামের অর্থ হচ্ছে যোগ্য ব্যক্তি, আতিক আনসার নামের অর্থ হচ্ছে সম্মানিত সাহায্য করে। আব্দুল খালেক নামের অর্থ হচ্ছে সৃষ্টিকর্তার গোলাম,

আবরার আওসাফ নামের অর্থ হচ্ছে ন্যায় গুণাবলী, আবরার জলিল নামের অর্থ হচ্ছে ন্যায়বান মহান, আফরোজা নামের অর্থ হচ্ছে জ্ঞানী, আকলিমা নামের অর্থ হচ্ছে দেশ, আয়েশা নামের অর্থ হচ্ছে জীবন যাপন কাহিনী,

আমিরাতুন নিসা নামের অর্থ হচ্ছে নারী জাতির নেত্রী, এশা নামের অর্থ হচ্ছে পবিত্র সমৃদ্ধ জীবন। অনেকে আছেন যারা তাদের ছেলে সন্তানদের নাম নিজেদের নামের প্রথম অক্ষরের সাথে মিলিয়ে রাখতে চান।

যার জন্য অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে বিভিন্ন অক্ষরের নামের অনুসন্ধান করে। তাই আমরা এই পোস্টে স দিয়ে বা এস দিয়ে ছেলেদের সুন্দর সুন্দর নাম প্রকাশ করেছি।

এ সকল নাম গুলোর মধ্যে রয়েছে-  সামীর, এই নামের অর্থ হচ্ছে বিনোদন সঙ্গী, সাদাত নামের অর্থ হচ্ছে সুখ অথবা সৌভাগ্য, সাখাওয়াত নামের অর্থ হচ্ছে দানশীলতা, সাদমান নামের অর্থ হচ্ছে শোকাহত বা অনুতপ্ত,

ইসলামিক নাম ছেলেদের ও মেয়েদের

সাজ্জাদ নগর অর্থ হচ্ছে অধিক সেজদাকারী, সুবহান নামের অর্থ হচ্ছে প্রশংসায় বা গুনাগুন, সিরাজ নামের অর্থ হচ্ছে প্রদীপ বা বতি, সাইম নামের অর্থ হচ্ছে রোজাদার। উপরিউক্ত সকল নামগুলো ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে

মুসলিম ছেলেদের আধুনিক সুন্দর সুন্দর কতগুলো নামও প্রকাশ করেছি। আপনারা যদি আপনাদের ছেলে সন্তানদের ইসলামিক আধুনিক নাম রাখতে চান? তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন।

আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখলে আপনারা মুসলিম ছেলেদের আধুনিক নামের কতগুলো তালিকা পেয়ে যাবেন এবং সেখান থেকে আপনারা নাম বাছাই করে আপনাদের শিশুদের নাম রাখতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button