ইসলামিক

র দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ ২০২২ (র দিয়ে আরবি নাম)

প্রতিটি পিতা মাতারই তাদের সন্তানদের নিয়ে অনেক স্বপ্ন থাকে। তার মধ্যে একটি স্বপ্ন হচ্ছে সন্তানের সুন্দর একটি অর্থসহ ইসলামিক নাম দেওয়া। এজন্য অনেকেই তাদের সন্তানদেরকে সুন্দর ইসলামিক নাম দেওয়ার জন্য ইসলামিক নামের অনুসন্ধান করে।

আপনারা যারা র দিয়ে আপনাদের ছেলে সন্তানদের নাম রাখতে ইচ্ছুক তারা আমাদের এই পোস্টের সাথে থাকুন। কারণ আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব র দিয়ে ছেলেদের ইসলামিক অর্থসহ নাম নিয়ে

এছাড়াও আমরা এই পোস্টটিতে আলোচনা করব সাহাবীদের অর্থসহ কতগুলো নাম নিয়ে। আপনারা যদি আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন

তাহলে আপনারা র দিয়ে খুব সুন্দর সুন্দর ইসলামিক কতগুলো নাম দেখতে পারবেন এবং আপনারা আপনাদের ছেলে সন্তানদের জন্য সুন্দর ইসলামিক নাম বাছাই করতে পারবেন।

আপনারা যারা র দিয়ে আপনাদের ছেলেদের নাম রাখার কথা ভাবছেন তাদের জন্য আমরা র দিয়ে ছেলেদের ইসলামিক কতগুলো নাম প্রকাশ করেছি। আর এই নামগুলো হচ্ছে – রাশিদ মুজাহিদ, এই নামটি ইসলামিক একটি নাম।

এই নামটির অর্থ হচ্ছে সঠিক পথে পরিচালিত ধর্মযোদ্ধা, রাবাত নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। এ নামের অর্থ হচ্ছে অনুগ্রহ, রাব্বানী নামটি অর্থ হচ্ছে স্বর্গীয়, রুকনুদ্দিন নামের অর্থ হচ্ছে দ্বীনের স্ফুলিঙ্গ,

রাফি নামের অর্থ হচ্ছে উঁচু, রায়হান নামের অর্থ হচ্ছে জান্নাতি ফুল। রিয়াদ নামটির অর্থ হচ্ছে বাগান, রিজওয়ান নামটির অর্থ হচ্ছে সন্তুষ্টি, রবিউল হাসান এই নামের অর্থ হচ্ছে ইসলামের বসন্তকাল,

রুহুল নামের অর্থ বিশ্বস্ত, রইসুদ্দিন নামের অর্থ দ্বীনের সাহায্যকারী, রিফাত নামের অর্থ হচ্ছে শ্রেষ্ঠত্ব বা উচ্চ মর্যাদা। অনেক মুসলমান অভিভাবকরা আছেন যারা তাদের নবজাতক শিশুদের নাম সাহাবীদের নাম অনুসারে রাখতে চান।

যার জন্য তারা অনলাইনে প্রবেশ করে সাহাবীদের নামের অনুসন্ধান করে থাকে। তাই আমরা এই পোস্টটিতে র দিয়ে সাহাবীদের কতগুলো অর্থসহ নাম প্রকাশ করেছি। আপনারা যদি র দিয়ে কোন সাহাবীর নাম

অনুসারে আপনাদের সন্তানদের নাম রাখতে চান তাহলে আমাদের এই পোস্টটি পড়ুন। র দিয়ে সাহাবীদের সুন্দর সুন্দর কতগুলোর নাম রয়েছে। যেমন- রাফি ইবনে ইয়াজিদ। এই নামটির অর্থ হচ্ছে তিনি অগ্রগতি করেন বা তিনি পূর্ণ লাভ করেন,

র দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

আরেকটি নাম হচ্ছে রিফায়া ইবনে আব্দুল মুনজির। এই নামের অর্থ হচ্ছে সতর্ককারী অগ্রদূত এবং সুসংবাদের উদ্রেককারী। এই নামগুলো ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে সাহাবীদের আরো কতগুলো নাম প্রকাশ করেছি।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন। আপনারা যদি আপনাদের নবজাতক শিশুদের র দিয়ে সুন্দর সুন্দর নাম রাখতে চান?

তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্ট গুলো দেখতে পারেন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টে র দিয়ে কতগুলো সুন্দর সুন্দর নামের তালিকা প্রকাশ করেছি।

আপনারা চাইলে সেগুলো আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে আপনাদের মোবাইলে রেখে দিতে পারবেন এবং সেখান থেকে আপনারা নাম বাছাই করে শিশুদের নাম রাখতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button