ইসলামিক

কষ্ট নিয়ে ইসলামিক উক্তি, বাণী, স্ট্যাটাস

বেশিরভাগ মানুষ অবসর সময়ে উক্তি পড়তে পছন্দ করে। অনেকে উক্তি বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করতে পছন্দ করে। আপনারা যদি কষ্ট নিয়ে ইসলামিক উক্তি, রাগ নিয়ে ইসলামিক উক্তি,

অহংকার নিয়ে ইসলামিক উক্তির সন্ধান করে থাকেন তবে আমি বলব যে আপনারা সঠিক জায়গায় এসেছেন। নিচে এ সকল উক্তি শেয়ার করা হয়েছে। আপনারা চাইলে এখান থেকে উক্তি সংগ্রহ করতে পারবেন।

উক্তিগুলো কাছের বন্ধু-বান্ধবদের পাঠাতে পারবেন। সুতরাং আর্টিকেলটির শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন। ভালো খারাপ মিলিয়ে মানুষের জীবন। জীবনের কখনো ভালো সময় যায়, আবার কখনো খারাপ সময় যায়।

সুখের পরে কষ্ট আসে। আবার কষ্টের পরে আসে সুখ। ঠিক যেমন রাতের পরের দিন হয় এবং দিনের পর আবার রাত আসে। মানুষ যখন কষ্টে থাকে তখন অনেকটা ভেঙ্গে পড়ে, হতাশ হয়ে যায়।

কোন কাজে মন বসে না। বেঁচে থাকার আশা হারিয়ে ফেলে। আমাদের চারপাশেই এমন অনেক মানুষ আছে যারা কষ্ট সময় কাটাচ্ছে। আমরা তাদেরকে যদি কষ্ট নিয়ে বিভিন্ন ইসলামিক উক্তি পাঠাই তবে তাদের কষ্ট অনেকটাই কমে যাবে।

আবার অনেকে নিজের মনের কষ্টের কথা সরাসরি বলতে না পেরে বিভিন্ন কষ্টের ইসলামিক উক্তি শেয়ার করে। তাই আমাদের আজকের আর্টিকেলে কষ্ট নিয়ে একাধিক ইসলামিক উক্তি শেয়ার করা হয়েছে।

আপনারা যারা যারা এ ধরনের উক্তি সন্ধান করছেন তারা চাইলে নিচ থেকে সংগ্রহ করতে পারেন। কম-বেশি সবার মধ্যেই রাগ থাকে। অনেকে অল্পতে রেগে যায়। আবার অনেকে সহজে রাগ করে না।

রাগের মাথায় মানুষ অস্বাভাবিক কাজকর্ম করে ফেলে। সৃষ্টির সেরা জীব হিসেবে আমাদের উচিত রাগ উঠলে নিজেদের নিয়ন্ত্রণ করা। আমাদের কথায় যাতে কেউ কষ্ট না পায় সে দিয়ে খেয়াল রাখা উচিত।

রাগ অনেকটা প্যাঁচানো ফাদের মত। একবার এই ফাঁদে পড়ে গেলে বের হওয়া কঠিন হয়ে পড়ে। হঠাৎ করে যদি আপনার মাথা গরম হয়ে যায়, রাগ উঠে তখন আপনি কারো সাথে খারাপ ব্যবহার না করে যদি ঠান্ডা মাথায় ভালো ব্যবহার করেন

তাহলে পরিস্থিতির স্বাভাবিক থাকে। যাদের রাগ বেশি তারা যদি রাগ নিয়ে বেশি বেশি ইসলামিক উক্তি পড়ে তাহলে রাগ অনেকটা কমে যাবে। নিচে রাগ নিয়ে অনেকগুলো ইসলামিক শেয়ার করা হয়েছে।

আশা করি যাদের উক্তিগুলো লাগবে তারা সংগ্রহ করে নিবেন। প্রত্যেকটি মানুষের চোখে অহংকারী ব্যক্তি অসম্মানিত। অহংকারী ব্যক্তির সবাইকে ছোট করে দেখে। মানুষকে নিয়ে সমালোচনা করে। আল্লাহ তাআলা অহংকারীকে পছন্দ করে না।

কোন ব্যক্তির মধ্যে এক ফোটা অহংকার থাকলে সে জান্নাতে প্রবেশ করতে পারবে না। ইবলিশ এক সময় ফেরেশতা ছিল। ফেরেশতার তালিকা থেকে তার নাম বাদ দেওয়া হয়েছিল শুধুমাত্র অহংকার করার কারণে।

সে সামান্য সেজদা দিতে গিয়ে অহংকার করেছিল। সুতরাং আমাদের উচিত আমাদের শ্রেষ্ঠ নবী মহানবী সাল্লাল্লাহু সাল্লাম এর অনুসরণ করে জীবন যাপন করে তার বাণী গুলো মানুষের কাছে পৌঁছে দেওয়া।

আজকের আর্টিকেলে অহংকার নিয়ে অনেকগুলো ইসলামিক উক্তি দেয়া হয়েছে। আপনারা যদি উক্তিগুলো অন্যদের পাঠান। তবে আপনারাও সোয়াবের ভাগীতার হবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button