ইসলামিক

ন দিয়ে ছেলেদের ইসলামিক নাম (অর্থসহ দেখুন)

আপনারা কি ন দিয়ে ছেলেদের ইসলামিক নাম জানতে চাচ্ছেন? যদি জানতে চান তাহলে আপনার সঠিক জায়গাতে আছেন। কারণ আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব ন দিয়ে ছেলেদের ইসলামিক নাম নিয়ে।

এছাড়াও আলোচনা করব জ দিয়ে ছেলেদের ইসলামিক নাম সম্পর্কে। আপনারা যদি আপনাদের নবজাতক ছেলে সন্তানদের ন দিয়ে সুন্দর সুন্দর নাম রাখতে চান বা জ দিয়ে সুন্দর সুন্দর নাম রাখতে চান তাহলে আমাদের এই পোস্টটি পড়তে পারেন।

একজন মুসলমান হিসেবে প্রত্যেকের উচিত তাদের সন্তানদের একটি ইসলামিক অর্থ সহ সুন্দর নাম রাখা। কারণ আল্লাহ তায়ালা মুসলমানকে তাদের সন্তানের প্রতি একটি বড় কর্তব্য হিসেবে সন্তানের সুন্দর একটি ইসলামিক নাম রাখতে বলেছেন।

তাই অনেক পিতা মাতারা আছেন যারা তাদের সন্তান জন্মগ্রহণের আগে সন্তানের নাম বাছাই করতে চান। আবার অনেকে আছেন যারা সন্তান জন্মগ্রহণ করার পর সন্তানের নাম বাছাই করতে চান।

তাই আমরা এই পোস্টে সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি। আপনারা যারা ন দিয়ে ছেলেদের ইসলামিক নাম খুঁজছেন তারা আমাদের এই পোস্টটি পড়ে খুব সহজেই সুন্দর সুন্দর কতগুলো নাম বাছাই করতে পারবেন।

আর এই নামগুলো হচ্ছে নাঈম, নাঈম নামটি খুব সুন্দর একটি নাম। এই নামের অর্থ হচ্ছে স্বাচ্ছন্দ। অন্য আরেকটি নাম হচ্ছে নাজির। নাজির নামটির অর্থ হচ্ছে পরিদর্শক, নেছার উদ্দিন এই নামটির অর্থ হচ্ছে দ্বীনের মর্যাদা,

নিজামুদ্দিন নামটির অর্থ হচ্ছে দ্বীনের চোখ, নাদিম নামটিও খুব সুন্দর একটি ইসলামিক নাম। এই নামটির অর্থ হচ্ছে বন্ধু বা সাথী, নায়েব নামের অর্থ হচ্ছে প্রতিনিধ।

নাকিব নামের অর্থ হচ্ছে নেতা, নাসিক নামটির অর্থ হচ্ছে উপাসনাকারী, নাদিম নামের অর্থ হচ্ছে লজ্জিত বা অনুতপ্ত, নূর নামের অর্থ হচ্ছে আলো। এই নামগুলো খুব সুন্দর ইসলামিক নাম। আপনারা চাইলে আপনাদের ছেলে সন্তানদের এই নামগুলো রাখতে পারেন।

অনেকেই আছেন যারা জ দিয়ে তাদের ছেলে সন্তানদের ইসলামিক নাম রাখতে চান। যার জন্য অনেকে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে জ দিয়ে নামের অনুসন্ধান করে থাকে।

তাই আমরা আপনাদের জন্য জ দিয়ে ছেলেদের কতগুলো ইসলামিক নাম নিয়ে এসেছি। এই নামগুলো হচ্ছে- জাবেদ,জাবের নামটি অর্থ হচ্ছে চির সুন্দর, এটি খুবই সুন্দর একটি ইসলামিক নাম। জওয়াদ নামটি অর্থ হচ্ছে দানশীল বা দাতা।

ন দিয়ে ছেলেদের ইসলামিক নাম

এই নামটিও ইসলামিক নাম। আপনারা চাইলে এই নামটি আপনাদের সন্তানের জন্য বাছাই করতে পারেন। জ দিয়ে ছেলেদের আরো কতগুলো ইসলামিক নাম রয়েছে। এই নামগুলো হচ্ছে- জিমার,

এই নামের অর্থ হচ্ছে সংমিশ্রণ, জোহা নামের অর্থ হচ্ছে সকালের উজ্জ্বলতা, জাহিদ নামের অর্থ হচ্ছে নির্যাতিত,জিয়া নামটির অর্থ হচ্ছে আলো। এই নাম গুলো খুবই সুন্দর নাম।

ন দিয়ে আমরা উপরে কতগুলো ইসলামিক অর্থসহ নাম প্রকাশ করেছি। এই নামগুলো ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটের অন্যান্য আরো কতগুলো পোস্টে ন দিয়ে আরো সুন্দর সুন্দর কতগুলো ছেলে এবং মেয়েদের ইসলামিক নাম প্রকাশ করেছি

এবং সেই নামের অর্থ প্রকাশ করেছি। আপনারা যদি ন দিয়ে ইসলামিক অর্থসহ নাম দেখতে চান বা আপনাদের সন্তানদের জন্য  নাম বাছাই করতে চান তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button