ইসলামিক

স দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ ২০২২ (ক্লিক করে দেখুন)

পিতা মাতা হিসেবে প্রত্যেকের কর্তব্য হচ্ছে তার সন্তানদের একটি অর্থসহ ইসলামিক নাম রাখা। কারণ আল্লাহ তাআলা প্রত্যেক পিতা-মাতাকে তার সন্তানের একটি ইসলামিক নাম রাখতে বলেছেন।

সন্তানের নাম রাখা নিয়ে প্রতিটি পিতা মাতার মনে অনেক স্বপ্ন থাকে। অনেক পিতা-মাতাই তাদের সন্তান জন্মের আগে থেকেই সন্তানের সুন্দর সুন্দর নাম বাছাই করে রাখেন।

তাই আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব স দিয়ে মেয়েদের কতগুলো ইসলামিক নাম নিয়ে এবং এবং আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম সেই সাথে আমরা এই পোস্টে আলোচনা করব সৌদি মেয়েদের ইসলামিক নাম নিয়ে।

আপনারা যদি আপনাদের সন্তানদের সুন্দর সুন্দর নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে পারেন। এই পোস্টটি পড়লে আপনার আপনাদের

মেয়েদের সুন্দর সুন্দর ইসলামিক অর্থ সহ নাম রাখতে পারবেন। স দিয়ে অনেক সুন্দর সুন্দর ইসলামিক নাম রয়েছ। অনেকেই আছেন যারা তাদের নামের সাথে নাম মিলিয়ে অর্থাৎ স দিয়ে তাদের মেয়ে সন্তানদের ইসলামিক নাম রাখতে চান।

যার কারণে নাম বাছাই করার জন্য অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে। তাই আমরা এই পোস্টে স দিয়ে মেয়েদের ইসলামিক নাম প্রকাশ করেছি।

স দিয়ে মেয়েদের ইসলামিক নামগুলো হচ্ছে- সাবিয়া, এই নামটির অর্থ হচ্ছে প্রকাশিত হয়েছে এমন এক গুণ যা সবাইকে মুগ্ধ করে। স দিয়ে অন্য আরেকটি নাম হচ্ছে সাবা, এই নামটির অর্থ হচ্ছে পূর্বের হাওয়া।

সাবিনা নামটির অর্থ হচ্ছে রাজবংশী এবং রাজার মেয়ে অর্থাৎ রাজকুমারী, সারাব নুওয়ার এই নামটির অর্থ হল গানরত ফুল, সুমাইরা নামের অর্থ হচ্ছে রাজকুমারী, সোহানা নামটির অর্থ হচ্ছে তারা অথবা উজ্জ্বল নক্ষত্র, সিলমা এই নামটির অর্থ হচ্ছে শান্তি।

অনেকেই আছেন যারা তাদের মেয়েদের আ দিয়ে ইসলামিক নাম রাখতে চান। তাই আমরা এই পোস্টটিতে মেয়েদের আ দিয়ে ইসলামিক নাম প্রকাশ করেছি আ দিয়ে মেয়েদের সুন্দর সুন্দর ইসলামিক নাম রয়েছে।

যেমন- আতিয়া, এই নামটির অর্থ হচ্ছে উপহার অথবা আল্লাহর উপহার, আসুবা নামটির অর্থ হচ্ছে দয়ালু নারী, আদনা নামের অর্থ হচ্ছে জান্নাত অথবা আনন্দ, আদরিনী নামটির অর্থ হচ্ছে মায়াবাধিনী,

আদ্রিকা নামের অর্থ হচ্ছে গগন চুম্বি সুউচ্চ গিরি শৃঙ্গের ন্যায় বৃহৎ যে নারীর হৃদয়, অাঞ্জনা নামটির অর্থ হচ্ছে উজ্জল অথবা আলোকিত, আনহা নামটির অর্থ হচ্ছে প্রেমের প্রতিনিধিত্ব বা সুন্দর।

আমাদের ইসলাম ধর্মে একজন নবজাতক শিশুর জন্মের সপ্তম দিনে তার একটি সুন্দর ইসলামিক অর্থসহ নাম রাখতে হয়। অনেকেই আছেন যারা সৌদি মেয়েদের ইসলামিক নাম খুজে থাকেন।

স দিয়ে মেয়েদের ইসলামিক নাম

তাই আমরা আপনাদের জন্য সৌদি মেয়েদের ইসলামিক নাম নিয়ে এসেছি। সৌদির মেয়েদের ইসলামিক নামগুলো হচ্ছে-উম্মে আইমান, এই নামের অর্থ হচ্ছে ভাগ্যবতী, আসমা রায়হানা

এই নামটির অর্থ হচ্ছে অতুলনীয় সুগন্ধি ফুল, আফিয়া ফারজানা নামটির অর্থ হচ্ছে পুর্ণবতী বিদূষী, ওয়াসিমা নামটি অর্থ হচ্ছে গানরত সুন্দরী, এই নামগুলো ছাড়াও আমরা আমাদের ওয়েব সাইটে আরও বিভিন্ন অক্ষরের

সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি। আপনারা যদি মেয়ে এবং ছেলেদের সুন্দর সুন্দর ইসলামিক নাম দেখতে চান তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button