ইসলামিক

র দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ ২০২২ (এখানে দেখুন)

আপনারা কি আপনাদের মেয়েদের নাম আপনাদের নামের সাথে মিলিয়ে রাখতে চাচ্ছেন? অথবা আপনাদের নাম যদি র দিয়ে শুরু হয় তাহলে কি আপনারা আপনাদের মেয়েদের নাম র দিয়ে রাখতে চান?

যদি আপনারা র দিয়ে আপনাদের মেয়েদের সুন্দর সুন্দর ইসলামিক নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে পারেন।

কারণ আমরা আমাদের এই পোস্টে র দিয়ে মেয়েদের সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি। র দিয়ে মেয়েদের নাম ছাড়াও আমরা এই পোস্টে র দিয়ে ছেলেদের কতগুলো ইসলামিক নাম ও প্রকাশ করেছি।

আপনারা র দিয়ে আপনাদের ছেলেদের ও ইসলামিক নাম রাখতে পারবেন। এছাড়া আপনারা চাইলে ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম ও রাখতে পারবেন। তাই দেরি না করে এখনি আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ে ফেলুন।

একজন নবজাতক জন্মগ্রহণের পর সেই নবজাতক শিশুর প্রতি তার পিতামাতার সবচেয়ে বড় একটি কর্তব্য হচ্ছে তার আকিকা দেওয়া এবং তার সুন্দর একটি নাম রাখার। কারণ আল্লাহ তাআলা ইসলামে

বা মুসলমান ব্যক্তিদেরকে বলেছেন সন্তান জন্মগ্রহণের পর সন্তানের সুন্দর একটি ইসলামিক অর্থসহ নাম রাখতে। তাই একজন মুসলমান হিসেবে আমাদের প্রত্যেকের উচিত আল্লাহর নির্দেশ মেনে শিশুদের সুন্দর সুন্দর ইসলামিক নাম রাখা।

আপনারা যারা আপনাদের মেয়েদের র দিয়ে ইসলামিক নাম রাখতে চান তাদের জন্য আমরা র দিয়ে কতগুলো ইসলামিক নাম প্রকাশ করেছি। নামগুলো হচ্ছে-রামিসা, এই নামটি খুবই সুন্দর।

এই নামটির অর্থ হচ্ছে উজ্জ্বলতা। এটি একটি ইসলামিক নাম। এছাড়াও রয়েছে রাফা। রাফা নামের অর্থ হচ্ছে সুখ অথবা সমৃদ্ধি, রাবেয়া নামটির অর্থ হচ্ছে বসন্তকাল, রাবিসা নামের অর্থ হচ্ছে সূর্য,  আকাঙ্ক্ষিত,

রামিজ নাওয়াল এই নামটি অর্থ হচ্ছে নিরাপদ উপহার, রাহানুমা এই নামটি অর্থ হচ্ছে করুণাময়। এই নামগুলো খুবই সুন্দর ইসলামিক নাম। আপনারা চাইলে আপনাদের মেয়ে সন্তানদের এই নামগুলো রাখতে পারেন।

র দিয়ে আমরা এই পোস্টে মেয়ে সন্তানদের নাম ছাড়া ও ছেলেদের ইসলামিক নাম প্রকাশ করেছি। আপনারা যদি আপনাদের ছেলেদের ইসলামিক নাম রাখতে চান? তাহলে আপনারা এই পোস্টটি পড়তে পারেন।

র দিয়ে ছেলেদের ইসলামিক নাম গুলোর মধ্যে রয়েছে -রাইসুল হক, এই নামের অর্থ হচ্ছে সত্যের নেতা, আব্দুর রউফ এই নামটি খুবই সুন্দর একটি নাম। এই নামের অর্থ হচ্ছে পরম দয়ালু আল্লাহর বান্দা,

রকি নামের অর্থ হচ্ছে উঁচু অথবা উন্নত বা অগ্রগামী, রবিউল আলম নামের অর্থ হচ্ছে জগতের বসন্ত, রমিজ উদ্দিন নামটি অর্থ হচ্ছে ধর্মের অভিজাত ব্যক্তি, আব্দুর রশিদ নামটির অর্থ হচ্ছে ন্যায় পরায়ন আল্লাহর বান্দা, রহমাতুল্লাহ নামের অর্থ হচ্ছে আল্লাহর রহমত,

র দিয়ে মেয়েদের ইসলামিক নাম

রায়ান নামের অর্থ হচ্ছে পরিতৃপ্ত পরিপূর্ণ অথবা কোমল। এই নামগুলো হচ্ছে ইসলামিক নাম। অনেকেই আছেন যারা ত দিয়ে তাদের মেয়েদের ইসলামিক নাম রাখতে চান। কারণ প্রত্যেক মুসলমান হিসেবে ইসলামিক নাম রাখায় উত্তম।

তাই আমরা এই পোস্টে ত দিয়ে ইসলামিক নাম প্রকাশ করেছি। আর এই নামগুলো হচ্ছে- তনিমা এই নামের অর্থ হচ্ছে সুন্দর, তোরফা নামের অর্থ হচ্ছে গাছের ধরন, তাইবা নামটির অর্থ হচ্ছে অনুতপ্ত হওয়া, ভালো অথবা বিশুদ্ধ,

তাওফা এই নামটির অর্থ হচ্ছে উচ্চতা, তাওহীনা নামের অর্থ হচ্ছে আল্লাহর একত্ববাদ, তাকাদোস নামের অর্থ হচ্ছে পবিত্র, তাবাসসুম নামের অর্থ হচ্ছে মুচকি হাসি, তাছনিম নামের অর্থ হচ্ছে বেহেস্তে ঝর্ণা, তাকিযা অর্থ হচ্ছে উজ্জ্বল।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button